কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২২

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২২-গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২২- www.gstadmission.ac.bd

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২২ আজ প্রকাশিত হয়েছে। বাংলাদেশের সাতটি সরকারি কৃষি বিশ্ববিদ্যালয়ে একসাথে সমন্বিত গুচ্ছ বিশ্ববিদ্যালয়/ গুচ্ছ কৃষি বিশ্ববিদ্যালয় বলা হয়। আজকে আমরা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সার্কুলার আলোচনা করব। কারণ ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। অনেক শিক্ষার্থী এখনো জানেন না তাদের কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গেছে। এই নিবন্ধটির মাধ্যমে আপনারা ভর্তি সংক্রান্ত সকল তথ্য এবং আবেদন করার নিয়মাবলী সম্পর্কে জানতে পারবেন।

আপনার যদি ইচ্ছা থাকে তাহলে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য দ্রুত আবেদন করুন। তাছাড়া আপনি যদি বাংলাদেশের কৃষি বিশ্ববিদ্যালয় সম্পর্কে আরও তথ্য জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন অথবা। অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আপনি সকল তথ্য আরও বিস্তারিত জানতে পারবেন। কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২২ সম্পর্ক ছাড়াও আমরা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তির যোগ্যতা আবেদনের নিয়মাবলী এবং অন্যান্য তথ্য নিয়ে আলোচনা করব । তাই সকল তথ্য জানতে নিবন্ধনটি মনোযোগ দিয়ে পড়ুন।

গুচ্ছ কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি সার্কুলার প্রকাশ 2022 দেখুন

কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা তাদের ভর্তির বিজ্ঞপ্তি অনুসন্ধান করছেন। আমাদের ওয়েবসাইট থেকে সকল তথ্য দেখে নিতে পারেন। কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তির সার্কুলার অনুযায়ী ভর্তির জন্য আবেদন অনলাইনে পূরণ করতে হবেকরতে হবে। অনলাইনে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন না করলে পরবর্তীতে আবেদন গ্রহণযোগ্য হবে না।
ভর্তির আবেদন শুরু সময়:-
ভর্তির আবেদন শেষ সময়:-
আবেদন ফি:- 
প্রাথমিক আবেদন বাছাই ফলাফল:-
প্রবেশপত্র/ এডমিট কার্ড ডাউনলোড :-
আসন বিন্যাস :-
ভর্তি পরীক্ষার তারিখ:-
ফলাফল:-

কৃষি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে আবেদন করার নিয়ম

  • অনলাইনে আবেদন করার জন্য প্রথমে আপনাকে গুচ্ছ কৃষি বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে
  • অফিশিয়াল ওয়েবসাইটে যেতে https://gstadmission.ac.bd/ এখানে ক্লিক করুন
  • ডান পাশে থাকা অ্যাপ্লিকেশন এ ক্লিক করুন
  • উপরিক্ত ফর্মে আপনার সঠিক তথ্য প্রদান করুন
  • এবং সাবমিট বাটনে ক্লিক করে আপনার আবেদনটি সাবমিট করুন
  • মোবাইল নাম্বার হিসেবে প্রার্থী নিজের মোবাইল নাম্বার প্রদান করুন। মোবাইল এসএমএস এর মাধ্যমে লগইন পাসওয়ার্ড ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য উক্ত নাম্বার দেওয়া হবে।
  • আবেদনকারী প্রার্থীদের সংক্রান্তি অনলাইনে আবেদনের সময় নির্ধারিত স্থানে আপলোড করতে হবে। তবে না থাকলে “সাধারণ “ নির্বাচন সিলেক্ট করে দিতে হবে।

 Download link

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২২

 

 

 

গুচ্ছ কৃষি বিশ্ববিদ্যালয়ের নাম ও আসন সংখ্যা তালিকা

বিশ্ববিদ্যালয়ের নাম আসন সংখ্যা
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ 1116
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর 330
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট 431
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা 704
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী 643
খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা 150
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম 245
হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ 90
সর্বমোট 3645
গুচ্ছ কৃষি বিশ্ববিদ্যালয় মেধা স্কোর  আবেদনের নিয়ম ভর্তি  সার্কুলার ২০২২ অনুযায়ী আবেদন ফি জমাদান
কৃষি বিশ্ববিদ্যালয় লিখিত পরীক্ষার জন্য 100 নম্বর পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসএসসি/সমমান ও এইচএসসি/সম্মান পরীক্ষায় চতুর্থ বিষয় ব্যতীত প্রাপ্ত জিপিএ এসএসসি/ সমমান 25 নম্বর এবং এইচএসসি /সমমান হতে 25 নম্বর যোগ করে সর্বমোট 150 নম্বরের মধ্যে নির্ধারণ করা হবে।
ভর্তি পরীক্ষার জন্য আবেদন ফি এক হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। আবেদন ফি নগদ বিকাশ বা রকেট এর মাধ্যমে অনলাইনে প্রদান করতে হবে। গুচ্ছ ভর্তি সার্কুলার প্রকাশিত নির্দেশনা মোতাবেক টাকা জমা দিতে হব । সার্কুলার প্রকাশিত সময়ের মধ্যে টাকা জমা না দিতে পারলে আবেদনের বাতিল বলে গণ্য হবে।
ভর্তির আবেদন ফি জমা দানের প্রক্রিয়া
ভর্তির আবেদন ফি জমাদানের জন্য চিন্তার কোন কারণ নেই। আপনি খুব সহজেই আপনার ভর্তির ফি জমা দিতে পারবেন। গুচ্ছ ভর্তি সার্কুলার এ নির্দেশনা অনুযায়ী আপনি আপনার আবেদন ফি জমা দিতে পারেন। অথবা নিচের নিয়মগুলো অনুসরণ করে আপনার আবেদন ফি জমা দিন। অবশ্যই মনে রাখতে হবে আবেদন করার পরে তাৎক্ষণিক আবেদন ফি জমা দিতে না পারলেও সার্কুলারে বর্ণিত শেষ তারিখের মধ্যে আবেদন ফি জমা দিতে হবে।
  • বিশ্ববিদ্যালয় সার্কুলার এ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পেমেন্ট পদ্ধতি হিসেবে নগদ বিকাশ বা রকেট যেকোনো একটি মাধ্যম কে সিলেক্ট করে মোবাইল ব্যাংকিং একাউন্ট নাম্বার দিতে হবে।
  • মুক্ত মোবাইল অ্যাকাউন্ট নাম্বারে এসএমএস এর মাধ্যমে একটি ভেরিফিকেশন কোড আসবে। উক্ত ভেরিফিকেশন কোড আপনার পেমেন্ট স্কিনে ইনপুট দিয়ে পরবর্তী ধাপে যান।
  • আপনার অ্যাকাউন্ট নাম্বার এর পিন দিতে হবে এবং পেমেন্ট সম্পন্ন করতে হবে প্রেমেন্ট সকলের সাথে সাথে আপনার মোবাইলে কনফার্মেশন এসএমএস আসবে।
www.gstadmission.ac.bd কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা তারিখ ও সময়সূচি ২০২২

কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সার্কুলার এখনো প্রকাশিত হয়নি। সার্কুলার প্রকাশিত হওয়ার সাথে সাথে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে সকল তথ্য পেয়ে যাবেন। আমরা সর্বদা আপনাদের আপডেট তথ্য দিতে প্রস্তুত থাকি। www.gstadmission.ac.bd বিশ্ববিদ্যালয়ের সার্কুলার সম্পর্কিত সকল তথ্য পেতে এবং পরীক্ষার সময়সূচি ও এডমিট কার্ড ডাউনলোড করার সকল তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন। তাছাড়া ভর্তি পরীক্ষার সম্পর্কিত কোন তথ্য জানা থাকলে আমাদের কমেন্টের মাধ্যমে জানাবেন?

Leave a Comment

Your email address will not be published.