অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২ কবে – nu.ac.bd result 2022

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২ কবে । জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার রেজাল্ট নিয়ে সকল শিক্ষার্থীর চিন্তিত। যে সকল শিক্ষার্থী 2020 সালের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা  অনুষ্ঠিত 2022 পরীক্ষায় অংশগ্রহণ করেন। তারা তাদের ফলাফল নিয়ে চিন্তিত। সকলের মনেই প্রশ্ন অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট 2020 কবে ? এ বিষয়ে আমরা বলতে পারি যে চিন্তার কোন কারণ নেই অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল দেওয়ার সময় চলে এসেছে। আগামী কয়েক দিনের মধ্যেই ফলাফল প্রকাশিত হবে বলে আশা করা যাচ্ছে। ফলাফল প্রকাশিত হলেই আপনারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন।  শিক্ষার্থীরা যাতে তাদের ফলাফল খুব সহজে পাই সেই লক্ষ্যে আমরা সকল নিয়ম গুলো তুলে ধরি। তাই রেজাল্ট দেখার নিয়ম গুলো জানতে পোস্ট টি ভালো করে পড়ুন।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২ কবে ?

গত 16 ফেব্রুয়ারি 2022 তারিখে দ্বিতীয় বর্ষ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল এবং শেষ হয় 9 এপ্রিল 2022 তারিখে। সকল বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় পরীক্ষা শেষের 60 থেকে 100 দিনের মধ্যে। অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল ও ঠিক সেই নিয়মেই প্রকাশিত হবে। তাই এই সময় অনুযায়ী আমরা বলতে পারি যে ফলাফল প্রকাশের সময়ে আর দেরি নেই। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নোটিশ প্রকাশিত হলেই ফলাফল প্রকাশিত হবে। তাই সবার আগে নিজের ফলাফল টি দেখতে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্পর্কে সকল আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট ২০২২ দেখার পদ্ধতি

কিভাবে ফলাফল দেখতে হয় / কিভাবে রেজাল্ট দেখবো এই নিয়ে শিক্ষার্থীরা দুশ্চিন্তায় থাকেন। ভয়ের কোন কারণ নেই। কিভাবে আপনি আপনার অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট 2022 দেখবেন ? কিভাবে মার্কশিট সহ আপনার ফলাফল টি দেখতে পারবেন এবং দ্রুত ফলাফল দেখার নিয়ম আমাদের ওয়েবসাইট থেকে পাবেন। অনেকে নিয়ম না জেনে বিভিন্ন ওয়েবসাইটে ঘোরাঘুরি করতে থাকেন কিন্তু তার ফলাফল টি খুঁজে পান না। তাই কিভাবে আমাদের আপনার ফলাফলটা আপনি খুব সহজে খুজে পাবেন তা নিয়ে আমাদের আজকের পোষ্ট । ফলাফলের নিয়মটি দেখতে নিচের নিয়মগুলো অনুসরণ করুন ।

  • প্রথমে একটি মোবাইল কম্পিউটার অথবা ল্যাপটপ নিন এবং এপস ওপেন করুন
  • এবার জাতীয় বিশ্ববিদ্যালয় এর অফিসিয়াল ওয়েবসাইট nu.ac.bd/result প্রবেশ করুন।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২ কবে

  • আপনার সামনে উপরের মত পেজ দেখতে পাবেন
  • প্রখমে অনার্স সিলেক্ট করুন এবং আপনার ইয়ার সিলেক্ট করুন ।
  • এখন আপনার রোল / রেজিষ্ট্রেশন নম্বর দিন
  • পরীক্ষার বছর ২০২০ দিন
  • এবং ক্যপচা কোটটি পূরণ পূর্বক সাবমিট বাটনে ক্লিক করুন ।
  • আপনার ফলাফলটি দেখতে পারবেন।

