ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার ফলাফল

ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩

ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩ এখানে দেখুন। পরীক্ষার্থীরা জানেন যে, আপনাদের পরীক্ষা গত ছয় জানুয়ারি ২০২৩ তারিখে অনুষ্ঠিত হয়েছে। সারা বাংলাদেশে মোট ১২টি ক্যাডেট কলেজ রয়েছে। বাংলাদেশের এই বারটি ক্যাডেট কলেজে অত্যন্ত স্বনামধন্য। ক্যাডেট কলেজ গুলোর মধ্যে নয়টি হলো বয়েজ ক্যাডেট কলেজ। এবং বাকি তিনটি ক্যাডেট কলেজ হল মহিলা ক্যাডেট কলেজ। বাংলাদেশের ক্যাডেট কলেজ গুলোর পরীক্ষা এ বছর কম্বাইন্ড পরীক্ষা হয়েছে। তাই যে সকল শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন এবং এখন পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছেন তাদের জন্য আজকের এই আর্টিকেল। আজকে আমরা ক্যাডেট কলেজ এর ভর্তি রেজাল্ট সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য এখানে তুলে ধরেছি। তাই যে সকল পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের রেজাল্ট কিভাবে দেখবেন তার বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল।

ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩

আজ ক্যাডেট কলেজের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশের তারিখ। তাই ক্যাডেট কলেজের যে সকল পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট। যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তারা কিভাবে রেজাল্ট সংগ্রহ করবেন সে বিষয় নিয়ে দুশ্চিন্তায় আছেন। তাদের চিন্তার কোন কারণ নেই কারণ এখানে আমরা রেজাল্ট পাওয়ার সকল নিয়ম সহ বিস্তারিত তথ্য আপলোড করেছি। তাই যারা ক্যাডেট কলেজের ভর্তি পরীক্ষার রেজাল্ট জানতে চান তারা আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং আপনার ফলাফলটি সংগ্রহ করুন।

ক্যাডেট কলেজ ৭ম শ্রেণী  ভর্তি  রেজাল্ট ২০২৩

এবছর ক্যাডেট কলেজের ভর্তির জন্য সপ্তম শ্রেণীতে ভর্তির লক্ষ্যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকল শিক্ষার্থীরা ষষ্ঠ শ্রেণী হতে সপ্তম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছেন তারা এই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। ষষ্ঠ শ্রেণি থেকে সপ্তম শ্রেণীতে ভর্তি হওয়ার লক্ষ্যে ক্যাডেট কলেজের এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ৩০০ মার্কের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। উক্ত পরীক্ষায় যে সকল বিষয় হতে প্রশ্ন করা হয়েছে তা হলো বাংলা, ইংরেজি, গণিত এবং সাধারণ জ্ঞান থেকে প্রশ্ন হয়েছে। শিক্ষার্থীরা উক্ত বিষয়ের উপর 300 মার্কের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। আজকে এই ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে ক্যাডেট ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখবেন।

ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট তালিকা PDF Download

ক্রমিক নং ক্যাডেট কলেজ সমূহ ভর্তি ফলাফল লিংক
০১ রাজশাহী ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
০২ পাবনা ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
০৩ মির্জাপুর ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
০৪ ঝিনাইদহ ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
০৫ ফৌজদারহাট ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
০৬ বরিশাল ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
০৭ সিলেট ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
০৮ রংপুর ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
০৯ কুমিল্লা ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
১০ জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
১১ ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট
১২ ফেনী গার্লস ক্যাডেট কলেজ ভর্তি রেজাল্ট

ক্যাডেট কলেজ রেজাল্ট পিডিএফ

দেশের প্রতিটি ক্যাডেট কলেজের ভর্তি রেজাল্ট পিডিএফ আকারে অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশ করা হবে। তাই রেজাল্ট প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে যাতে সকল শিক্ষার্থী সংগ্রহ করতে পারেন তাই প্রতিটি ক্যাডেট কলেজ এর ফলাফল ডাউনলোড লিংক এখানে প্রকাশ করা হয়েছে। ২০২৩ সালে যে সকল শিক্ষার্থীরা ষষ্ঠ শ্রেণি হতে সপ্তম শ্রেণীতে ভর্তির লক্ষ্যে ক্যাডেট কলেজের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং ফলাফল এর অপেক্ষায় রয়েছেন। কিন্তু এখনো ফলাফল ডাউনলোড করতে পারেনি তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অত্যন্ত উপকারী।

তাই সকল শিক্ষার্থীরা এখনো আপনাদের ফলাফল ডাউনলোড করতে পারেনি তারা অফিসিয়াল ওয়েবসাইটগুলোর লিংকে ক্লিক করে মুহূর্তে আপনাদের রেজাল্ট পিডিএফ টি ডাউনলোড করতে পারবেন। তাই আর দেরি না করে এখনই আপনার রেজাল্ট পিডিএফটি দেখে নিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *