সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান [আজ]- রেলওয়ে পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান সম্পূর্ণ দেখুন। আজকে বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। উক্ত পরীক্ষায় বিপুলসংখ্যক প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। যে সকল প্রার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা অনেকেই তাদের প্রশ্নের সমাধান খুঁজছেন। তাই যারা প্রশ্ন সমাধান খুঁজছেন তাদের কথা ভেবে আছে আমরা বাংলাদেশ রেলওয়ে সরকারি স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্নের উত্তর নিয়ে আপনাদের কাছে হাজির হয়েছি। যে সকল প্রার্থীরা তাদের রেলওয়ে পরীক্ষার প্রশ্ন সমাধান খুঁজছেন তারা আমাদের এখান থেকে আপনাদের সকল প্রশ্নের উত্তর গুলো পাবেন। তাই আর দেরি না করে এই নিবন্ধটির মনোযোগ সহকারে পড়ুন এবং আপনার রেলওয়ে পরীক্ষার প্রশ্ন সমাধান দেখে নিন।

সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান

আজ ৬ আগস্ট ২০২২ তারিখ বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের সকল জেলা থেকে বিপুল পরিমাণ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। যে সকল পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা অনেকেই তাদের প্রশ্নের উত্তর গুলো নিয়ে চিন্তিত । কারণ সকলেই ভাবছেন যে তাদের দেওয়া উত্তরটি সঠিক হয়েছে কিনা? এই নিয়ে চিন্তার কোন কারণ নেই, আজকের প্রশ্ন সমাধান থেকে আপনি বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন উত্তর সঠিক দিয়েছেন কিনা? কারন আপনাদের সুবিধার জন্য আমরা প্রশ্নের সমাধান করেছি।

 বিশ্বকাপ ফুটবল বাংলাদেশ সময়সূচী দেখুন

রেলওয়ে পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা দুটি দেওয়া হয়। রেলওয়ে প্রথম ধাপে পরীক্ষা হয় mcq। এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর, আজ বিকেল ৩.৩০ মিনিটে শুরু হয় লিখিত পরীক্ষা এবং শেষ হয় ৫ টায় । এমসিকিউ পরীক্ষার প্রশ্নগুলো ছয়টি বিষয় থেকে প্রণয়ন করা হয়েছে।  বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পদে অংশগ্রহণকারী প্রার্থীরা তাদের প্রশ্ন সমাধান খুঁজছেন । তাই আমরা এই অংশে আপনাদের স্টেশন মাস্টার পদের সম্পূর্ণ প্রশ্ন সমাধান নিয়ে এসেছি।

বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার পদের প্রশ্ন উত্তর

রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পদের প্রথম ধাপের পরীক্ষা ইতিমধ্যে অনুষ্ঠিত হয়েছে। এবং রেলওয়ে প্রথম ধাপের পরীক্ষা গ্রহণ করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়। অর্থাৎ পরীক্ষার প্রশ্ন প্রণয়ন থেকে পরীক্ষা গ্রহণের সম্পূর্ণ দায়িত্ব ছিল ‘(বুয়েট) এ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় এর উপর। আজকে অনুষ্ঠিত বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা বাংলাদেশ বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হয়েছে। কারণ স্টেশন মাস্টার পরীক্ষায় বিপুল সংখ্যক প্রার্থী অংশগ্রহণ করেছেন। তাই এত পরিমাণ শিক্ষার্থীদের পরীক্ষা একটি শহরে নেওয়া অনেক কষ্টসাধ্য হয়ে যায়। তাই কর্তৃপক্ষ বিভাগীয় শহরগুলোতে প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের ব্যবস্থা করেছেন।

সহকারী স্টেশন মাস্টার এমসিকিউ প্রশ্ন সমাধান

বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা প্রথম ধাপে এমসিকিউ পদ্ধতিতে নেওয়া হয়। এমসিকিউ পদ্ধতিতে মোট 90 টি mcq প্রশ্ন ছিল। এবং প্রতিটি এমসিকিউ প্রশ্নের মান ছিল এক। কিন্তু প্রতিটি ভুল উত্তরের জন্য মাইনাস মার্কিন ও ছিল। তাই পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের প্রতিটি প্রশ্নের উত্তর খুব সতর্কতার সাথে প্রদান করতে হয়েছে। তবু পরীক্ষার সময় অনেক ভুল উত্তর প্রদান করেন প্রার্থীরা।  তাই যে সকল প্রার্থীরা mcq পরীক্ষার কোশ্চেন সলুশন খুঁজছেন তারা পিডিএফ ফাইল থেকে দেখে নিতে পারেন।

প্রশ্ন সমাধান  PDF File Download

বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার পরীক্ষার প্রশ্ন সমাধান

আশা করি আজকের এই নিবন্ধনের মাধ্যমে আপনি আপনার বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার এমসিকিউ প্রশ্নের সমাধান খুব সহজেই পাবেন। এতে আপনাকে তেমন কষ্ট করতে হবে না। তাই আপনি যদি নিবন্ধন থেকে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই এই নিবন্ধটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন। তাছাড়া চাকরি সংক্রান্ত সকল আপডেট তথ্য পেতে এবং পরীক্ষার ফলাফল অন্যান্য তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Leave a Comment

Your email address will not be published.