জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট ২০২২-www.nu.ac.bd result 2022- জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট ২০২২- nu admission result 2022 1st merit list

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ অবশেষে আজ প্রকাশিত হল। বাংলাদেশের উচ্চশিক্ষার জন্য আরেকটি বিশ্ববিদ্যালয় হল জাতীয় বিশ্ববিদ্যালয়। বাংলাদেশের অধিকাংশ শিক্ষার্থী অনার্স এবং ডিগ্রী কোর্সের জন্য এই বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রী নিয়ে থাকেন। প্রতিবছর বিপুল সংখ্যক শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয় কোর্সের অধীনে ভর্তি হন এবং অনেক শিক্ষার্থী তাদের ডিগ্রি অর্জন করে পড়াশোনা ইতি টানেন। উচ্চ শিক্ষা গ্রহণের জন্য আরেকটি বিশ্ববিদ্যালয় সেটি হলো জাতীয় বিশ্ববিদ্যালয়। প্রতিবছরের মতো এবছরও ভর্তি পরীক্ষার সার্কুলার প্রকাশ করা হয়েছিল। সেই মোতাবেক নির্ধারিত সময় ও তারিখ অনুযায়ী ভর্তির আবেদন জমা নেওয়া হয়। শিক্ষার্থীরা তাদের ভর্তির জন্য আবেদন ফরম জমা দেন এবং বর্তমানে তারা ভর্তি রেজাল্ট এর জন্য অপেক্ষা করছেন। ভর্তি রেজাল্ট আজ প্রকাশিত হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে। আপনারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে আপনার ফলাফল টি দেখে নিতে পারবেন।

অনার্স জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে প্রথম স্নাতক ভর্তি  কার্যক্রমের প্রথম মেধা তালিকা রেজাল্ট ২০ জুন ২০২২ তারিখ বিকেল ৪টায় প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা তাদের ফলাফল এসএমএসের মাধ্যমে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে রাত ৯ টার রেজাল্ট দেখা যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশ

গত ২২ মে ২০২২ তারিখ হতে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন শুরু হয়। আবেদন শুরুর সময় থেকে শিক্ষার্থীরা বিভিন্ন কলেজে তাদের পছন্দের সাবজেক্ট এ আবেদন করেছেন। আবেদনের সময় সূচি অনুযায়ী ৯ জুন ২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হয়। কাগজপত্র এবং ফিসহ সকল ডকুমেন্ট কলেজে জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১২ জুন ২০২২। উক্ত তারিখের মধ্যে শিক্ষার্থীরা তাদের ভর্তির আবেদনের কার্যক্রম সম্পন্ন করেন এবং এখন তারা তাদের রেজাল্টের জন্য অপেক্ষা করছেন। শিক্ষার্থীরা তাদের ফলাফল কিভাবে দেখবেন বা কিভাবে ফলাফল পাবেন তা নিয়ে দুশ্চিন্তায় আছেন। চিন্তার কোন কারণ নেই খুব সহজেই আপনি আপনার ফলাফল টি দেখে নিতে পারবেন আমাদের ওয়েবসাইটের মাধ্যমে।

1st merit list অনুযায়ী অনার্স ভর্তি  সময়সূচী

প্রথম মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তির ফরম পূরণ এবং প্রিন্ট কপি সংগ্রহের তারিখ ২০/০৬/২০২২ হতে ২৮/০৬/২০২২। রেজিস্ট্রেশন ফি বাবদ শিক্ষার্থীদের ৪৮৫ টাকা সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকের মাধ্যমে জমা দিতে হবে ২১/০৬/২০২২ হতে ২৯/০৬ ২০২২ তারিখের মধ্যে।

রেজাল্ট অনুযায়ী প্রথম মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত রেজিস্ট্রেশন ফি ৪৮৫/- যেকোন সোনালী ব্যাংকের শাখায় জমা দেওয়ার তারিখ ০৩/০৭/২০২২ হতে ০৭//০৭/২০২২ পর্যন্ত আরো বিস্তারিত জানতে রেজাল্ট নোটিশ টি দেখুন। রেজাল্ট নোটিশ  নিচে দেওয়া হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

কলেজ কর্তৃপক্ষকে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক ভর্তি কার্যক্রমে রেজাল্ট প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রদর্শিত সকল তথ্য ও ছবি যাচাই করে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে হবে। শিক্ষার্থী ভর্তি ফরমের প্রদর্শিত তথ্য ছবি অসঙ্গতি পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীর ভর্তি নিশ্চয়ন না করে বিষয়টি লিখিতভাবে স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল জানাবেন। এবং উক্ত শিক্ষার্থী ভর্তি বাতিল বলে গণ্য হতে পারে। ছবি ও অন্যান্য তথ্য নিশ্চয়নের তারিখ ২১/০৬/২০২২ হতে ৩০/০৬ ২০২২

