চবি এ ইউনিট আসন বিন্যাস ২০২৪ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরীক্ষার আসন বিন্যাস

চবি এ ইউনিট আসন বিন্যাস ২০২৪ এখানে প্রকাশ করা হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাগুলো আগামী মার্চ মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার জন্য এডমিট কার্ড এদের মধ্যে প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা সকল ইউনিটের ভর্তির এডমিট কার্ডগুলো অনলাইন থেকে ইকামতে সংগ্রহ করতে পারবেন। তাই আজকের আর্টিকেলে আমরা যে বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি তা হল পরীক্ষার আসন বিন্যাস এবং ভর্তি পরীক্ষার এডমিট কার্ড নিয়ে। শিক্ষার্থীরা এ বিষয়ে জেনেছেন যে কিভাবে অনলাইনে এডমিট কার্ড সংগ্রহ করতে হয়? তাই মার্চ মাসে যেহেতু পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে তাই পরীক্ষার্থীদের পরীক্ষার পূর্বে আসন সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করতে হবে। কিন্তু কিভাবে আসন বিন্যাস সংগ্রহ করবেন এ বিষয়ে সম্পর্কে যদি না জানেন তাহলে কোনভাবেই সংগ্রহ করতে পারবেন না। তাই শিক্ষার্থীরা এ বিষয়ে তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করুন।

চবি এ ইউনিট আসন বিন্যাস ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী দুই মার্চ তারিখ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষাটি সকাল থেকে অনুষ্ঠিত হবে। তবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পূর্বে শিক্ষার্থীদের যে বিষয়ক তথ্য সংগ্রহ করতে হবে তা হলো আসল বিন্যাস। কারণ আপনি যদি আসন বিন্যাস সংগ্রহ করতে না পারেন তাহলে কোন বিল্ডিং এ আপনার আসন পড়েছে তা আপনি জানতে পারবেন না। তাই সিট প্ল্যান সম্পর্কিত তথ্য আমাদের ওয়েবসাইট থেকে আপনি দেখে নিতে পারেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আসন বিন্যাস

প্রথম বর্ষ স্নাতক শ্রেণীতে ইউনিট/ ভিত্তিক ভর্তি সংক্রান্ত সংশোধনী বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। ১৫/২/২০২৪ তারিখ অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২০২৩-২০১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের নাটক শ্রেণীতে ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটি নতুন সিদ্ধান্ত গ্রহণ করেছেন। ৮ নং সিদ্ধান্ত ক্রমে সংশ্লিষ্ট  সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয় ২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষার সময়সূচি ,চবি আসন বিন্যাস  ও কেন্দ্র তালিকা এখানে প্রকাশ করা হলো। সকল শিক্ষার্থীরা এ বিষয়ক তথ্য অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করবেন। তাই আরো বিস্তারিত জানতে পুরো আর্টিকেলটি পড়ুন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ২০২৪

ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীরা কোন ইউনিটে কোথায় কিভাবে আসন পাবেন সে বিষয়ক তথ্য আজকে অনলাইনে প্রকাশ করা হলো। সকল শিক্ষার্থীরা এ বিষয়ক তথ্য গুলো আমাদের অনলাইন এর মাধ্যমে অফিশিয়াল ওয়েবসাইট থেকেই পাবেন। তবে যারা জানেন না তারা কোনভাবেই এ বিষয়ে তথ্য গুলো সংগ্রহ করতে পারবেন না। তাই শিক্ষার্থীদের সুবিধার জন্য আমরা তাৎক্ষণিক অনলাইনে আপলোড করে থাকি। কিভাবে আপনি এ বিষয়ে তথ্য গুলো সংগ্রহ করবেন সে বিষয়ে তথ্য যদি না জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার উপকারে আসবে। যেহেতু অনলাইন এর মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য আপলোড করা হয়। তাই চবি আসন বিন্যাস  তথ্যগুলো আপনারা অনলাইন থেকেই পাবেন। পিডিএফ ফাইলটি এখানে অনলাইনে আপলোড করা হয়েছে। তাই আপনারা এখান থেকে বিষয় গুলো দেখে নিন।

চবি ভর্তি পরীক্ষার আসন পিডিএফ ডাউনলোড

শিক্ষার্থীরা তাদের আসার জন্য সম্পর্কিত তথ্য অনলাইনে প্রবেশ করেই সংগ্রহ করতে পারবেন। কিন্তু আপনি যদি এ বিষয়ে তথ্য গুলো না জানেন তাহলে কিভাবে তা সংগ্রহ করবেন। তাই শিক্ষার্থীরা যাতে খুব সহজেই তাদের সকল পরীক্ষার প্রয়োজনীয় তথ্যগুলো খুব সহজে পান। এবং আসন বিন্যাস তথ্য অনলাইন থেকে সংগ্রহ করতে পারেন সেই দিকে লক্ষ্য রেখে আমরা সকল তথ্যগুলো আমাদের ওয়েবসাইট আপলোড করি। কিভাবে আপনি চবি আসন বিন্যাস  জানবেন। এবং কখন থেকে জানতে পারবেন সে বিষয়ক তথ্য এখানে আপলোড করা হলো। তাই সকল শিক্ষার্থীরা পরীক্ষার প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরীক্ষার আসন বিন্যাস

আসন বিন্যাসটি পরীক্ষা শুরু হওয়ার ৪৮ ঘন্টা পূর্ব হতে নিজ নিজ ইউজার আইডি পাসওয়ার্ড ব্যবহার করে অনলাইন থেকে সংগ্রহ করবেন । এর জন্য আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে । তাই কিভাবে আপনি অফিসিয়াল ওয়েবসাইটে আপনার দেখবেন তা এখানে দেখুন।

চবি এ ইউনিট আসন বিন্যাস ২০২৪

Seat Plan 

  • প্রথমে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে
  • https://admission.cu.ac.bd/
  • অফিসিয়াল ওয়েবসাইটে যেতে লিংকটি ব্যবহার করুন
  • এবার আপনাকে লগইনে ক্লিক করতে হবে
  • ইউজার আইডি প্রদান করুন
  • পাসওয়ার্ড প্রদান করুন
  • এবং সাবমিট বাটনে ক্লিক করুন

এবার আপনি এখান থেকে আপনার ইউনিট অনুযায়ী আসন বিন্যাস গুলো দেখে নিতে পারবেন। তাই আশা করি সকল শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্য খুব সহজে আমাদের ওয়েব সাইটে প্রবেশ করে সংগ্রহ করতে পারবেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস খুব সহজে এখান থেকে পাবেন। তাই আর দেরি না করে আপনার প্রয়োজনে তথ্য আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিন। আপনি যদি এখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য দেখে থাকেন অবশ্য আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন।