বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি ভর্তি বিজ্ঞপ্তি এখানে ডাউনলোড করুন। আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির অফিসিয়াল ওয়েবসাইটে সার্কুলারটি প্রকাশ করা হয়েছে। যারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনার্স কোর্সে ভর্তি হতে যাচ্ছেন তাদের সকল এইচএসসি পাস প্রার্থীদের জন্য এটি সুখবর। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিতে ভর্তির বিস্তারিত জানার অপেক্ষায় অনেক প্রার্থী। তাই সকল HSC পাশ প্রার্থীদের জন্য এখানে ভর্তির বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আপনি যদি এই বছর HSC পাশ করে থাকেন বা আপনি অনার্স কোর্সে কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে যাচ্ছেন তাহলে এই নিবন্ধটি শুধুমাত্র আপনার জন্য। কারণ আপনি বিশ্ববিদ্যালয়ের ভর্তির বিস্তারিত পাবেন। আরো বিস্তারিত জানতে আপনাকে সম্পূর্ণ সার্কুলার তথ্য পড়তে হবে। তাহলে এখান থেকে সব বুঝতে পারবেন। তাই আপনি যদি প্রার্থী হন তবে আপনার তথ্য পাওয়ার জন্য অনুগ্রহ করে এই নিবন্ধটি সঠিকভাবে পড়ুন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, বাংলাদেশ এর মেরিটাইম গভর্নেন্স এন্ড পলিসি শিপিং এডমিনিস্ট্রেশন আর্থ এন্ড ওশান সাইন্স এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ফ্যাকালিটি সমূহের বিভিন্ন বিভাগে স্নাতক শ্রেণীতে ভর্তির লোককে সার্কুলার প্রকাশ করেছে। ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণীতে ভর্তি ইচ্ছুক বাংলাদেশের নাগরিকদের কাছ থেকে নির্ধারিত ফর্মে অনলাইনে আবেদনের আহ্বান করা যাচ্ছে। যে সকল শিক্ষার্থীরা ইতিমধ্যে এইচএসসি পাশ করেছেন এবং অনার্স কোর্সের জন্য ভাবছেন তাদের জন্য আজকের আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

২০২০ সালের শিক্ষার্থীরা এবং ২০২১ সালের মাধ্যমিক/সমমান পরীক্ষায় এবং ২০২২ অথবা ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে সে সকল শিক্ষার্থী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি বাংলাদেশ এর ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে নির্ধারিত শর্ত পূরণ সাপেক্ষে ভোটের জন্য আবেদন করতে পারবেন। আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা কি কি যোগ্যতা থাকলে অনলাইন এর মাধ্যমে আবেদন করতে পারবেন এ বিষয়ে সম্পর্কে নিজের দেখুন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য

বিশ্ববিদ্যালয়ের নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়
আর্টিকেল ভর্তি বিজ্ঞপ্তি
অনলাইনে আবেদন শুরু ২৪ ডিসেম্বর ২০২৩
অনলাইনে আবেদন শেষ ১১ জানুয়ারী ২০২৪
নির্বাচিত প্রার্থীদের ফলাফল ১৮ জানুয়ারি ২০২৪
অ্যাডমিট কার্ড প্রকাশ ২১ জানুয়ারি থেকে 1 ফেব্রুয়ারি ২০২৪
পরীক্ষার তারিখ 2-3 ফেব্রুয়ারি ২০২৪
ক্লাস শুরু ১০ মার্চ ২০২৪

আপনি যদি এই বিশ্ববিদ্যালয়ে অংশগ্রহণ করতে যাচ্ছেন তবে এটি আপনার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যদি এই নিবন্ধটি না পড়ে থাকেন তবে কখন অ্যাপ্লিকেশন শুরু হবে তা আপনি বুঝতে পারবেন না। আর কবে পারবেন আপনার প্রবেশপত্র ও অন্যান্য বিবরণ। আপনি যদি ভর্তির সার্কুলার শুরুর শেষ তারিখ, নির্বাচনের তারিখ, প্রবেশপত্রের তারিখ এবং পরীক্ষার তারিখ জানতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। কারণ আপনি এই নিবন্ধটি থেকে সমস্ত বিবরণ সঠিকভাবে পেতে পারেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ও সময়

