২০২২ এসএসসি পরীক্ষার স্থগিত বিজ্ঞপ্তি

২০২২ এসএসসি পরীক্ষার স্থগিত বিজ্ঞপ্তি- এসএসসি পরীক্ষা স্থগিত নোটিশ – এসএসসি পরীক্ষার নতুন তারিখ

২০২২ এসএসসি পরীক্ষার স্থগিত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। যে সকল শিক্ষার্থী 2022 সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছিলেন তাদের জন্য আজকের এই বিজ্ঞপ্তিটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আজকে আমরা আপনাদের জন্য এই গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তিটি নিয়ে হাজির হয়েছি। তবে হয়তো ইতিমধ্যে জেনেছ তোমাদের এসএসসি পরীক্ষা ২০২২ স্থগিত করা হয়েছে।

বাংলাদেশের প্রত্যেকটি জেলার মানুষ জানেন যে সিলেট জেলায় প্রচুর পরিমাণে বন্যা কবলিত হয়েছে। এই অঞ্চলের মানুষ বন্যার কারণে তাদের স্বাভাবিক জীবনযাপন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এমত অবস্থায় মানুষের দুর্ভোগ এবং সিলেট জেলার কথা ভেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর আগামী 19 জুন 2022 তারিখে অনুষ্ঠিত হতে যাওয়া এসএসসি পরীক্ষা স্থগিত করেছেন। কারণ আমরা জানি যে দুর্ভোগ চলিত অঞ্চলের শিক্ষার্থীরা এবং সেই অঞ্চলের মানুষেরা স্বাভাবিক জীবন-যাপন করতে পারছেন না। এবং সেই অঞ্চলের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

২০২২ এসএসসি পরীক্ষার স্থগিত বিজ্ঞপ্তি প্রকাশ

প্রিয় শিক্ষার্থীরা আপনারা সকলেই জানেন আপনাদের এসএসসি পরীক্ষা 19 জুন 2022 অনুষ্ঠিত হতে যাচ্ছিল। অনুষ্ঠিত হতে যাওয়া এসএসসি পরীক্ষায় 1000 এ প্রায় 900 জন শিক্ষার্থী পরীক্ষা জন্য প্রস্তুতি গ্রহণ করেছিলেন। তারা তাদের পরীক্ষার জন্য সব রকম প্রস্তুতি গ্রহণ করছিলেন। কিন্তু সম্প্রতি পাওয়া প্রথম আলোর তথ্য অনুযায়ী 2022 সালের এসএসসি ও সমমান পরীক্ষা অনির্দিষ্ট কালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। এতে শিক্ষার্থীরা তাদের পরীক্ষা দেওয়ার মানসিকতা ভেঙে পড়েছে।

বাংলাদেশে প্রতি বছর এসএসসি/সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয় ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে। কিন্তু গত দু’বছর যাবৎ করোনাকালীন সময়ের কারণে বোর্ড পরীক্ষা গুলো বিভিন্ন ভাবে দফায় দফায় সময় বাড়ানো হয়। এবং 2021 সালে পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। 2022 সালে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল 19 জুন 2022 তারিখে। কিন্তু বন্যার প্রকল্পের কারণে এবারও শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষা স্থগিত ঘোষণা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

২০২২ সালের পরীক্ষার স্থগিত বিজ্ঞপ্তি ও পরীক্ষার নতুন তারিখ

শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষা দেওয়ার জন্য মন প্রাণ দিয়ে প্রস্তুতি গ্রহণ করছেন। আগামী ২ দিন পর পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমন সময় হঠাৎ শিক্ষার্থীরা তাদের স্থগিত বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষার্থীদের পড়াশোনা গতি মুখ থুবড়ে পড়েছে। অনেকে আছেন তারা এই বিজ্ঞপ্তি যে সন্তুষ্ট নন। শিক্ষার্থীরা তাদের এ বিজ্ঞপ্তি নিয়ে অনেকেই অসন্তোষ প্রকাশ করছেন।

