চবি এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২৪ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরীক্ষার প্রশ্ন সমাধান

চবি এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২৪ এখানে দেখুন. চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা গুলোর তারিখে তোমাদের জানানো হয়েছে। ভর্তি সংক্রান্ত সকল বিস্তারিত তথ্য অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে নোটিশ বিজ্ঞপ্তিতে এবং আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। যে সকল পরীক্ষার্থীরা এ বিষয়ক তথ্য গুলো এখনো পরিষ্কারভাবে জানেন না তারা খুব সহজেই অফিসিয়াল ওয়েবসাইট অথবা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জেনে নিতে পারেন। আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ভর্তি পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে। তাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থী পরীক্ষা শেষে তাদের প্রশ্নের উত্তর অনলাইনে খুঁজবেন। এই বিষয়টি মাথায় রেখে আমরা আপনাদের জন্য আজকের পোস্টটি সুন্দরভাবে লিখেছি। যাতে সকল প্রার্থীরা পরীক্ষা শেষে তাদের প্রয়োজনীয় উত্তরগুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করতে পারেন। তাই প্রশ্নের উত্তর গুলো জানতে বড় আর্টিকেলটি দেখুন।

চবি এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২৪

বাংলাদেশের অন্যতম একটি বিশ্ববিদ্যালয় হল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। চট্টগ্রাম এবং পার্বত্য চট্টগ্রাম অঞ্চল ছাড়াও বাংলাদেশের অধিকাংশ জেলার অনেক শিক্ষার্থী আছেন যারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। যারা এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক এবং আজকের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা তাদের পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো আমাদের ওয়েবসাইট থেকে পাবেন। কিভাবে পরীক্ষার প্রশ্নের উত্তর অনলাইন থেকে পাওয়া যায়। এবং পরীক্ষার সংক্রান্ত সকল বিস্তারিত তথ্য আমাদের আর্টিকেলের মাধ্যমে জানানো হয়। আশা করি যারা এ বিষয়ে তথ্যগুলো অনলাইনে খুজছেন তারা খুব সহজে তাদের প্রয়োজনীয় তথ্য আমাদের ওয়েবসাইট থেকেই পাবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ ইউনিট পরীক্ষার প্রশ্ন উত্তর

আজ ২ মার্চ ২০২৪ তারিখ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষাটি বিভিন্ন শিফটে অনুষ্ঠিত হবে। তাই প্রত্যেকটি শিফটের প্রশ্নের প্যাটার্ন আলাদা হবে। এছাড়াও প্রত্যেকটি শিফটের পরীক্ষার প্রশ্নগুলো আলাদা হবে। তাই প্রতিটি শিফট এর প্রশ্নের উত্তর শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে পেতে পারেন। কারণ এ বিষয়ে তথ্য নিয়েই আজকের আর্টিকেলটি আমাদের লেখা। তাই যারা পরীক্ষার প্রশ্নের উত্তর খুব সহজে অনলাইন থেকে পেতে চাচ্ছেন। অথবা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এ বিষয়ে তথ্য গুলো জানতে চাচ্ছেন। তারা খুব সহজেই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এ বিষয়ে তথ্যগুলো জানতে পারেন। কিন্তু কিভাবে তা করবেন এবং এ বিষয়ে তথ্য গুলো জানতে নিচের নিয়মটি দেখুন।

চবি এ ইউনিট প্রশ্ন সমাধান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্ন উত্তর

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের একটি অন্যতম বিশ্ববিদ্যালয় হল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। প্রতিবছর এই বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন বিভাগে নতুন শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ইউনিট বিজ্ঞান অনুষদ এর পরীক্ষাটি আজ অনুষ্ঠিত হচ্ছে। তাই উক্ত পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো শিক্ষার্থীরা পরীক্ষা শেষে অনলাইনে খোঁজাখুঁজি করবেন। কারণ এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হলে একটি পরীক্ষার বিপরীতে চারটি ভিন্ন উত্তর দেওয়া থাকে যেখান থেকে একটি সঠিক উত্তর বেছে নিতে হয়। এই উত্তর গুলো প্রদান করতে শিক্ষার্থীরা ভুল উত্তর প্রদান করেন। যারা এ বিষয়ে তথ্য গুলো জানতে চাচ্ছেন তারা খুব সহজেই আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারবেন।

podhartho


podardho-2

চবি বিজ্ঞান ইউনিট পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ আজ থেকে শুরু হল। এবং আজকেই বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষাটি শুরু হয়েছে বিজ্ঞান অনুষদ এর প্রশ্ন উত্তর গুলো খুব সহজে প্রার্থীরা আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে সংগ্রহ করতে পারবেন। যেহেতু পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো একটি একটি করে প্রদান করা সম্ভব নয়। তাই পিডিএফ ফাইল এর মাধ্যমে আমরা বিজ্ঞান অনুষদ এর পরীক্ষার প্রশ্নের সমাধান প্রদান করেছি। আশা করি সকল প্রার্থীরা নিচে দেওয়া ক্লিক করে খুব সহজে তাদের পরীক্ষার প্রশ্নের উত্তর সংগ্রহ করতে পারবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিজ্ঞান পরীক্ষার প্রশ্ন  উত্তর

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের পরীক্ষা শেষে কতটি সঠিক উত্তর প্রদান করেছেন এ বিষয়ে জানতে চান। এবং উত্তরপত্রের প্রধান কৃত উত্তরের সঙ্গে তারা সঠিক উত্তরগুলো মিলিয়ে দেখেন। কিন্তু সঠিক উত্তরগুলো মিলিয়ে দেখতে হলে অবশ্যই তাকে সঠিক উত্তর পিডিএফ পেতে হবে। তাই প্রশ্নের সমাধান pdf টি এখানে লিংকে দেওয়া হলো। এই লিঙ্কে ক্লিক করে তা সংগ্রহ করুন।

Question Solution PDF

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ইউনিটের প্রশ্ন সমাধান শিক্ষার্থীরা খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পেরেছেন। আশা করি আপনি যদি উত্তর পরীক্ষার একজন প্রার্থী হয়ে থাকেন এবং প্রশ্নের উত্তরগুলো সংগ্রহ করে থাকেন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন। এবং আমাদের আর্টিকেলটি আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন যাতে প্রত্যেকেই তারা সকল প্রশ্নের সঠিক উত্তরগুলো সংগ্রহ করতে পারেন।

 

FB-IMG-1709367397663

FB-IMG-1709367345295
FB-IMG-1709367348676
FB-IMG-1709367430319
FB-IMG-1709367334009