ঢাকা বিশ্ববিদ্যালয় এডমিট কার্ড ২০২৪ ঢাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র

ঢাকা বিশ্ববিদ্যালয় এডমিট কার্ড ২০২৪ আজ প্রকাশিত হয়েছে। এখন আমরা প্রবেশপত্রের তথ্য নিয়ে আলোচনা করতে যাচ্ছি। সকল পরীক্ষার্থীকে  পরীক্ষার আগে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। কারণ কাগজ ছাড়া কেউ এই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। তাই এটি সবার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। আজ আমরা এই পরীক্ষার সমস্ত বিবরণ এবং পরীক্ষার তারিখ সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। সুতরাং আপনার প্রবেশপত্র এবং অন্যান্য বিবরণ সংগ্রহের জন্য এই নিবন্ধটি পড়ুন এবং এখান থেকে আপনার তথ্য পান। প্রকৃতপক্ষে আপনি যদি এই পরীক্ষায় অংশগ্রহণ করতে চান তবে এটি খুব কঠিন নয়। তারপরে আপনি আমাদের নিবন্ধটি পড়ার জন্য সংগ্রহ করবেন সবকিছু। কারণ আমরা সবসময় সব ভর্তি প্রার্থীর জন্য তথ্য প্রদান করি। তাই যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের সবার জন্য এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

ঢাকা বিশ্ববিদ্যালয় এডমিট কার্ড ২০২৪

এই পরীক্ষার কিছু বিবরণ জানা থাকলে অ্যাডমিট কার্ড চেক করা খুব কঠিন নয়। তাই এটি সবার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষার জন্য আবেদন কার্যক্রম ইতিমধ্যেই শেষ হয়েছে। এবং ফেব্রুয়ারি মাস থেকেই পরীক্ষাগুলো অনুষ্ঠিত হতে চলেছে। পরীক্ষায় যারা অংশগ্রহণ করবেন তাদের অবশ্যই পরীক্ষার জন্য প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। কারণ প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। যে সকল পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবেন তাদের পরীক্ষার এডমিট কার্ড সংগ্রহের বিষয় সম্পর্কিত তথ্য গুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়। তাই আপনি যদি উক্ত পরীক্ষার প্রবেশপত্রটি পেতে চান তাহলে অবশ্যই আপনাকে পুরো আর্টিকেলটি পড়তে হবে। আপনি আপনার পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। এবং প্রয়োজনে তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন।

ঢাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এবং নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী সকল আবেদন কার্যক্রম গুলো শেষ হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ ইউনিটের প্রবেশপত্র ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে কারণ পরীক্ষা আগামী ১০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ অনুষ্ঠিত হবে। আইবিএ ইউনিটে যারা ভর্তি পরীক্ষার অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের প্রবেশপত্রটি কিভাবে পাবেন তা নিয়ে তথ্য এখানে বিস্তারিত দেওয়া হলো। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের সকল প্রার্থীরা তাদের পরীক্ষার প্রবেশপত্র খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকে পাবেন। সংগ্রহ করার জন্য নিচের তথ্যগুলো জানা প্রয়োজন।

ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ ইউনিট প্রবেশপত্র

আইবিএ ভর্তি পরীক্ষার 2023-24 ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হবে। পরীক্ষা 10 ফেব্রুয়ারি 2024 এ সকাল 10:00 টা থেকে 12:00 টা পর্যন্ত শুরু হবে। এসএসসি ও এইচএসসি সমমানের পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের জন্য। যে প্রার্থীরা সেখানে এইচএসসি এবং সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা 2023-24 সালের আবেদনের জন্য যোগ্য। আর আইবিএর প্রবেশপত্র আজ প্রকাশিত হয়েছে। এখন সবাই অনলাইন থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। তাই এই নিবন্ধটি পড়ুন এবং এই প্রবেশপত্রটি পান।

ঢাবি ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড

কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের প্রবেশপত্র সংগ্রহের তারিখ ও সময়সূচী ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ২০২৩-২৪ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্ডার গ্রাজুয়েট প্রোগ্রামে বিভিন্ন ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাগুলো আটটি  বিভাগের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং ভর্তি পরীক্ষায় যারা অংশগ্রহণ করবেন তাদের প্রবেশপত্র সংগ্রহ করা অত্যন্ত জরুরী। কারণ ভর্তি পরীক্ষার এডমিট কার্ড সংগ্রহ না করে কোন প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন না। তাই পরীক্ষায় অংশগ্রহণের জন্য এ বিষয়টি জানা অত্যন্ত জরুরী। এ বিষয়ে সম্পর্কে জানতে নিচের নিয়মটি অনুসরণ করুন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ইউনিটের এডমিট কার্ড

বিজ্ঞান ইউনিটের প্রবেশপথে সংগ্রহ করা এবং অন্যান্য ইউনিটের এডমিট কার্ড সংগ্রহ করা একই নিয়ম। কিন্তু আপনি যদি এডমিট কার্ড সংগ্রহ করতে না জানেন তাহলে কোনভাবেই তা দ্রুত সংগ্রহ করতে পারবেন না। তাই এ বিষয়ে সম্পর্কে জানতে অবশ্যই পুরো আর্টিকেলটি আপনি পড়বেন। তাহলে এডমিট কার্ড সংগ্রহের সকল বিষয়ে খুব সহজে জেনে নিতে পারবেন। চলুন এবার দেখে নেওয়া যাক ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র সংগ্রহের সঠিক নিয়ম।

ঢাবি প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম

অনলাইন অ্যাডমিট কার্ড সংগ্রহের বিষয়টি এখন আমরা আলোচনা করব। আশা করি যারা অনলাইনে এডমিট কার্ড খোঁজাখুঁজি করছেন তারা খুব সহজে তাদের এডমিট কার্ডটি পাবেন। এবং খুব সহজে তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন। কারণ ওয়েবসাইট থেকে তাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহের জন্য বিস্তারিত আমাদের ওয়েবসাইটে আলোচনা করা হয়েছে ।

ঢাকা বিশ্ববিদ্যালয় এডমিট কার্ড

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যাবেন
  • https://admission.eis.du.ac.bd/
  • এবার লগইন বাটনে ক্লিক করুন
  • উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিন
  • উচ্চ মাধ্যমিক বোর্ড সিলেক্ট করুন
  • এবার পাশের সাউন্ড সিলেক্ট করুন
  • মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিন
  • এবং দাখিল ক্লিক করুন

Admit Card

আশা করি উপরে নিয়মটি অনুসরণ করে সকল শিক্ষার্থীরা তাদের এডমিট কার্ডটি সংগ্রহ করতে পারবেন। কারণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের সকল বিষয়ে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। তাই যারা প্রবেশপত্র সংগ্রহ করতে যাচ্ছেন তাদের জন্য আজকের আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রবেশপত্র সংগ্রহ করে থাকলে অবশ্যই আপনি আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করুন।