ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট রেজাল্ট ২০২২- admission.du.ac.bd result – ঢাবি ভর্তি রেজাল্ট ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট রেজাল্ট ২০২২ । ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থীরা তাদের রেজাল্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আপনারা সকলেই জানেন আজ খ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি কি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট খুঁজছেন ? যদি আপনি ভর্তির রেজাল্ট খুঁজে থাকেন তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন। আপনি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে আপনার ভর্তির ফলাফল দেখতে পারবেন। ঢাবি ভর্তি সম্পর্কিত সকল তথ্য আমাদের ওয়েবসাইটে আমরা প্রকাশ করে থাকি। সকল নতুন তথ্য আমাদের ওয়েবসাইট থেকে পাবেন। ঢাবি ভর্তি সম্পর্কিত সকল তথ্য পেতে আমাদের এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট রেজাল্ট ২০২২ প্রকাশ

ঢাবি খ ইউনিট হল কলা অনুষদ। ঢাবির খ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ৪ জুন ২০২২ তারিখ শনিবার। যে সকল শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক ছিলেন। তারা 4 জুন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। তাছাড়া আপনারা সকলেই জানেন এবছর ভর্তি পরীক্ষা একটু ভিন্ন ধর্মী হয়েছিল। অন্যান্য বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা গুলো ঢাকা বিভাগে অনুষ্ঠিত হতো। কিন্তু এই বছর শিক্ষার্থীদের কষ্ট কমানোর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নিয়ম কিছুটা পরিবর্তন করেন। ভর্তি পরীক্ষা পরীক্ষাগুলো অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশের বিভাগীয় শহরগুলোর নিকটবর্তী বিশ্ববিদ্যালয়গুলোতে।

এবিষয়টি শিক্ষার্থীদের জন্য অনেক আরামদায়ক। তাছাড়া শিক্ষার্থীরা পরীক্ষা ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। এখন প্রতিটি বিভাগের শিক্ষার্থীদের ঢাকা ছুটে যাবার প্রয়োজন হয় না। বিভাগীয় শহরগুলোতে খুবই সহজে যাতায়াত করে তারা ভর্তি পরীক্ষা গুলো দিতে পারছে।

ঢাবি খ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ কবে ?

ঢাবি প্রথম বর্ষ স্নাতক(সম্মান) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা শেষ হবার পরে তাদের ফলাফল কবে এই নিয়ে চিন্তিত। যেহেতু আপনারা জানেন ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা গুলো শেষ হয়েছে। সম্প্রতি সকল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান। তিনি ঢাবি সকল ইউনিটের পরীক্ষা নিয়ে সন্তোষ প্রকাশ করেন। তাছাড়া খ ইউনিটের পরীক্ষায় তিনি পরীক্ষা চলাকালীন সময়ে পরিদর্শন করেন। পরীক্ষা নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন। তাছাড়া তিনি আরো জানান যে পরীক্ষা সমাপ্ত হওয়ার পর খুব তাড়াতাড়ি ফলাফল করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় খ  ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ দেখার নিয়ম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের  ফলাফল যারা খুঁজছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে সকল নিয়ম গুলো দেখে নিতে পারবেন। কিভাবে আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখবেন তা নিয়ে সম্পূর্ণ তথ্য আমরা প্রকাশ করেছি। এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল লিংক আমরা নিচে দিয়েছি। নিচের তথ্যগুলো সম্পূর্ণ পড়ুন এবং আপনার ফলাফল খুব সহজে দেখে নিন।

Result Link

ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট রেজাল্ট ২০২২

 

    • প্রথমে আপনি স্মার্টফোন অথবা কম্পিউটার /ল্যাপটপ নিয়ে নিন
    • এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের admission.du.ac.bd result অফিসিয়াল ওয়েবসাইটে যান
    • এবার একটি বাম পাশে উপরে লগ ইন অপশন আসবে এখানে ক্লিক করুন
    • একটি পেজ আসবে আপনার সামনে উক্ত পেইজ এ  উচ্চ মাধ্যমিক রোল নম্বরটি দিন
    • শিক্ষা প্রতিষ্ঠান নাম এবং পাশের সন দিন
    • মাধ্যমিক রোল নম্বর/ আইডি নম্বর দিন
    • এবার বাটনে ক্লিক করলেই আপনার রেজাল্ট টি দেখতে পাবেন

এসএমএসে ঢাবি খ ইউনিট ভর্তি ফলাফল

 এসএমএসের মাধ্যমে আপনি ঢাবি খ ইউনিট ভর্তি ফলাফল দেখে নিতে পারেন। একটি এসএমএস করলে আপনি আপনার ফলাফল টি জেনে নিতে পারেন। কিন্তু অনেকেই জানেন না কিভাবে এসএমএস করে ফলাফল জানতে হয়। আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিন কিভাবে এসএমএসের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলাফল জানা যায়।

      • প্রথমে আপনার মোবাইলে এসএমএস অপশনে যান

      • এবার লিখুন DU

      • একটি স্পেস দিন এবং ইউনিট সংক্ষেপে লিখুন যেমন 

      • স্পেস দিন এবং ইউনিটের রোল নম্বরটি প্রদান করুন

      • এবার সেন্ড করুন 16222 নম্বরে

উদাহরণ: DU<space>UNIT<space>ROLL NUMBER এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে

যেমন: DU KHA  12345 এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে

ঢাবি খ ইউনিট ভর্তি রেজাল্ট ২০২১-২০২২

পরীক্ষার্থীরা যারা তাদের ফলাফল দেখতে পারেননি তাদের চিন্তার কোন কারণ নেই। আপনি যদি আপনার ফলাফল টি না দেখে থাকেন তাহলে উপরের নিয়মগুলো অনুসরণ করুন এবং আপনার রেজাল্ট কি তা দেখে নিন। প্রত্যেকটি নিয়ম আমরা পরিষ্কারভাবে আলোচনা করেছি। জাতি পরীক্ষার্থীদের বুঝতে অসুবিধা হয়। ওপারে নিয়মগুলো অনুসরণ করতে পারেন অথবা যে লিঙ্কটি দেওয়া আছে সেই লিংকে প্রবেশ করে আপনি আপনার ফলাফল দেখতে পারেন।

admission.du.ac.bd result

admission.du.ac.bd result ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার ফলাফল সরাসরি দেখে নিতে পারবেন।  আশা করি এই নিবন্ধটির মাধ্যমে আপনি উপকৃত হবেন। আপনার নিবন্ধটির যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের শেয়ার করবেন যাতে তারা খুব সহজে তাদের ফলাফল দেখে নিতে পারে। নিমন্ত্রণ সম্পর্কিত কোন তথ্য জানার থাকলে আমাদের কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন?