সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান

সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ আজ -১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান

আজকের সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ প্রকাশ করা হলো। বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা আজকে সকাল দশটা হতে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের বিভিন্ন বিভাগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এনটিআরসিএ এমসিকিউ পরীক্ষা সকাল দশটা এগারোটা পর্যন্ত 1 ঘন্টা অনুষ্ঠিত হয়। উক্ত পরীক্ষায় 100 মার্কের mcq প্রশ্ন ছিল। যে সকল প্রার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং তাদের প্রশ্ন সমাধান পেতে চান তারা আজকে অনুষ্ঠিত শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন উত্তর গুলো এখান থেকে ডাউনলোড করতে পারবেন। কারণ আজকের অনুষ্ঠিত শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্নের সঠিক উত্তরগুলো সহ পিডিএফ ফাইল আপলোড করেছি। তাই আর দেরি না করে নিবন্ধনটি মনোযোগ সহকারে পড়ুন এবং আপনার প্রশ্ন সমাধানটি পেয়ে যান।

সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

রাজশাহী বিভাগ এবং রংপুর বিভাগ অন্যান্য বিভাগ বেসরকারি শিক্ষক নিবন্ধন এর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার্থীরা তাদের নিজ নিজ বিভাগীয় শহরগুলোতে তাদের শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরেছেন। কারণ প্রার্থীদের সুবিধার জন্য শিক্ষক নিবন্ধন পরীক্ষা গুলো বিভাগীয় শহরে অনুষ্ঠিত করার ব্যবস্থা করা হয়েছে। এর ফলে নিবন্ধনে অংশগ্রহণকারী সকল প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ করা অত্যন্ত সহজ হয়েছে। এবং প্রার্থীরা সময়মতো পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন। তাছাড়া পরীক্ষার হলে পৌঁছানোর জন্য তাদের দুশ্চিন্তার প্রয়োজন হয় না। তাই বিভাগীয় শহরগুলোতে বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় প্রার্থীদের জন্য পরীক্ষায় অংশগ্রহণ করা সহ ভালো ভাবে পরীক্ষা দেওয়াটা অনেক সুবিধাজনক হয়েছে।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ইতিমধ্যে সমাপ্ত হয়েছে। এবং পরীক্ষা শেষে প্রত্যেক প্রার্থীরাই একে অপরের সঙ্গে তাদের প্রশ্নপত্র গুলো মিলিয়ে দেখেন। কিন্তু অনেক সময় একজনের সঙ্গে অন্যজনের প্রশ্নপত্রের যে উত্তরগুলো প্রদান করে থাকেন তা মেলে না। এজন্য প্রার্থীরা অনেকেই দুশ্চিন্তায় ভোগেন কোন উত্তরটি সঠিক হবে। এবং কোন উত্তরটি ভুল। তাই পরীক্ষার্থীদের সুবিধার্থে আমরা আজকের বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন উত্তর পিডিএফ ফাইল সহ আজকের নিবন্ধনে উপস্থাপন করেছি। যার ফলে বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণকারী সকল প্রার্থীরা তাদের প্রশ্ন সমাধান গুলো ডাউনলোড করতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক ১৭ তম শিক্ষক নিবন্ধন এর প্রশ্ন উত্তর।

রাজশাহী বিভাগ 17 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন ও উত্তর

আজ অন্যান্য বিভাগের মত রাজশাহী বিভাগে সকাল দশটা হতে এগারোটা পর্যন্ত মোট একঘন্টা শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা হতে হাজার হাজার শিক্ষার্থী আজকের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। বিভিন্ন জেলা হতে আগত পরীক্ষার্থীরা পরীক্ষা শেষে তাদের মন্তব্য জানান। আজকের পরীক্ষা অনেকেরই অনেক ভালো হয়েছে। কিন্তু সকলের পরীক্ষা ভালো হলেও সকলেই তো আর সুযোগ পায় না। পরীক্ষার ফলাফলের ওপর নির্ধারিত হবে নিবন্ধনে সুযোগ পাবেন এবং কে পাবেন না। কিন্তু পরীক্ষা শেষে প্রত্যেকেই তাদের প্রশ্নপত্র মিলিয়ে দেখতে চান। কতটি প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন এবং কতটি প্রশ্নের ভুল উত্তর প্রদান করেছেন। চলুন তাহলে দেখে নেওয়া যাক আজকের রাজশাহী বিভাগের শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান। প্রশ্ন সমাধান পেতে নিচের লিংকটিতে ক্লিক করে প্রশ্ন সমাধান দেখুন।

PDF

রংপুর বিভাগ 17 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

রংপুর বিভাগ শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সকাল থেকে। উক্ত পরীক্ষায় পার্শ্ববর্তী জেলা সহ বিভিন্ন উপজেলা থেকে প্রার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। পরীক্ষা শেষ হলে তাদের মতামত ব্যক্ত করেছেন। অনেকে আবার বলছেন আমরা প্রশ্ন সমাধান মিলিয়ে তবে এই আশাবাদ ব্যক্ত রাখছেন নিবন্ধনে সুযোগ পাবেন কিনা। তবে অনেকেই জানান এ বছর 70 থেকে 80 এর মধ্যে থাকলেই প্রার্থীরা নিবন্ধনে সুযোগ পাবেন। আরো জানান যে তাদের পরীক্ষা মোটামুটি মানসম্মত হয়েছে। এবং পরীক্ষার মান অনেক ভাল ছিল। তবুও প্রার্থীরা তাদের প্রশ্ন সমাধান গুলো পেতে চান। এখানে বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান সহ পিডিএফ ফাইলটি আপলোড করা হয়েছে। তাই আর দেরি না করে এখনি পিডিএফ ফাইল লিংকটিতে ক্লিক করে আপনার প্রশ্ন সমাধান দেখুন।

PDF

ntrca1

নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান pdf

আজ বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সমাধান পিডিএফ ফাইলটি আপনাদের জন্য আপলোড করা হয়েছে। যে সকল প্রার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন এবং প্রশ্ন সমাধান এখনো পাননি তারা আজকের এই আর্টিকেলটি থেকে আপনার প্রশ্ন সমাধান টি ডাউনলোড করতে পারবেন। তাই আর দেরি না করে এখনি আপনার প্রশ্নের সমাধান টি ডাউনলোড করুন। অনেকেই দুশ্চিন্তায় ভুগছেন কোথায় আপনাদের প্রশ্নের সমাধান গুলো পাবেন। তাদের চিন্তার কোন কারণ নেই কারণ নিচে দেওয়া পিডিএফ লিংকটিতে ক্লিক করে মুহূর্তেই আপনার প্রশ্নের সমাধান পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারবেন। তাই খুব সহজে আপনার প্রশ্নের সমাধান পিডিএফ ফাইল পেতে নিচের লিঙ্কটি ব্যবহার করুন। এবং মুহূর্তে প্রশ্নের উত্তরগুলো মিলিয়ে নিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *