অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২১-২০২২

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২১-২০২২-Honours 4th year result 2022

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২১-২০২২ প্রকাশ করেছে জাতীয়  বিশ্ববিদ্যালয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ৪র্থ বর্ষের ফলাফল এবং মার্কশিট সহ ফলাফল দেখতে পারবেন আমাদের ওয়েবসাইটে। যে সকল শিক্ষার্থীরা অনার্স রেজাল্ট খুঁজছেন তারা ঠিক জায়গাতেই এসেছেন । আপনারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই অনার্স রেজাল্ট দেখে নিতে পারবেন।

চতুর্থ বর্ষের ফলাফল 2022 সকল শিক্ষার্থীর জন্য একটি সম্মান এবং কিছুটা ভীতিজনক মুহূর্ত। কারণ অনার্স চতুর্থ বর্ষের ফলাফল সকল শিক্ষার্থীর ভবিষ্যৎ জীবনের সর্বোচ্চ গুরুত্বপূর্ণ সম্মান সার্টিফিকেট হিসেবে কাজ করে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনে চাকরি পেতে এবং সম্মান এর ক্ষেত্রেও এটি খুবই গুরুত্বপূর্ণ।

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২১-২০২২ প্রকাশ

করোনা মহামারী কালীন সময়ের কারণে অন্যান্য সকল বোর্ড পরীক্ষা সহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত রাখা হয়েছিল। সে জন্য অন্যান্য পরীক্ষা ও অনার্স পরীক্ষা সঠিক সময়ে গ্রহণ করা সম্ভব হয়নি। অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা কয়েক মাস পিছিয়ে দেওয়া হয়। তাই অনার্স চতুর্থ বর্ষের ফলাফল এখনো প্রকাশিত হয় নি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে আগামী 20 জুলাই 2022 সালে প্রকাশিত হবে বলে জানা যায়। তাই সকল শিক্ষার্থীদের জন্য বলতে পারি যে আপনারা যারা অনার্স চতুর্থ বর্ষের ফলাফল খোঁজ করছেন তাদের চিন্তার কিছু নেই।

2022 অনার্স ৪র্থ বর্ষের ফলাফল কবে ?

অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট 2021 প্রকাশিত হয়েছে। আমাদের ওয়েবসাইট থেকে অনার্স চতুর্থ বর্ষের ফলাফল (20218-2019) সেশন এর রেজাল্ট মার্কশিট সহ ডাউনলোড করতে পারবেন। এবছর জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষায় 2 লক্ষ 14 হাজার 544 জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। হয়েছিল 676 টি কলেজে। এবছর পরীক্ষায় রায় 72 শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

কিভাবে অনার্স রেজাল্ট ২০২১ পাবেন ?

অনার্স চতুর্থ বর্ষের ফলাফল 2021 কিভাবে দেখবেন তার নিয়ম আমরা নিচে ধাপে ধাপে দিয়েছি।  নিচের অনলাইন থেকে  রেজাল্ট ২০২১ ডাউনলোড করে নিতে পারবেন। তাই দেরি না করে নিচের নিয়মগুলো অনুসরণ করে আপনার অনার্স রেজাল্ট  দেখে নিন।

  • প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট nu.ac.bd.result এ যান নিচের মত একটি পেজ আসবে

nu4

  • এবার বাম দিকের বাস থেকে অনার্স চতুর্থ বর্ষ লিখাটি নির্বাচন করুন
  • এবার আপনার রোল নম্বরটি দিন
  • পরীক্ষা 2022  টাইপ করুন।
  • নিচে দেওয়া ক্যাপচা ঘরটি ফাঁকা ঘর পূরণ করুন
  • সকল তথ্য দেওয়া হলে অনুসন্ধান বাটনে ক্লিক করুন
  • প্রক্রিয়াটি শেষ হলে আপনি আপনার ফলাফল টি দেখতে পারবেন।

এভাবে খুব সহজেই আপনি আপনার অনার্স ৪র্থ বর্ষের ফলাফল দেখে নিতে পারবেন।

মোবাইলে অনার্স রেজাল্ট দেখার নিয়ম

অনার্স ৪র্থ বর্ষ  ফলাফল ২০২১-২০২২ প্রকাশিত হয়েছে কিন্তু আপনি ইন্টারনেটের মাধ্যমে তা দেখতে পারছেন না। চিন্তার কোন কারণ নেই। আপনি আপনার মোবাইলে এসএমএস এর মাধ্যমে অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট দেখে নিতে পারবেন।

মোবাইলের এসএমএস এর মাধ্যমে রেজাল্ট দেখার জন্য নিচের নিয়মটি অনুসরন করুন:-

  • প্রথমে আপনার মোবাইলের এসএমএস অপশনে যান
  • এবার টাইপ করুন NU এবং একটি স্পেস দিন
  • এবার H4 লিখুন, H4 মানে অনার্স চতুর্থ বর্ষ
  • স্পেস দিন রোল নম্বর লিখুন
  • সেন্ড করুন 16222 নম্বরে
  • নিচে উদাহরণ নিয়ম টি দেখুন

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন বিজ্ঞপ্তি 2022

পরীক্ষার ফলাফল প্রকাশের এক থেকে দেড় মাস এর মধ্যে পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন করা যায়। এই সময়ের মধ্যে আপনাকে অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন বিজ্ঞপ্তি 2022 দেখে আবেদনটি সম্পন্ন করতে হবে। এই প্রক্রিয়ার নোটিশ টি এক দিন অথবা দুই দিন পরে প্রকাশিত হতে পারে।

তাই আমরা বলতে পারি যারা অনার্স চতুর্থ বর্ষের ফলাফল খারাপ হয় অথবা ফলাফল টি সন্দেহমূলক হয় তাহলে অবশ্যই নোটিশ প্রকাশের সাথে সাথে আপনার পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করে ফেলুন । আশা করি আপনার ফলাফল ভালো হবে।

 ৪র্থ বর্ষের ফলাফল সিজিপিএ

জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিটি পরীক্ষায় গ্রেট দেওয়া থাকে।  অনেকেই এই গ্রেট সম্পর্কে জানেন না। অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ নিচে দেওয়া হল। নিচের এই পদ্ধতি অনুযায়ী অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২২ গ্রেড পদ্ধতি অনুসরণ করা হবে।

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২১-২০২২

২০১৪-১৫ শিক্ষাবর্ষের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল

আপনি যদি ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল অনুসন্ধান করেন।  তবে আমি বলব এখান থেকে আপনি আপনার ফলাফল টি সংগ্রহ করে নিতে পারবেন। উপরের নিয়ম অনুযায়ী আপনি আপনার ফলাফল টি সংগ্রহ করে নিন।

Leave a Comment

Your email address will not be published.