ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা রেজাল্ট

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২ ঢাবি রেজাল্ট

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে গেছে। এবং প্রতিটি ইউনিটের রেজাল্ট প্রকাশিত হচ্ছে। শিক্ষার্থীরা অধীর আগ্রহে তাদের ফলাফলের জন্য অপেক্ষা করছেন। অবশেষে তাদের অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে। এই পরীক্ষার রেজাল্ট এর মাধ্যমে নির্ধারণ হবে কে বিশ্ববিদ্যালয় ভর্তি হবার সুযোগ পাবে এবং তারা সুযোগ পাবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা গুলো কিছু সময় পর পর অনুষ্ঠিত হয়েছিল এবং আপনারা রেজাল্ট দেখার জন্য বিভিন্ন ওয়েবসাইটে ঘোরাঘুরি করেছেন। তবে এবার আমাদের ওয়েবসাইট থেকে আপনি জানতে পারবেন আপনার বিশ্ববিদ্যালয়ের ভর্তির রেজাল্ট ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২২

ঢাবি পরীক্ষা গুলো শুরু হয় কিছুদিন পূর্ব থেকে। বিপুল সংখ্যক শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। কারণ বাংলাদেশের সবচেয়ে টপ বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি হল ঢাকা বিশ্ববিদ্যালয়। বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম রেংকিং ঢাকা বিশ্ববিদ্যালয়। তাই সকল শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হওয়ার আগ্রহ প্রকাশ করে থাকে। কিন্তু শুধু আগ্রহ প্রকাশ করলেই তো আর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া যায় না। এর জন্য চাই কঠোর পরিশ্রম, আত্মত্যাগ এবং নিজের মেধা যেগুলো ছাড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তির স্বপ্ন কখনোই পূরণ হওয়া সম্ভব নয়। নিজের আপ্রাণ চেষ্টা ছাড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া সম্ভব নয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিট ভিত্তিক রেজাল্ট প্রকাশিত হবে । ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিট রয়েছে পাঁচটি এবং প্রত্যেকটি ইউনিট অনুযায়ী পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা রেজাল্ট

ঢাবি ক ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট 

ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক’ ইউনিট ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শিক্ষার্থীরা ক ইউনিট এর ফলাফল অনুসন্ধান করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যে সকল শিক্ষার্থী তাদের ক ইউনিটের পরীক্ষার ফলাফল করছে তারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। এবং ক ইউনিটের ভর্তি পরীক্ষা ফলাফল সহ ক ইউনিট প্রশ্ন সমাধান আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

ঢাবি খ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের পরীক্ষা ইতিমধ্যে শেষ হয়েছে। সকল শিক্ষার্থী পরীক্ষার প্রশ্ন সমাধান করছেন এবং অপেক্ষা করছেন ঢাবি খ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট  এর জন্য। খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকে ঢাবি খ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল এবং প্রশ্নের সমাধান ডাউনলোড করতে পারবেন নিচের নিয়মগুলো অনুসরণ করুন এবং আপনার সকল সমস্যার সমাধান করে নিন ।

ঢাবি রেজাল্ট

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট পরীক্ষার ফলাফল

গ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। যে সকল শিক্ষার্থী গ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাঁরা তাঁদের ফলাফলের জন্য অপেক্ষা করছেন। এবং যারা ফলাফলের পাশাপাশি তাদের গ ইউনিট প্রশ্ন সমাধান খুঁজছেন এখান থেকে ডাউনলোড করতে পারেন

ঢাবি ঘ ইউনিট পরীক্ষার ফলাফল

ঘ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। যে সকল শিক্ষার্থী ঘ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাঁরা তাঁদের ফলাফলের জন্য অপেক্ষা করছেন। এবং যারা ফলাফলের পাশাপাশি তাদের ঘ ইউনিট প্রশ্ন সমাধান খুঁজছেন এখান থেকে ডাউনলোড করতে পারেন

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের পরীক্ষা ইতিমধ্যে শেষ হয়েছে। সকল শিক্ষার্থী পরীক্ষার প্রশ্ন সমাধান করছেন এবং অপেক্ষা করছেন ঢাবি চ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট  এর জন্য। খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকে ঢাবি চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল এবং প্রশ্নের সমাধান ডাউনলোড করতে পারবেন নিচের নিয়মগুলো অনুসরণ করুন এবং আপনার সকল সমস্যার সমাধান করে নিন ।

ঢাবি ভর্তি পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি www.du.ac.bd

ভর্তি পরীক্ষার ফলাফল দেখার জন্য অবশ্যই আপনাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটেadmission.eis.du.ac.bd  প্রবেশ করতে হবে। পরীক্ষার ফলাফল গুলো ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করে থাকেন। কিন্তু শিক্ষার্থীরা এ সময় তাদের পরীক্ষার রেজাল্ট গুলো খুব সহজে পান না। নিচের পদ্ধতিগুলো অনুসরণ করে আপনি খুব সহজে আপনার রেজাল্ট ডাউনলোড করে দিতে পারবেন

  1. প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট admission.eis.du.ac.bd প্রবেশ করুন
  2. এবার আপনার সামনে থাকা পেজে লগইন বাটনে ক্লিক করুন
  3.  এখন আপনার সামনে উপরে মত একটি পেজ আসবে।ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা রেজাল্ট
  4.  উক্ত পেইজ এ প্রথমে আপনার এইচএসসি রোল নাম্বার দিন
  5. আপনার বউ টি সিলেক্ট করুন
  6. এবার আপনার পাশের সন টি সিলেক্ট করুন
  7. মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর প্রদান করুন
  8. এবার দাখিল করুন বাটনে ক্লিক করে আপনার রেজাল্টে খুব সহজেই দেখে নিন

যে সকল শিক্ষার্থীদের ফলাফল নিয়ে চিন্তিত। তাদের চিন্তার কোন কারণ নেই উপরের নিয়ম গুলো অনুসরন করে খুব সহজেই আপনি আপনার ফলাফল টি দেখে নিতে পারবেন। এতে আপনার সময় বাঁচবে এবং আপনার সঠিক ফলাফল ও পাবেন ।

এসএমএসের মাধ্যমে ফলাফল চেক করার পদ্ধতি

ফলাফল প্রকাশিত হলে ওয়েবসাইট গুলো অনেক ব্যস্ত হয়ে পড়ে। যার ফলে অনেক শিক্ষার্থী তাদের ফলাফল টি দেখতে পারেন না। কিন্তু চিন্তার কোন কারণ নেই আপনার মোবাইলের এসএমএস এর মাধ্যমে আপনি আপনার ফলাফল টি চেক করে নিতে পারবেন। তবে অনেকেই জানেন না কিভাবে মোবাইলে মাধ্যমে এসএমএস করে ফলাফল জানতে হয়। নিচের নিয়মটি অনুসরন করুন এবং মোবাইলে এসএমএসের মাধ্যমে আপনার রেজাল্ট টি দেখে নিন

  1. প্রথমে আপনার মোবাইলের এসএমএস অপশনে যান।

  2. এবার লিখুন DU একটি স্পেস দিন

  3. এবার আপনার ইউনিট এর অক্ষরটি লিখ যেমন B

  4. এখন আরেকটি স্পেস দিন এবং আপনার রোল নম্বর টি লিখুন

  5.  এখন পাঠিয়ে দিন16222 নাম্বারে

উদাহরণ:  DU<space>B<space>7469822222 send to 16321

               DU B 746983 962478 >> 16321 

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সম্পর্কে কিছু কথা

যে সকল শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। সকলেই পরীক্ষায় অংশগ্রহণ করলেও ঢাবি  রেজাল্ট অনুযায়ী ভর্তি হওয়ার সুযোগ সবাই পাবেন না। কিছু সংখ্যক শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন । এতে যারা ভর্তি হবার সুযোগ পাবেন না মন খারাপ করার কিছু নেই। এখানে আপনার পরীক্ষা কেমন হয়েছে এবং আপনার কোন বিষয়ে আরো ভালো প্রস্তুতি নেওয়া দরকার সে বিষয়টি লক্ষ্য করে পরবর্তী বিশ্ববিদ্যালয়গুলোতে পরীক্ষা দেওয়ার প্রস্তুতি গ্রহণ করুন।

Leave a Comment

Your email address will not be published.