চবি এ ইউনিট ফলাফল ২০২৪ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা রেজাল্ট

চবি এ ইউনিট ফলাফল ২০২৪ আজ প্রকাশিত হয়েছে। আজ আমরা আলোচনা করতে যাচ্ছি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত তথ্য নিয়ে। কারণ কয়েকদিন আগে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে এবং আবেদনকারী বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করেছেন। আর ভর্তির তারিখ ছিল আজ। যারা এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চান তারা সবাই এই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। আর এবার এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সময়। তাই সব প্রার্থীর জন্য এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনি যদি এই বিশ্ববিদ্যালয়ের একজন প্রার্থী হন তবে আপনি আমাদের ওয়েবসাইট থেকে সহজেই আপনার ফলাফল সংগ্রহ করতে পারেন। কিন্তু তথ্য পাওয়ার জন্য আপনাকে এই তথ্য অনুসরণ করতে হবে। তাই সঠিকভাবে এই তথ্য পড়ুন এবং আপনার ফলাফল পেতে.

চবি এ ইউনিট ফলাফল ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে। এবং ঘোষণা কৃত তারিখ সময়সূচী অনুযায়ী পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে। যেমন আজ দুই মার্চ ২০২৪ তারিখ এ ইউনিটের ভর্তি পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছে। তাই ভর্তি পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছেন তারা তাদের ফলাফল অনলাইন থেকে কিভাবে পাবেন সে বিষয়ে অনুসন্ধান করছেন। তাই আজকে আমরা যে বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে সকল শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার সংক্রান্ত তথ্য অনলাইনের মাধ্যমে খুঁজছেন তারা খুব সহজেই আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে তাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন। তাই আর দেরি না করে পুরো আর্টিকেলটি পড়ে আপনাদের প্রয়োজনীয় তথ্যটি দেখে নিতে পারেন। আশা করি আজকের আর্টিকেলটি পড়ে আপনি আপনার ফলাফল সংগ্রহ করতে পারবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ ইউনিট রেজাল্ট

চবি বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা ইতিমধ্যে চলমান রয়েছে। এবং ভর্তি পরীক্ষা যেহেতু চলমান রয়েছে তাই পরীক্ষার ফলাফল গুলো একে একে প্রকাশিত হবে। চবি ফলাফল অনলাইন এর মাধ্যমে প্রকাশিত হয়। এবং ভর্তি পরীক্ষার ফলাফল গুলো পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ হতে ২৪ ঘন্টা থেকে ৭২ ঘণ্টার মধ্যে অনলাইনের মাধ্যমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়। তাই পরীক্ষায় যারা অংশগ্রহণ করেন তারা অনলাইনে তাদের পরীক্ষার রেজাল্ট গুলো খুঁজতে থাকেন। আজকে আমরা যে বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি তাহলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তির ফলাফল। আশা করি শিক্ষার্থীরা অনলাইনে ভর্তির ফলাফল এখান থেকে সংগ্রহ করবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ ইউনিট পরীক্ষার ফলাফল২০২৪

অনেক শিক্ষার্থী আছেন যারা ভর্তি পরীক্ষার রেজাল্ট নিয়ে দুশ্চিন্তায় থাকেন। কারণ অনলাইনে তারা রেজাল্ট সংগ্রহ করার বিষয় সম্পর্কে জানেন না। এবং অনলাইনে অনেকেই আছেন চবি রেজাল্ট কিভাবে ডাউনলোড করতে হয়? চবি রেজাল্ট ডাউনলোড করার নিয়ম? এ সকল প্রশ্নগুলো করে থাকেন। তাই শিক্ষার্থীরা যাতে খুব সহজে তাদের এই তথ্যগুলোর উত্তর অনলাইন থেকে পেয়ে যান। এবং খুব সহজে ঘরে বসে মোবাইলের অথবা কম্পিউটার এবং ল্যাপটপ ব্যবহার করে তাদের রেজাল্ট দেখতে পারেন, সেজন্য আমরা এখানে রেজাল্ট সংগ্রহের নিয়মটি আপলোড করেছি। আশা করি সকল শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্য গুলো দেখে নিতে পারবেন।

চবি এ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেজাল্ট দেখতে হলে অবশ্যই আপনার যে সকল তথ্যগুলো প্রয়োজন সেগুলো সঙ্গে রাখতে হবে। আপনি যদি সেগুলো না রাখেন তাহলে অনলাইনে রেজাল্ট দেখতে পারবেন না। কারণ আপনাকে ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করতে হবে। তাই সকল শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের পরে যে বিষয়টি জানেন না সেই তথ্যগুলো এখানে দেওয়া হলো। অবশ্যই পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে যাওয়ার পূর্বে আপনার হাতের কাছে ইউজার আইডি সংবলিত অ্যাপ্লিকেশন কপি , এবং পাসওয়ার্ড সঙ্গে রাখবেন। এ দুটি তথ্য ব্যবহার করে আপনি রেজাল্ট দেখতে পারবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

এখন আমরা যে বিষয় নিয়ে আলোচনা করব তাহলে রেজাল্ট দেখার নিয়ম। কারণ আপনি অফিশিয়াল ওয়েবসাইটে কিভাবে প্রবেশ করবেন? এবং ইউজার আইডি পাসওয়ার্ড ব্যবহার করে রেজাল্ট কিভাবে সংগ্রহ করবেন? এই তথ্যসহ প্রত্যেকটি ধাপ এখানে দেওয়া হলো। তাই নিচের নিয়মটি অনুসরণ করে রেজাল্টটি দেখুন।

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যাবেন
  • অফিসিয়াল ওয়েবসাইটে যেতে নিচের লিংকটি ব্যবহার করুন
  • https://admission.cu.ac.bd/
  • লগইন বাটনে ক্লিক করুন
  • ইউজার আইডি প্রদান করুন।
  • পাসওয়ার্ড প্রদান করুন
  • এবং ইউনিট ওয়েজ আপনার রেজাল্টটি দেখুন

cu-a-unit-result

Result Link

 

এছাড়াও রেজাল্ট পিডিএফ সংগ্রহের নিয়মটি এখানে দেখে নিতে পারেন। কারণ রেজাল্ট পিডিএফ ফাইল এর মাধ্যমে আপলোড করা হয়।

  • অফিসিয়াল ওয়েবসাইটে প্রথমে প্রবেশ করবেন।
  • এবং ইউনিট অনুযায়ী পার্শ্ববর্তী পিডিএফ এ ক্লিক করুন
  • পিডিএফ ফাইলটি ওপেন করুন
  • এবং ডাউনলোড করুন

এবং আপনার পরবর্তী সকল রেজাল্ট সেখান থেকে দেখে নিতে পারবেন। রোল নম্বর অনুযায়ী সেখানে রেজাল্ট আপলোড করা থাকবে। আপনি যদি ওকে পরীক্ষায় মেধা তালিকায় স্থান পান তাহলে আপনার রোল নম্বরটি সেখানে দেওয়া হবে। রেজাল্ট ফরম থেকে সংগ্রহ করতে হবে।