আমরা জানি এদের মধ্যে বাংলাদেশের অনেক অঞ্চল বন্যা কবলিত। বন্যার ফলে ওইসব অঞ্চলের কার্যক্রম সকল কিছু মুখ থুবড়ে পড়েছে। বন্যা কবলিত অঞ্চলের মানুষ ঝুঁকিপূর্ণ জীবন যাপন করছেন। কারণ তারা বন্যার পানির জন্য স্বাভাবিক জীবনযাপন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। তাই ঐ সব অঞ্চলের পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। এর ফলে নতুন সিদ্ধান্ত গ্রহণ করা পর্যন্ত এসএসসি পরীক্ষার নতুন তারিখ প্রকাশ করা হচ্ছে না। নতুন তারিখ প্রকাশিত হবার সঙ্গে সঙ্গে আমরা আমাদের ওয়েবসাইটে আপলোড করব এবং আপনারা সেখান থেকে আপনার নতুন এসেছি তারিখ দেখে নিতে পারবেন।

নোটিশ ডাউনলোড

২০২২ এসএসসি পরীক্ষার স্থগিত বিজ্ঞপ্তি

 

স্থগিত পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

যেহেতু এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। অনেক শিক্ষার্থী ও তাদের পরীক্ষা 19 জুন 2022 তারিখ হওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করেছেন। কিন্তু এখন তারা তাদের পরীক্ষা কবে হবে সেই তারিখ নির্দিষ্ট ভাবে জানেন না। তাই অনেক শিক্ষার্থী তাদের পড়াশোনা থেকে দূরে সরে যেতে পারেন। তাদের জন্য আমরা বলতে পারি যে, আপনাদের পরীক্ষা বেশি দিন স্থগিত রাখা হবে না। খুব অল্প দিনের মধ্যেই হয়তো আপনাদের পরীক্ষার নতুন রুটিন আবার প্রকাশ করা হতে পারে। তাই যে সকল শিক্ষার্থী তাদের প্রিপারেশন নিচ্ছেন তারা অবশ্যই আপনাদের পড়াশোনা চালু রাখেন। এবং প্রতিটি বিষয়ে প্রস্তুতি ভালোভাবে নেন । তাছাড়া পরবর্তী পরীক্ষা রুটিন প্রকাশিত হলে আপনারা অনেক পিছিয়ে পড়বেন এবং পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবেন না। নিজেদের ফলাফল ভালো রাখার জন্য প্রস্তুতি অব্যাহত রাখুন।

এসএসসি পরীক্ষার নতুন তারিখ

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা আমরা বলতে পারি যে পরিস্থিতি স্বাভাবিক আচ পাওয়ামাত্রই পরীক্ষার নতুন রুটিন প্রকাশ করা হবে। উক্ত পরীক্ষার রুটিন প্রকাশিত হওয়ার মাত্র ওই তারিখ অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু তখন শিক্ষার্থীরা যথেষ্ট সময় না পেতে পারেন। তাই যে সকল শিক্ষার্থী তাদের পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করেছেন। তারা তাদের প্রস্তুতি ভালো করে নেওয়ার আর একটু সুযোগ পেলেন। তাই এই সময়টা কাজে লাগান এবং নিজের পড়াশোনা গতি আরো বাড়িয়ে তুলুন। আপনারা হয়তো জানেন এসএসসি পরীক্ষা সকল শিক্ষার্থীর জীবনের একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা। এই পরীক্ষার রেজাল্ট অনুযায়ী অনেক কিছু নির্ভর করে । প্রতিটি শিক্ষার্থীর ভবিষ্যৎ এ কেমন পর্যায়ে পড়াশোনা করতে পারবে এটা অনেকটা নির্ভর করে। তাই সময় নষ্ট না করে আপনার প্রস্তুতি চালিয়ে যান।

Leave a Comment

Your email address will not be published.