১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আসন বিন্যাস ও সময়সূচি ২০২৪

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আসন বিন্যাস ও সময়সূচি ২০২৪ আজ প্রকাশিত হয়েছে। আগামী ১৫ মার্চ ২০২৪ তারিখ শুক্রবার ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনেকেই পরীক্ষার তারিখ ও সময়সূচী সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চাচ্ছেন। তাই আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৩ অনুষ্ঠানের তারিখ সংক্রান্ত তথ্য নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছে। আশা করি আজকের আর্টিকেলের মাধ্যমে এনটিআরসিএ এর আওতায় অনুষ্ঠিত হতে যাওয়া শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময়সূচি ও পরীক্ষার তারিখ সহ বিস্তারিত তথ্য জানতে এই আর্টিকেলটির সহায়তা গ্রহণ করুন।

কারণ আজকের আর্টিকেলের মাধ্যমে এনটিআরসিএ এর বিভিন্ন পরীক্ষার সময়সূচি ও বিস্তারিত তথ্য নিয়ে আলোচনা করা হবে তাই সকল প্রার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েব সাইটে প্রবেশ করে সংগ্রহ করে নিতে পারেন ।

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আসন বিন্যাস

অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা আগামী মার্চ মাসে অনুষ্ঠিত হবে এমন তথ্য জানিয়ে বিবৃতি দিয়েছেন কর্তৃপক্ষ। এছাড়াও কর্তৃপক্ষ কর্তৃক সংবাদ সম্মেলন এর মাধ্যমে যে তথ্য আমরা জানতে পেরেছি তাতে বলা হয় আগামী মার্চ মাসের মধ্যে সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং পরীক্ষার সময়সূচি এবং অন্যান্য বিস্তারিত তথ্য অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে নোটিশ বোর্ডে প্রকাশিত করা হবে।

ইতিমধ্যে নোটিশ বোর্ডের  মাধ্যমে পরীক্ষার সময়সূচি জানানো হয়েছে আজ ২৪ জানুয়ারি ২০২৪ তারিখ । এবং নোটিশ বোর্ড এর তথ্য অনুযায়ী পরীক্ষাটি আগামী ১৫ মার্চ ২০২৪ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে। যে সকল পরীক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রস্তুতি গ্রহণ করার নির্দেশনা প্রদান করা হয় ।

অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময়সূচি

[এনটিআরসিএ] অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৩ অনুষ্ঠানের তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি আজ প্রকাশিত হলো।এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ এর আওতায় অষ্টদা শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৩ এর প্রিলিমিনারি টেস্ট নিম্নবর্ণিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে।

তারিখ ও বার সময় পর্যায়
২৫ মার্চ ২০২৪ (শুক্রবার) সকাল ৯ঃ৩০ টা হতে সকাল ১০ঃ৩০ টা স্কুল-২ ও স্কুল পর্যায়ে
বেলা ৩:৩০ টা হতে বেলা ৪ঃ৩০ টা পর্যন্ত কলেজ পর্যায়ে

একই দিনে দুটি পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এবং সকাল ও বিকাল দুইটি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যারা উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছেন তারা অবশ্যই এই বিষয়টি সম্পর্কে জানবেন। এবং তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন।

Whats-App-Image-2024-01-24-at-21-00-52-b6518576

১৮ তম বেসরকারি শিক্ষক নিবন্ধন এডমিট কার্ড ২০২৪

বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার এডমিট কার্ড কিভাবে সংগ্রহ করতে হয়। অথবা এন টি আর সি এর এডমিট কার্ড কিভাবে পেতে হয় এ বিষয়ে সম্পর্কে অনেকেই প্রশ্ন করে থাকেন। কিভাবে এডমিট কার্ড সংগ্রহ করতে হয়? তাই আজকের আর্টিকেলের মাধ্যমে এডমিট কার্ড সংগ্রহ করার নিয়ম এবং পরীক্ষার সময়সূচি সংক্রান্ত তথ্য নিয়ে আমাদের আর্টিকেল লেখা। তাই এডমিট কার্ড সংগ্রহ করার জন্য নিচে নিয়মটি অনুসরণ করেন।

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • ওয়েবসাইটে যেতে নিচের ঠিকানাটি ব্যবহার করুন
  • http://ntrca.teletalk.com.bd/
  • এবার এডমিট কার্ড অপশনে যান
  • ইউজার আইডি ব্যবহার করুন
  • এবং পাসওয়ার্ড দিন
  • এবং লগইন এ ক্লিক করুন

Admit Card

শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ ও অন্যান্য রুলস

আশা করি আজকের আর্টিকেল এর মাধ্যমে আমরা যে সকল বিষয় সম্পর্কে আলোচনা করেছি তা খুব ভালোভাবে বুঝতে পেরেছেন। পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রত্যেকটি কিছু না কিছু বিষয় সম্পর্কে জানতে হবে। কারণ পরীক্ষায় কি কি নিয়ে আপনি অংশগ্রহণ করতে পারেন এবং কি কি নিয়ে অংশগ্রহণ করতে পারবেন না এ বিষয়ে সম্পর্কে যদি না জেনে থাকেন তাহলে পরীক্ষার হলে আপনাকে প্রবেশ করতে দেওয়া হবে না।

  • কোন প্রার্থী পরীক্ষায় প্রবেশপত্র ছাড়া আচরণ করতে পারবে না
  • কোন ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করা যাবে না
  • পরীক্ষা শুরুর আধা ঘন্টা পূর্বে কেন্দ্রে উপস্থিত থাকতে হবে
  • এবং নির্দিষ্ট তারিখ ও সময়সূচি অনুযায়ী কেন্দ্রে যেতে হবে।

আশা করি আজকের আর্টিকেলের মাধ্যমে আপনার প্রয়োজনীয় তথ্যটি সংগ্রহ করতে পেরেছেন। তাই আপনি যদি 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করতে যান এবং এই সকল তথ্য অনলাইনে খুঁজে থাকেন তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে সংগ্রহ করতে পারবেন। আপনি যদি তথ্যগুলো সংগ্রহ করে থাকেন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করুন।