nu.ac.bd result honours 2nd year 2022

এ বছর জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স 2য় বর্ষ পরীক্ষা একটি অনার্স বিষয় 448 টি কলেজের 294 টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এবং মোট শিক্ষার্থী অংশগ্রহণ করেন চার লক্ষ 82 হাজার 112 জন। এর মধ্যে 1 লাখ 48 হাজার 490 জন মানোন্নয়ন পরীক্ষার্থী। এবং বাকি সকল শিক্ষার্থীরা ছিলেন নিয়মিত ও অনিয়মিত সেশানে। অনার্স ২য় বর্ষ পরীক্ষা ২০২২ এ পাশের হার 89.30 শতাংশ। যে সকল শিক্ষার্থী এখনো অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল পাননি তারা এখান থেকে খুব সহজে আপনার nu.ac.bd result honours 2nd year 2022 টি দেখে নিতে পারবেন।

Result Link

SMS এর মাধ্যমে অনার্স ২য় বর্ষের ফলাফল দেখার নিয়ম

SMS এর মাধ্যমে অনার্স ২য় বর্ষের ফলাফল দেখার নিয়ম খুবই সহজ । অনার্স ২য় বর্ষের ফলাফল প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট অনেক ব্যস্ত হয়ে পড়ে। এর ফলে শিক্ষার্থীরা তাদের ফলাফল দেখতে পারেন না। অনেকে অনেকবার চেষ্টা করেন ওয়েব সাইটে ঢোকার জন্য কিন্তু চেষ্টা করে কোন লাভ হয় না। এবং তারা বারবার চেষ্টা করেও তাদের ফলাফল দেখতে ব্যর্থ হন। ঠিক তখনই শিক্ষার্থীরা রেজাল্ট দেখার জন্য বিকল্প পদ্ধতি অবলম্বন করেন। আর তা হল এসএমএসের মাধ্যমে ফলাফল দেখা। কিন্তু অনেকেই জানেন না কিভাবে এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে হয়। SMS এর মাধ্যমে অনার্স ২য় বর্ষের ফলাফল দেখার নিয়ম গুলো নিচে আলোচনা করেছি। এ নিয়মগুলো অনুসরণ করে খুব সহজেই আপনি আপনার ফলাফল টি দেখে নিতে পারেন। সার্ভার ব্যস্ত থাকার কারণে আপনার এসএমএসটি গ্রহণ করা হলেও ফলাফল দেখাতে কিছুটা সময় প্রয়োজন হতে পারে

  1. প্রথমে আপনাকে একটি মোবাইলের SMS অপশনে যেতে হবে

  2. প্রথমে আপনাকে টাইপ করতে হবে nu

  3. এবার একটি স্পেস দিয়ে লিখুন h2 (h2 অর্থ  অনার্স  দ্বিতীয় বছর)

  4. এবার একটি স্পেস দিয়ে আপনার Registration No লিখুন

  5. এবার পাঠিয়ে দিন 16222 নম্বরে

  6. ফিরতি এসএমএসে মাধ্যমে আপনার ফলাফল দেখানো হবে।

EXample: nu<space>h2<space>Registration No এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

                : nu h2 123546 এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

 অনার্স ২য় বর্ষের পুনঃনিরীক্ষণের ফলাফল 

আপনার অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২ উপরের নিয়মগুলো অনুসরণ করে খুব সহজে দেখে নিতে পারেন। আপনার খোলাখুলি যদি কোন প্রকার অসঙ্গতি ভুল ত্রুটি পরিলক্ষিত হয় তাহলে তা সংশোধন বা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন।

 অনার্স ২য় বর্ষের পুনঃনিরীক্ষণের ফলাফল পেতে হলে আপনাকে প্রথমে আবেদন করতে হবে। এবং কিভাবে পুনঃনিরীক্ষণ আবেদন করবেন তা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই জানতে পারবেন আমরা এ বিষয়ে আপনাদের জন্য আরেকটি পোস্ট লিখব। তাই বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট এর সঙ্গে থাকুন। ফলাফল সম্পর্কে কোন তথ্য জানতে আমাদের কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন।

Leave a Comment

Your email address will not be published.