তাঁত বোর্ড পরীক্ষার প্রবেশপত্র ২০২৪

তাঁত বোর্ড পরীক্ষার প্রবেশপত্র ২০২৪ আজ রিলিজ। বাংলাদেশ তাঁত বোর্ড পরীক্ষার তারিখ 9 জানুয়ারী 2024। তাই আজ আমাদের নিবন্ধে কর্তৃপক্ষ কর্তৃক প্রবেশপত্রটি প্রকাশ করা হয়েছে। সকল প্রার্থী যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তারা নিবন্ধটি পড়তে সহজেই তাদের প্রবেশ পত্র সংগ্রহ করতে পারবেন। আপনি যদি একজন প্রার্থী হন এবং আপনি অনলাইনে আপনার প্রবেশপত্র খুঁজে পান তাহলে আপনি আপনার তথ্য পাওয়ার জন্য সঠিক জায়গায় এসেছেন। কারণ এটি নিজের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আপনি এখানে প্রবেশপত্র, আসন পরিকল্পনা এবং অন্যান্য বিবরণ পাবেন। ইতিমধ্যেই আমরা আপনার জন্য আলোচনা করেছি আসন পরিকল্পনা বিশদ. তাই আপনি যদি এই বিবরণ জানতে চান তাহলে এই নিবন্ধে আপনার চোখ রাখুন.

তাঁত বোর্ড পরীক্ষার প্রবেশপত্র ২০২৪

বাংলাদেশ স্টার্ট বোর্ড এর রাজস্ব খাদ্য ১৩ হতে ২০ তম গ্রেডের ১৬ ক্যাটাগরির মোট ৫৪ টি স্থায়ী পথ রয়েছে। 54 টি স্থায়ী পদের বিপরীতে শূন্য পদ পূরণের লক্ষ্যে তারিখ:-৩০.০৩.২০২৩  স্মারক নং-২৪.০৫.০০০০.৫১১.১১.০০২.২২-১৯৩ মোতাবেক টেলিটক বাংলাদেশ লিমিটেড এর মাধ্যমে আবেদন গ্রহণ করা হয়। অনলাইনে গত ৪ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ তারিখের স্মারক নং অনুযায়ী অনলাইন ব্যতীত ম্যানুয়ালি প্রাপ্ত আবেদন সমূহের বিপরীতে জারিকৃত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারী নিম্ন বর্ণিত ১৬ ক্যাটাগরির পদে আবেদন প্রার্থীগণ mcq পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এমসিকিউ পরীক্ষা বিভিন্ন কেন্দ্রের নিম্ন বর্ণিত সময়ে অনুষ্ঠিত হবে। পরীক্ষার তারিখ ও সময়সূচি সম্পর্কে তথ্য আমাদের ওয়েবসাইটে আলোচনা করা হলো। যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছেন তারা তাদের পুরো তথ্য এখান থেকে দেখুন।

বাংলাদেশ তাঁত বোর্ডের এমসিকিউ পরীক্ষার এডমিট কার্ড

তাঁত বোর্ডের রাজস্ব খাদ্যভুক্ত পথ গুলোতে আবেদনকৃত প্রার্থীরা তাদের পরীক্ষার সময়সূচি এবং আসন বিন্যাস এখান থেকে পাবেন। কারণ পরীক্ষাটি আগামী ১৯ জানুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। পরীক্ষাটি এমসিকিউ মুডে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় যারা অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের প্রবেশপত্র সংগ্রহ করা অত্যন্ত জরুরি। এবং তার সাথে আসন বিন্যাস সংগ্রহ করা অত্যন্ত জরুরি।

কিন্তু অনেকে অনলাইন থেকে প্রবেশপত্র এবং আসন বিন্যাস সংগ্রহ করতে জানেন না। এজন্য প্রার্থীরা সঠিক সময়ে তাদের প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করতে পারেনা। আজকের আর্টিকেলে এ বিষয়ে তথ্যগুলো আলোচনা করা হলো। যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তারা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিন। এবং আপনার তথ্যগুলো সংগ্রহ করুন।

