চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আসন বিন্যাস ২০২৪ চবি ভর্তি পরীক্ষার আসন বিন্যাস

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আসন বিন্যাস ২০২৪ বিস্তারিত এখানে কয়েক ঘন্টা আগে প্রকাশিত হয়েছে। আজকে আমরা চবির ভর্তি পরীক্ষার তথ্য নিয়ে আলোচনা করতে যাচ্ছি। যারা cu এর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের সকল প্রার্থীর জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ আপনি যদি এই তথ্য সম্পর্কে না জানেন তবে আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে সিট প্ল্যানের বিশদ বিবরণও সংগ্রহ করতে পারবেন না। তাই এই নিবন্ধটি আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট থেকেও ওয়েবসাইট থেকে সংগ্রহ করা ভর্তি তথ্য জানতে সাহায্য করবে। ভর্তি তথ্য ডাউনলোড করার জন্য অনুগ্রহ করে এই নিবন্ধটি সঠিকভাবে পড়ুন এবং আপনার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তির সমস্ত বিবরণ পান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আসন বিন্যাস ২০২৪

২০২০ বা ২০২১ মাধ্যমিক বা  সমমান এবং ২০২২ বা ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য আবেদন আহবান করা হয়। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষের ভর্তির জন্য যে সকল শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। এবং শিক্ষার্থীদের এই বিষয় সম্পর্কে অবগত করা হয়েছে যে পরীক্ষার পূর্বে অবশ্যই এডমিট কার্ড এবং আসন বিন্যাস সংগ্রহ করবেন। তাই আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের যে বিষয় সম্পর্কে আলোচনা করব তা হল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার সময়সূচি ও অন্যান্য তথ্য। আশা করি সকলেই এ বিষয়ে সম্পর্কিত তথ্যগুলো এখান থেকে পাবেন।

চবি আসন বিন্যাস ২০২৪ এবং সময়সূচী

ইউনিট এর নাম পরীক্ষার তারিখ ও সময়সূচী
এ ইউনিট ২ মার্চ ২০২৪  [10:15 a.m.]
বি ইউনিট  ৮ মার্চ ২০২৪   [10:15 a.m.]
বি১ ইউনিট  ৩ মার্চ ২০২৪  [10:15 a.m.]
সি ইউনিট ৯ মার্চ ২০২৪  [10:15 a.m.]
ডি ইউনিট ১৬ মার্চ ২০১৪  [10:15 a.m.]
ডি১ ইউনিট ৪ মার্চ ২০২৪  [10:15 a.m.]

আগামী ২ মার্চ হতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাগুলো অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভর্তি পরীক্ষায় যারা অংশগ্রহণ করবেন তারা তাদের পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে এডমিট কার্ড অবশ্যই সংগ্রহ করবেন। এবং এডমিট কার্ড সংগ্রহ শিক্ষার্থীরা তাদের আসন বিন্যাস সংগ্রহ করতে হবে। তাই প্রত্যেকেরই জানা উচিত কিভাবে আসন বিন্যাস সংগ্রহ করতে হয়। আসন বিন্যাস ডাউনলোড সংক্রান্ত তথ্য এখানে সুন্দর ভাবে আপলোড করা হলো। তাই আর্জেন্টিনা করে পুরো আর্টিকেলটি পড়ে আপনার তথ্যগুলো এখান থেকে দেখে নিন।

চবি ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ডাউনলোড

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের আসন বিন্যাস ইতিমধ্যেই প্রকাশ করেছে কর্তৃপক্ষ। আশাকরি শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে সংগ্রহ করতে পারবেন। কারণ আজকে যে বিষয় নিয়ে আমরা আলোচনা করতে যাচ্ছি তাহলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর আসন সিরিয়াল নিয়ে। আসন পিডিএফ ডাউনলোড করতে হলে অবশ্যই আপনাকে নিজের নিয়মগুলো জানার প্রয়োজন। তা না হলে আপনি কোনভাবেই অনলাইন থেকে আপনার প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন না। এবং আপনার কোন কেন্দ্রে পরীক্ষার জন্য সিট পড়েছে সেটিও বুঝতে পারবেন না। তাই প্রত্যেকেরই অবশ্যই এ বিষয়টি জানা অত্যন্ত জরুরী। আশা করি খুব সুন্দর ভাবে আপনি আর্টিকেলটি পড়ে আপনার প্রয়োজনীয় তথ্যগুলো এখান থেকে সংগ্রহ করতে পারবেন।

চবি এ বি সি ডি বি১ ডি১ ইউনিট পরীক্ষার আসন বিন্যাস ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মোট ছয়টি ইউনিটের সংগ্রহের বিষয়টি এখানে সুন্দরভাবে আপলোড করা হলো। আশা করি সকল শিক্ষার্থীরা তাদের আসন বিন্যাস সংগ্রহের বিষয়টি খুব সুন্দরভাবে এখানে দেখতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম অনলাইনে এর মাধ্যমে প্রকাশ করা হয়। এবং অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে নোটিশ বিজ্ঞপ্তিতে জানানো হয়। তাই যে সকল শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করতে যাচ্ছেন তাই ভর্তি পরীক্ষার আসন বিন্যাস সংগ্রহ করতে হলে এই নিয়মগুলো জানা অত্যন্ত জরুরী। যারা এখনো ভর্তি পরীক্ষার জানি না তাই নিজে থেকে জেনে নিন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ডাউনলোড করার নিয়ম

অনলাইনের মাধ্যমে চবি আসন বিন্যাস সংগ্রহ করতে হলে আপনাকে যেই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং যেভাবে প্রবেশ করবেন সে বিষয়গুলো এখানে দেওয়া হলো। আশা করি সকলেই তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েব সাইটে প্রবেশ করে সংগ্রহ করতে পারবেন। তাই আসন বিন্যাস সংগ্রহ করতে নিচের নিয়মটি দেখুন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আসন বিন্যাস

Login

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যান
  • https://admission.cu.ac.bd/
  • লগ ইন বাটনে ক্লিক করুন
  • ইউজার আইডি প্রদান করুন
  • পাসওয়ার্ড প্রদান করুন
  • এবং সাবমিট বাটনে ক্লিক করুন

আশা করি সকল শিক্ষার্থীরা ওপরে নিয়ন্ত্রি অনুসরণ করে চবি আসন বিন্যাস অনলাইন এর মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। তাই আর দেরি না করে ওপরে নিয়মটি অনুসরণ করে আপনার আসন বিন্যাস পিডিএফ টি সংগ্রহ করুন। এবং কেন্দ্র তালিকা দেখে নিন।