ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট রেজাল্ট ২০২২- ঢাবি ক ইউনিট রেজাল্ট ২০২২ -admission.du.ac.bd result

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে।  ইতিমধ্যে আপনারা জানেন যে, ঢাকা বিশ্ববিদ্যালয় চ এবং খ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীরা তাদের চ এবং খ ইন্ডিয়ার ফলাফল দেখেছেন। ভর্তি পরীক্ষার্থীরা এখন অন্যান্য ইউনিটের ফলাফল এর অপেক্ষা করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক, গ এবং ঘ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়নি। এই সকল ইউনিটে অংশগ্রহণকারী ভর্তি পরীক্ষার্থীরা তাদের ফলাফলের জন্য অপেক্ষা করছেন। ভর্তি পরীক্ষার ফলাফল পেলে শিক্ষার্থীরা তাদের অবস্থান সম্পর্কে বুঝতে পারবেন। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যতীত অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষার জন্য প্রিপারেশন নিতে তাদের সুবিধা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের ভর্তি পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছেন। আজকের এই নিবন্ধনের মাধ্যমে ঢাবি ভর্তি পরীক্ষার ফলাফল সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

ঢাবি ক ইউনিট রেজাল্ট ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা গুলো অনুষ্ঠিত হতো ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাতে। কিন্তু করোনাকালীন সময়ের কারণে গতবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হয়েছিল। বিভাগীয় শহরগুলোতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় শিক্ষার্থীদের অনেক সুবিধা হয়। তাছাড়া গার্জিয়ান ঢাকায় পরীক্ষার হলে অনেক ভোগান্তির শিকার হন এতে শিক্ষার্থীদের অনেক ক্ষতি হয়। বিভাগীয় শহর গুলোতে পরীক্ষার হলে শিক্ষার্থীদের ভোগান্তি কম হয়। তাই গত বছরের মতো এ বছরও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা গুলো বাংলাদেশের বিভাগীয় শহরে অবস্থিত বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়ে শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। এবং তারা বলেছেন যে, এভাবে তাদের পরীক্ষা দিতে অনেক সুবিধা এবং সময় দুটোই বেঁচে যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট রেজাল্ট ২০২২

ঢাবি ক ইউনিটের পরীক্ষা  নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ভর্তি আবেদন ১০ এপ্রিল ২০২২ হতে ১০ মে ২০২২ তারিখ পর্যন্ত গ্রহণ করা হয়। বিজ্ঞপ্তি সময়সীমার মধ্যে ভর্তি পরীক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করেছেন। এবং বিজ্ঞপ্তিতে প্রকাশিত তারিখ অনুযায়ী  ভর্তি পরীক্ষা  অনুষ্ঠিত হয়েছে ১০ জুন ২০২২  তারিখ। উক্ত তারিখে ঢাকা সহ বাংলাদেশের বিভাগীয় শহর গুলোতে অবস্থিত বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার 72 ঘন্টার মধ্যে ফলাফল প্রকাশিত হয়। কিন্তু এবছর ভর্তি পরীক্ষা গুলো আলাদা আলাদা সময়ে অনুষ্ঠিত হওয়ার কারণে, ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে বিলম্ব হয়েছে। আজকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি পরীক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে ফলাফল দেখে নিতে পারেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল ২০২১-২২ দেখার নিয়ম

ক ইউনিট ভর্তি ফলাফল আজ প্রকাশিত হয়েছে। যে সকল শিক্ষার্থী তাদের ভর্তির ফলাফল খুঁজছেন তারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনার ফলাফল টি দেখে নিতে পারেন। অনেক শিক্ষার্থী জানিনা কিভাবে তাদের ভর্তির ফলাফল দেখবেন। অনলাইনের মাধ্যমে কিভাবে আপনি আপনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির রেজাল্ট দেখবেন তা আমাদের ওয়েবসাইটে আমরা প্রকাশ করেছি। নিচের নিয়ম গুলো অনুসরন করে খুব সহজেই আপনি আপনার ফলাফল টি দেখে নিতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট রেজাল্ট ২০২২

 

  • প্রথমে আপনাকে একটি মোবাইল/ কম্পিউটার অথবা ল্যাপটপে ব্রাউজ করতে হবে
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন admission.du.ac.bd result
  • অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশের জন্য এই লিংকে যান
  • আপনার সামনে প্রদর্শিত পেজের বাম পাশে উপরে লগইন অপশন দেখতে পাবেন
  • অপশনে ক্লিক করুন এবং পরবর্তী পেজে আপনার রোল নম্বর সহ অন্যান্য সকল সঠিক তথ্য প্রদান করুন
  •  তথ্য প্রদানের পর দাখিল বাটনে ক্লিক করলেই আপনার ফলাফল টি আপনার সামনে প্রদর্শিত হবে।

ফলাফল প্রকাশের সময় ওয়েবসাইট অনেক ব্যস্ত হয়ে পড়ে। তাই অনেকেই ফলাফল দেখতে ব্যর্থ হন। যারা অনলাইনে ফলাফল দেখতে ব্যর্থ হয়েছেন, তাদের চিন্তার কোন কারণ নেই। অনলাইন এর মাধ্যমে ছাড়াও আপনি মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে পারবেন।

এসএমএসের মাধ্যমে ঢাবি ক ইউনিট ফলাফল ২০২২

অনলাইনে যে সকল শিক্ষার্থী ফলাফল দেখতে ব্যর্থ হয়েছেন তাদের চিন্তার কোন কারণ নেই। এসএমএস এর মাধ্যমে আপনি আপনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফলাফল দেখে নিতে পারেন। নিচে আমরা এসএমএসের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল দেখার নিয়ম প্রকাশ করেছি। নিচের নিয়মগুলো অনুসরণ করে আপনার ফলাফল টি দেখে নিন

  • প্রথমে আপনার মোবাইলে এসএমএস অপশনে যান

  • এবার লিখুন DU

  • এবার স্পেস দিন এবং লিখুন ইউনিট নেম KA

  • আরেকটি দিন এবং আপনার রোল নম্বর লিখুন  12345

  • এখন পাঠিয়ে দিন 16222 নম্বরে

উদাহরণ: DU<space>UNIT<space>ROLL NUMBER এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে

যেমন: DU KA  12345 এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে

Result Link

 admission.du.ac.bd result

admission.du.ac.bd result এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট। ওয়েব সাইটে প্রবেশ করে আপনি আপনার ফলাফল দেখে নিতে পারেন অথবা notice result ওয়েবসাইটের মাধ্যমে আপনার ফলাফল দেখতে পারবেন। কিভাবে আপনার ফলাফল দেখবেন সকল নিয়ম আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। উপরের নিয়মগুলো অনুসরণ করুন এবং আপনার ফলাফল খুব সহজে দেখে নিন

Leave a Comment

Your email address will not be published.