তাঁত বোর্ড পরীক্ষার প্রবেশপত্র

অফিস সহায়ক /কম্পিউটার অপারেটর এমসিকিউ পরীক্ষার এডমিট কার্ড

বাংলাদেশ তাঁত বোর্ড এর অধীনে যে সকল পরীক্ষা আগামীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে তার বিস্তারিত এখানে দেওয়া হবে। যে সকল পরীক্ষায় আপনারা অংশগ্রহণ করবেন তার তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে পেতে পারেন। কারণ আমাদের ওয়েবসাইটে এ বিষয়ে যতগুলো সকল প্রার্থীদের জন্য দ্রুত প্রকাশ করা হয়। যারা পরীক্ষায় অংশগ্রহণ করবেন কোন কোন পদের কোন কোন পরীক্ষা অংশগ্রহণ করবেন এবং এডমিট কার্ড পাবেন তারা দেখে নিন। অফিস সহকারী পরীক্ষার এডমিট কার্ড, উচ্চমান সহকারী এডমিট কার্ড, হিসাব সহকারীর পরীক্ষার এডমিট কার্ড, নিরীক্ষক পরীক্ষার এডমিট কার্ড, কম্পিউটার অপারেটর পরীক্ষার এডমিট কার্ড, অফিস সহকারী কম্পিউটার পদে এডমিট কার্ড, দক্ষ তাঁতি পরীক্ষার এডমিট কার্ড, বাত্রবাহ পরীক্ষার এডমিট কার্ড, নিরাপত্তা পরীক্ষার এডমিট কার্ড, পরিচ্ছন্নতা কর্মী পরীক্ষার এডমিট কার্ড এখানে দেখুন।

তাঁত বোর্ড অফিস সহকারী পরীক্ষার এডমিট কার্ড

অনলাইনে আবেদনকৃত প্রার্থীগণ টেলিটকের ওয়েবসাইটের প্রবেশ করে লিখিত পরীক্ষার অংশগ্রহণের নিমিতে প্রবেশ পত্র সংগ্রহ করবেন। অনলাইনে ব্যতীত ম্যানুয়ালি আবেদনকৃত প্রার্থী গনের অনুকূলে লিখিত পরীক্ষার প্রবেশ পত্র তাদের আবেদনে উল্লেখিত ঠিকানা ধারযোগ্য প্রেরণ করা হবে। তাছাড়া ম্যানুয়ালি আবেদনকৃত প্রার্থীদের পাসপোর্ট সাইজের দুই কপি ছবি চলাকালীন সময়ে বাংলাদেশ তাঁত বোর্ড প্রধান কার্যালয় প্রশাসন বিভাগ থেকে প্রবেশ পত্র সংগ্রহ করতে পারবেন। অফিস সহায়ক পরীক্ষার এডমিট কার্ড সংগ্রহের বিষয় সম্পর্কে এখানে বিস্তারিত দেওয়া হল খুব সুন্দরভাবে তা দেখে নিন।

bhb.teletalk.com.bd ‍ পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড

এটি হলো তাঁত বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট bhb.teletalk.com.bd ‍ admit card লিংক। এই ওয়েবসাইটে প্রবেশ করে প্রার্থীরা তাদের পরীক্ষার প্রবেশ পত্র সংগ্রহ করতে পারবেন। কিন্তু পরীক্ষার প্রবেশপত্রের সংগ্রহের জন্য যারা তথ্য খুঁজে পাচ্ছেন না বা বুঝতে পারছেন না কোন ওয়েব সাইটে প্রবেশ করে এডমিট কার্ড পাবেন তাদের জন্য সুন্দরভাবে এই তথ্যগুলো আলোচনা করা হলো। পরীক্ষার এডমিট কার্ড কিভাবে পাবেন এবং অনলাইনে কিভাবে এডমিট কার্ড পাওয়া যায় তা নিয়ে বিস্তারিত এখানে দেওয়া হলো। আশা করি নিচের নিয়ম গুলো পড়লে আপনি খুব সহজেই পরীক্ষার এডমিট কার্ডটি পাবেন।

তাঁত বোর্ড এডমিট কার্ড

অনলাইনে এডমিট কার্ড চেক করার নিয়ম অনেক ওয়েবসাইটেই থাকে। কিন্তু মনে হয় না আমাদের ওয়েবসাইটের মত অন্য কোথাও আপনি এত সুন্দর ভাবে তথ্য পাবেন। আমাদের ওয়েব সাইটে খুব সুন্দরভাবে সকল তথ্য আপলোড করা হয়। বলে আপনি তাঁত বোর্ড এডমিট কার্ড খুব সহজে সংগ্রহ করতে পারবেন।

bhb-admit-card

  • প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে
  • bhb.teletalk.com.bd admit card
  • প্রথমে এডমিট কার্ড লিঙ্ক এ ক্লিক করুন
  • ইউজার আইডি দিন
  • পাসওয়ার্ড প্রদান করুন
  • এবং সাবমিট বাটনে ক্লিক করুন

Admit Card

ওপরে দেওয়া নিয়ম অনুযায়ী লগইন বাটনে ক্লিক করে আপনার এডমিট কার্ডটি খুব সহজে সংগ্রহ করতে পারেন. আপনি যদি আমাদের আর্টিকেলটি থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে থাকেন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সঙ্গে টা শেয়ার করুন. এবং সকল পরবর্তী তথ্য জানতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন.