৪৪ তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট ২০২২

[দেখুন ]৪৪ তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম bpsc.gov.bd result- বিসিএস পরীক্ষার ফলাফল

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। সকল পরীক্ষার্থী তাদের বিশেষ পরীক্ষার ফলাফল অনুসন্ধান করছেন। আজ 22 জুন 2022 বিকেল ৪ টায় বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে বিসিএস রেজাল্ট প্রকাশিত হয় । ফলাফল প্রকাশের সঙ্গে সঙ্গে আমরা আমাদের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করেছি। যারা এখনো নিজেদের ফলাফল পানি দ্বারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে ডাউনলোড করে নিতে পারেন। সূত্র থেকে জানা যায় যে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন [ বিপিএসসি] ফলাফল প্রকাশের লক্ষ্যে জরুরী সভা ডেকেছে কর্তৃপক্ষ। আজ সন্ধ্যায় রেজাল্ট প্রকাশিত করা হয়।

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট প্রকাশ ২০২২ দেখুন

এবছর বিসিএস পরীক্ষায় বিপুল সংখ্যক শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। বিপিএসসির তথ্য অনুযায়ী জানা যায় যে, প্রায় ৪ লক্ষ ৫০ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। এবার বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১৫৭০৮ জন পরীক্ষার্থী। এটি একটি বড় সংখ্যা। ২৭ মে ২০২২ তারিখে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষাটি বাংলাদেশের বিভিন্ন বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ,খুলনা ,বরিশাল, সিলেট, রংপুর, ময়মনসিংহ বিভাগীয় শহরগুলোতে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিসিএস পরীক্ষার ফলাফল ২০২২ link

অনেক শিক্ষার্থী প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং তারা সবাই তাদের ফলাফল  বিভিন্ন ওয়েবসাইটে খুঁজছেন। আপনি যদি বিসিএস পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনি সঠিক জায়গাতে এসেছেন। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই আপনি আপনার রেজাল্টে পেয়ে যাবেন। খুব সহজে ফলাফল পাওয়ার জন্য এ নিবন্ধনটি আপনার অনেক উপকারে আসবে। তাই মনোযোগ সহকারে এই নিবন্ধটির পড়ুন এবং আপনার ফলাফল টি নিচের নিয়ম অনুযায়ী ডাউনলোড করে নিতে পারেন। এখানে আপনি আপনার ফলাফল কিভাবে পাবেন এবং ডাউনলোড করার নিয়ম সহ সকল তথ্য দেখে নিতে পারবেন।

অনলাইনে ৪৪ তম বিসিএস পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

অনলাইনে রেজাল্ট দেখার জন্য প্রথমে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে । অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে তারপর আপনি ফলাফল  টি দেখতে পারবেন। আমাদের ওয়েবসাইট থেকে ফলাফল এবং পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারবেন। তার আগে অনলাইনে ফলাফল চেক করার নিয়ম দেখে নিন।

  • অথবা কম্পিউটারে ইন্টারনেট সংযোগ চালু করুন এবং ব্রাউজার এ যান
  • এবার আপনি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন
  • এই লিঙ্কে ক্লিক করে ওয়েবসাইট ভিজিট করুন bpsc.gov.bd result
  •  এবার আপনার সামনে কতগুলো অপশন আসবে।
  • নোটিশ বোর্ড অপশনে ক্লিক করুন
  • এবার আপনি আপনার সামনে সম্প্রতি প্রকাশিত বিসিএস পরীক্ষার ফলাফল 2022 নোটিশ দেখতে পাবেন
  • উপরে ক্লিক করুন এবং আপনার ফলাফল টি দেখে নিন ।
  • এবং পিডিএফ ফাইল থেকে আপনার রোল অনুযায়ী আপনার ফলাফল অনুসন্ধান করুন।

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট ২০২২

নিচে পিডিএফ ফাইল লিংক থেকে আপনার ফলাফল টি দেখে নিন। 

এসএমএসের মাধ্যমে বিসিএস রেজাল্ট দেখার নিয়ম

আজ বিসিএস রেজাল্ট প্রকাশিত হয়েছে। সকল প্রার্থী তাদের ফলাফল অনুসন্ধান করছেন। এই সময়ে সকল ওয়েবসাইট ব্যস্ত থাকতে পারে। এর ফলে আপনি আপনার ফলাফল টি অনলাইনের মাধ্যমে যদি দেখতে না পান। তাহলে চিন্তার কোন কারণ নেই।  আপনি আপনার ফলাফল টি মোবাইলে এসএমএসের মাধ্যমে দেখে নিতে পারবেন। কিন্তু অনেকেই জানেন না এসএমএস এর মাধ্যমে কিভাবে বিসিএস রেজাল্ট দেখতে হয়। আমরা বিসিএস পরীক্ষার রেজাল্ট এসএমএসের মাধ্যমে কিভাবে দেখবেন তা নিয়ে নিচে বিস্তারিত আলোচনা করেছি। নিচের নিয়ম গুলো ভালো করে পড়ুন

  • প্রথমে একটি মোবাইল নিন এবং এসএমএস অপশনে যান
  • এবার টাইপ করুন PSC
  • একটি স্পেস দিন এবং লিখুন 43
  • আরেকটি স্পেস দিন এবং রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন Registration Number]
  • এবার পাঠিয়ে দিন 16222 নম্বরে

উদাহরণ : PSC <space>44<space> Registration Number and send 16222 

EX: PSC 44 123456 and send 16222

40 তম বিসিএস পরীক্ষার পিডিএফ ফাইল Result Link

44th bcs exam result 2022

bpsc.gov.bd result পিডিএফ

bpsc.gov.bd result এটি হলো বাংলাদেশ কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট। আজকের এই নিবন্ধনটি বিসিএস পরীক্ষা সম্পর্কে। এই নিবন্ধটির মাধ্যমে আপনি আপনার বিসিএস পরীক্ষার রেজাল্ট কিভাবে ডাউনলোড করবেন। তাছাড়া অনলাইনে বিসিএস পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম ছাড়াও পিডিএফ ফাইল এখান থেকে দেখে নিতে পারবেন। আশা করি এই পোষ্ট টি আপনার অনেক উপকারে আসবে।

উপরের নিয়মগুলো অনুসরণ করে যদি আপনি আপনার ফলাফল না পান তাহলে অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানাবেন। আমরা আপনার সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করব। এই নিবন্ধটির মাধ্যমে যদি আপনি উপকৃত হন তাহলে অবশ্যই পোস্টটি শেয়ার করবেন। এবং চাকরির বিষয় ও অন্যান্য রেজাল্ট সম্পর্কে আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি সকল আপডেট তথ্য পাবেন।

Leave a Comment

Your email address will not be published.