ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট রেজাল্ট ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট রেজাল্ট ২০২২- ঢাবি ঘ ইউনিট রেজাল্ট ২০২২- admission.du.ac.bd result

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট রেজাল্ট ২০২২ : প্রকাশিত হয়েছে। ঢাবি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য সুখবর। শিক্ষার্থীদের জন্য এটি সুখবর বলা যায় আবার দুঃসংবাদ বলা যায়। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা সকলেই স্বপ্ন দেখেন যে ঢাকা বিশ্ববিদ্যালয় একটি বিষয় নিয়ে পড়বেন। কিন্তু সকলের স্বপ্ন পূরণ করার মত সিট ঢাকা বিশ্ববিদ্যালয়ে নেই। তাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী মেরিট লিস্ট আশা শিক্ষার্থীদের জন্য সুখবর এবং বাকিদের জন্য দুঃসংবাদ বলা যায়।

ইতিমধ্যে আপনারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিট এবং খ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট পেয়েছেন। এবার ঘ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল পাওয়ার পালা। আজকে ঘ ইউনিটের ফলাফল প্রকাশিত হবে। যে সকল শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা তাদের ফলাফল এখান থেকে দেখে নিতে পারেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট রেজাল্ট ২০২২

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। অনেকেই ফলাফল নিয়ে অনেক চিন্তিত। ভাবছেন মেরিট লিস্টে টিকতে পারবেন কিনা ?  তাদের চিন্তার কোন কারণ নেই খুব সহজে আপনারা আপনার ফলাফল টি দেখে নিতে পারবেন। ফলাফল সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য আমাদের নোটিস রেজাল্ট ওয়েবসাইট থেকে পাবেন। আপনি যদি ঢাবি ঘ ইউনিটের ফলাফল খুঁজে থাকেন তাহলে ঠিক জায়গাতেই এসেছেন। ভর্তি ফলাফল দেখার সকল নিয়ম সম্পর্কে আমরা এই নিবন্ধনের মাধ্যমে আলোচনা করেছি। তাই ফলাফল দেখার জন্য নিবন্ধটির মনোযোগ সহকারে পড়ুন।

ঢাবি ঘ ইউনিট রেজাল্ট ২০২২

ইতিমধ্যে আপনারা জানেন যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে গত ২৩ জুন ২০২২ তারিখে। এবং খ ইউনিটের রেজাল্ট প্রকাশিত হয়েছে ২৭ জুন ২০২২ তারিখ। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই ইউনিটগুলোর ফলাফল দেখেছেন। তাই আমরা আজকে ঘ-ইউনিটের ফলাফল দেখার নিয়ম নিয়ে। যেহেতু আপনারা ইতিপূর্বে অন্যান্য ইউনিটের ফলাফল দেখার নিয়ম গুলো জেনেছেন। ঠিক ওই নিয়মগুলো অনুসরণ করেই আপনি ঘ ইউনিটের ফলাফল দেখতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

অনেক শিক্ষার্থী জানিনা কিভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল অনলাইনের মাধ্যমে দেখা যায়। শিক্ষার্থীদের কষ্ট কমাতে এবং খুব সহজে যাতে তারা ফলাফল পাই । তাছাড়া অধিক সময় তাদের নষ্ট না হওয়ার জন্য রেজাল্ট দেখার সকল নিয়ম নিয়ে আমরা আজকে হাজির হয়েছি। আপনি যদি ঢাবি ভর্তি পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে নিচের নিয়মগুলো অনুসরণ করুন এবং আপনার ভর্তির ফলাফল দেখে নিন।

  • প্রথমেই আপনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে
  • অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশের জন্য admission.du.ac.bd result এই লিংকে প্রবেশ করুন
  • উক্ত পেইজ এ বাম পাশে log-in অপশন পাবেন
  • লগ ইন অপশনে ক্লিক করে পরবর্তী পেজে যান
  • এবার আপনার এসএসসি পরীক্ষার রোল প্রদান করুন
  • পাশের সন এবং এইচএসসি রোল প্রদান করুন
  • সমস্ত তথ্য সঠিকভাবে দেওয়া হলে দাখিল বাটনে ক্লিক করুন
  • দাখিল বাটনে ক্লিক করলে আপনি আপনার রেজাল্টে সামনে দেখতে পাবেন।

Rsult Link

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট রেজাল্ট ২০২২

এসএমএসের মাধ্যমে ঢাবি ঘ ইউনিট ফলাফল

ফলাফল প্রকাশিত হবার সময় ওয়েবসাইটগুলো অনেক ব্যস্ত থাকে। যার ফলে শিক্ষার্থীরা অনলাইনে তাদের ফলাফল দেখতে ব্যর্থ হন। যারা অনলাইনে ফলাফল দেখতে ব্যর্থ হয়েছেন তাদের চিন্তার কোন কারণ নেই । এসএমএস এর মাধ্যমে আপনি আপনার রেজাল্ট দেখে নিতে পারেন। কিন্তু আপনার মনে প্রশ্ন জাগতে পারে । কিভাবে এসএমএস এর মধ্যে রেজাল্ট দেখতে হয়। তাই আমরা এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম প্রকাশ করেছি। নিজে এসএমএস এর মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম অনুসরণ করে আপনার ফলাফল দেখে নিন।

      • আপনার মোবাইলে এসএমএস অপশনে যান

      •   লিখুন DU

      • একটি স্পেস দিন এবং ইউনিট সংক্ষেপে লিখুন যেমন 

      • স্পেস দিন এবং ইউনিটের রোল নম্বরটি প্রদান করুন

      • এবার সেন্ড করুন 16222 নম্বরে

উদাহরণ: DU<space>UNIT<space>ROLL NUMBER এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে

যেমন: DU GA  12345 এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে

admission.du.ac.bd result

admission.du.ac.bd result এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট। আপনি আমাদের ওয়েবসাইট থেকে আপনার ঢাবি রেজাল্ট দেখে নিতে পারবেন অথবা এই লিংকে প্রবেশ করে আপনার ফলাফল টি দেখে নিতে পারেন। যেহেতু উপরে আমরা অনলাইনে কিভাবে ফলাফল দেখবেন এবং এসএমএস এর মাধ্যমে কিভাবে ফলাফল দেখবেন সকল নিয়ম উপরে প্রকাশ করেছি। উপরের নিয়মগুলো অনুসরণ করুন এবং আপনার রেজাল্ট টি দেখে নিন।

আশা করি আজকের এই পোষ্ট টি আপনার অনেক উপকারে আসবে। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন। এই পোস্ট থেকে যদি আপনি উপকৃত হন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন।

Leave a Comment

Your email address will not be published.