অনলাইনের মাধ্যমে আবেদন এবং এক্সামের তারিখ সময়সূচী জনাব অত্যন্ত জরুরী। কারণ যারা পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করেছেন তাদের এই সময়সূচি জানা ছাড়া প্রস্তুতি সঠিকভাবে গ্রহণ করতে পারবেন না। তাই এজন্য সঠিকভাবে আবেদনের সময়সূচি সহ বিস্তারিত তথ্য জানা আবশ্যক। যারা অনলাইন এর মাধ্যমে এ সকল তথ্যগুলো খুঁজছেন তারা দ্রুত তাদের প্রয়োজনীয় তথ্যগুলো খুঁজে নিন।

ইউনিটের নাম পরীক্ষার তারিখ পরীক্ষার শুরুর সময় পরীক্ষা শেষের সময়
ফ্যাকালিটি অফ মেরিটাইম গভর্নেন্স এন্ড পলিসি ২ ফেব্রুয়ারি ২০২৪ 10:00 a.m. 11.30 a.m.
ফ্যাকাল্টি অফ শিপিং এডমিনিস্ট্রেশন ২ ফেব্রুয়ারি ২০২৪ 3:00 p.m. 16.30 p.m.
ফ্যাকাল্টি অফ আর্থ এন্ড ওশান সাইন্স ৩ ফেব্রুয়ারি ২০২৪ 10:00 a.m. 10:00 a.m.
ফ্যাকাল্টি অফ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ফেব্রুয়ারি ২০২৪ 3:00 p.m. 16.30 p.m.

BSMRMU ভর্তির সার্কুলার ২০২৩

অনলাইনে আবেদন করতে হলে সকল প্রার্থীকে অবশ্যই ফি  সম্পর্কে জানতে হবে। কারণ প্রতি ইউনিটের জন্য নির্ধারিত ফি ছাড়া আবেদন কার্যক্রম সম্পন্ন হবে না। প্রত্যেক প্রার্থী জানতে চাচ্ছেন প্রত্যেক ইউনিটের জন্য কত টাকা ফি প্রদান করতে হবে। সেই সম্পর্কিত তথ্য যারা এখনো পানি তারা আমাদের ওয়েব সাইটে প্রবেশ করে খুব সহজেই পেতে পারেন। কারণ এই ওয়েবসাইটের মাধ্যমে সকল তথ্য প্রকাশ করা হয়েছে। আবেদন ফ্রি কিভাবে দেবেন এবং কিভাবে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে কত টাকা প্রদান করবেন সব বিষয় সম্পর্কে এখান থেকে জানুন।

প্রতি ফ্যাকাল্টির জন্য আবেদনফি ৮০০ টাকা (প্রসেসিং ফি সহ ৮০০ টাকা মাত্র) নির্ধারিত আবেদন ফ্রি মোবাইল ব্যাংকিং (বিকাশ/নগদ/রকেট মাই ক্যাশ/টি ক্যাশ ইত্যাদি) এবং ডেবিট/ক্রেডিট (ভিসা, মাস্টার কার্ড) এর মাধ্যমে প্রদান করা যাবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি ভর্তি বিজ্ঞপ্তি

 BSMRMU ভর্তির আবেদন করার নিয়ম

অনলাইনে আবেদন করা অত্যন্ত সহজ একটি বিষয়। যারা আবেদন সম্পর্কিত তথ্য জানেনা তাদের জন্য অবশ্যই এ বিষয় সম্পর্কে জানা উচিত।  এছাড়াও যারা আবেদন ফ্রি সম্পর্কে জানতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারবেন। আবেদন করার নিয়ম সহ বিস্তারিত তথ্য জানা জানতে চাচ্ছেন তারা নিচের নিয়ন্ত্রণ অনুসরণ করুন। কারণ আগামী ২৪ ডিসেম্বর থেকে অনলাইন এর মাধ্যমে আবেদন শুরু হতে যাচ্ছে।

    • অফিসিয়াল ওয়েবসাইটে যান
    • অফিসিয়াল ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুন
    • https://applyonline.bsmrmu.edu.bd
    • আপনার SSC or HSC তথ্য  দিন
    • আপনার তথ্য প্রদান
    • আপনার ছবি আপলোড করুন
    • আপনার সিগনেচার আপলোড করুন
    • এবং সাবমিট বাটনে ক্লিক করুন

bb

Apply Application

সাবমিট বাটনে ক্লিক করার পর আপনার আবেদন সম্পন্ন হয়ে যাবে। তারপর আপনাকে আপনার আবেদনের বিপরীতে অর্থ প্রদান করতে হবে। তাই আপনার ইউনিটের আবেদনের বিপরীতে আপনাকে কত টাকা দিতে হবে তা জানার জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ।