ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স অধিদপ্তর এর রাজস্বখাতভূক্ত নিম্নবর্ণিত ফায়ার ফাইটার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এটি বাংলাদেশের চাকরি প্রত্যাশী প্রার্থীদের জন্য একটি সুখবর। চাকরি প্রত্যাশীরা যারা নিয়োগ বিজ্ঞপ্তির অপেক্ষায় আছেন তাদের জন্য এটি একটি বড় সুযোগ। তাই যে সকল প্রার্থী ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এ ফায়ারফাইটের হিসেবে ভর্তি হতে চান তাদের জন্য এটি একটি বিশাল সুযোগ। আপনি যদি চাকরি খুঁজে থাকেন? এবং ফায়ার সার্ভিস এ চাকরি পছন্দ করেন তাহলে এই নিবন্ধটির মনোযোগ সহকারে পড়ুন। এবং যথাসময়ের মধ্যে চাকরির আবেদন করে ফেলুন। পোস্টটিতে ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি সঠিক নিয়ম গুলো সহ কিভাবে আবেদন করবেন সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ আপনি যদি আবেদন করতে চান তাহলে অবশ্যই নিবন্ধনটি মনোযোগ সহকারে পড়ুন এবং নিয়ম গুলো দেখে নিন। তাছাড়া আপনার পরিচিত সকলের কাছে নিবন্ধনটি শেয়ার করে দিতে পারেন।

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আপনি যদি ফায়ার সার্ভিসে চাকরি করতে চান? তাহলে এই নিবন্ধটির শুধু আপনার জন্য। ফায়ার সার্ভিসে চাকরি প্রত্যাশী ভাইদের জন্য আজকের এই নিয়োগ সার্কুলার। আপনি যদি বিভিন্ন জায়গায় চাকরি খুঁজে থাকেন? এবং ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স চাকরি পছন্দ করেন তাহলে ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি মনোযোগ সহকারে পড়ুন এবং আবেদন করার নিয়ম গুলো জেনে নিন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

এবছর বাংলাদেশ ফায়ার সার্ভিস ফায়ার ফাইটার হিসেবে 550 জন জনবল নিয়োগ করা হবে। ফায়ারফাইটের পুরুষ বেতন স্কেল হবে (৯০০০/- – ২১৮০০/-)। আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য শর্তাদি হলো (ক) প্রার্থীকে কোন স্বীকৃত বোর্ড হয়েছে অনন্য দ্বিতীয় শ্রেণি বা সমমান জিপিএ তে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে(খ) শারীরিক যোগ্যতা অনুযায়ী উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি ন্যূনতম এবং বুকের মাপ ৩২ ইঞ্চি ন্যূনতম। (গ) ত্রুটিমুক্ত শারীরিক গঠন (ঘ) অবিবাহিত হতে হবে ।  বাংলাদেশের যে কোন জেলার প্রার্থী পদের জন্য আবেদন করতে পারবেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ আবেদন

আজ ২৫ আগস্ট ২০২২ তারিখে বাংলাদেশ ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স ফায়ার অপারেটর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন শুরুঃ  ৩১ আগস্ট ২০২২) । এবং আবেদন শেষের তারিখঃ ২১ সেপ্টেম্বর ২০২২ । উক্ত সময়ের মধ্যে আগ্রহী প্রার্থীগণ ফায়ার সার্ভিস চাকরিতে আবেদন করতে পারবেন। আবেদনের সময় শেষ হলে কোন আবেদন গ্রহণ করা হবে না। আবেদনকারীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

ফায়ার ফাইটার পদে আবেদন করার নিয়ম

পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক ব্যাক্তি অনলাইনে ফায়ার সার্ভিস অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করতে হবে। আবেদনের জন্য  http://www.fireservice.gov.bd/ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদানের শুরুর তারিখ ও সময় ৩১ আগস্ট ২০২২ সকাল ১০ টা হতে । আবেদনকারী আবেদন ফরম পূরণ পূর্বক নির্ধারিত সময়ের মধ্যে আবেদন ফি জমা প্রদান না করলে তার আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। আবেদন ফরম পূরণ পূর্বক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি প্রদান করতে হবে। আবেদনের কারি প্রার্থী স্বাক্ষর দৈর্ঘ্য ও প্রস্থ সার্কুলারে বর্ণিত অনুযায়ী আপলোড করতে হবে। আবেদনের পূর্বে অবশ্যই সার্কুলারটি মনোযোগ সহকারে পড়ে নিবেন। এবং উক্ত নিয়ম অনুসারে আবেদনপত্র পূরণ পূর্বক ফি জমাদান সহ সকল কার্যক্রম সম্পন্ন করুন। তা না হলে আপনার আবেদনটি বাতিল বলে গণ্য হবে।

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি পিডিএফ

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ফায়ার সার্ভিস ড্রাইভার নিয়োগফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Apply now

বাংলাদেশ ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি

এবছর বাংলাদেশ ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করল। ফায়ার সার্ভিস আগ্রহী প্রার্থীগণ নিম্নোক্ত সময় ও তারিখ এর মধ্যে আপনার আবেদনটি সম্পন্ন করতে পারবেন। তাই আপনি যদি বাংলাদেশ ফায়ার সার্ভিস এর সদস্য হতে চান তাহলে সময় নষ্ট না করে আপনার আবেদনটি করে ফেলুন। ফায়ারফাইটের আবেদন পূর্ব নির্ধারিত সময়ের মধ্যে ফি প্রদান করুন। ফায়ার সার্ভিস নিয়োগ সার্কুলার সহ বাংলাদেশের সকল চাকরির খবর আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়ে থাকে। ওয়েবসাইটে বাংলাদেশের সরকারি ও বেসরকারি সকল চাকরির খবর সহজেই পাবেন। তাই আপনি যদি আরো নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে আগ্রহী হন তাহলে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন। আপলোডকৃত সার্কুলার গুলো সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন। আপনি যদি নিবন্ধনটি থেকে উপকৃত হন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন।

Leave a Comment

Your email address will not be published.