যে সকল শিক্ষার্থী এখনো তাদের ভর্তি পরীক্ষার ফলাফল পাননি চিন্তার কোন কারণ নেই। আমরা আপনাদের ফলাফল প্রকাশের পিডিএফ ফাইল সহ আমাদের ওয়েবসাইটে আপলোড করেছি। আজ ২০ ই জুন ২০২২ তারিখে অনার্স ভর্তি ফলাফল প্রকাশ করা হয়। শিক্ষার্থীরা অনেক আগে থেকেই তাদের ফলাফল জানার জন্য অপেক্ষা করে আছেন। কিন্তু অনেকেই জানেন না কীভাবে ফলাফল দেখতে হয়। আপনি যদি অনার্স ভর্তি  শিক্ষার্থী হন তাহলে ঠিক জায়গাতেই এসেছেন। এখান থেকে আপনি আপনার ফলাফল দেখার নিয়ম সহ পিডিএফ ফাইল দেখতে পাবেন। তাই আর দেরি না করে নিচের নিয়মগুলো অনুসরণ করুন এবং আপনার ফলাফল টি দেখে নিন।

  • প্রথমে আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে
  • রেজাল্ট দেখার জন্য এখানে www.nu.ac.bd result 2022 ক্লিক করুন
  • এবার আপনার সামনে অ্যাপ্লিকেশন লগইন অপশন আসবে
  • লগইন অপশন এর উপরের ঘরে আপনার অ্যাপ্লিকেশন রোল এবং পিন নম্বর দিন
  • এবার লগ ইন এ ক্লিক করুন
  • এ ক্লিক করলে আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন।
  • খুব সহজেই এভাবে আপনি আপনার ফলাফল টি দেখে নিতে পারবেন।

এসএমএস মাধ্যমে অনার্স ভর্তি রেজাল্ট ২০২১-২২ দেখার নিয়ম

শিক্ষার্থীরা মোবাইলের এসএমএস মাধ্যমে তাদের ফলাফল দেখে নিতে পারবেন। খুব সহজে ফলাফল দেখে নেওয়ার জন্য এসএমএস করতে পারেন। অনেকে জানিনা কিভাবে মোবাইলে এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখা যাবে। নিচে আমরা এসএমএসে রেজাল্ট দেখার নিয়ম গুলো তুলে ধরেছি খুব সহজে ফলাফল দেখতে এসএমএস নিয়মটি অনুসরন করুন।

  • রেজাল্ট দেখার জন্য প্রথমে আপনাকে মোবাইলে এসএমএস অপশনে যেতে হবে

  • এবার nu  লিখুন একটি স্পেস দিন

  • লিখুন athn আবার স্পেস দিন

  • এবার (roll number) রোল নম্বরটি টাইপ করুন

  • পাঠিয়ে দিন 16222 নম্বরে

উদাহরণ: nu<space>athn<space>roll number or send to 16222

= nu athn 12345617  send to 16222

জাবি অনার্স ভর্তি ফলাফল পিডিফ  ফাইল

বাংলাদেশের সর্ববৃহৎ অনার্স কোর্স বিশ্ববিদ্যালয় হল জাতীয় বিশ্ববিদ্যালয় । বাংলাদেশের অধিকাংশ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স/ ডিগ্রী কোর্স এ পড়াশোনা করেন। সারাদেশে  প্রায় 800 কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স এবং ডিগ্রী পাস কোর্স প্রদান করে থাকে। প্রতিবছর প্রায় 5 থেকে 6 লক্ষ শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন ফরম পূরণ করে থাকেন। যে সকল শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ভর্তির জন্য আবেদন ফরম পূরণ করেছিলেন তারা তাদের ফলাফলের জন্য অপেক্ষা করছেন। ফলাফল প্রকাশের পর তারা জানতে পারবেন কোন কলেজে তাদের সিট হল। সেই অনুযায়ী ভর্তির পরবর্তী কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

  • প্রথমে পিডিএফ ফাইল এর জন্য আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে
  • এবার জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ বোর্ড এ প্রবেশ করুন nu admission result 2022
  • প্রবেশ করলে দেখতে পাবেন অনার্স ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি
  • বিজ্ঞপ্তিতে এ ক্লিক করে আপনি আপনার পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে পারবেন।

Result link

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট ২০২২

nu admission result 2022

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট দেখার ওয়েবসাইট nu admission result ২০২২। এই ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ভর্তি সংক্রান্ত সকল ফলাফল ওয়েবসাইট থেকে দেখতে পারেন। যারা এখনো তাদের ফলাফল দেখতে পারেননি তারা এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনার রেজাল্ট দেখে নিন। কারণ ভর্তির সময়সূচি অনুযায়ী ভর্তি কার্যক্রম সম্পন্ন না করতে পারলে পরবর্তীতে আপনি ভর্তি হতে পারবেন না।

www.nu.ac.bd result 2022

www.nu.ac.bd result 2022 জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে মধ্যে এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি সকল তথ্য পাবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল তিনটি পর্যায়ে অনুষ্ঠিত হয় ।
মেরিট লিস্ট: মেরিট লিস্ট অনুযায়ী যে সকল শিক্ষার্থী ভর্তির জন্য এসএমএস পাবেন তারা এই সময় অনুযায়ী তাদের সকল ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।
এরপর দ্বিতীয় মেরিট লিস্ট এর ফলাফল প্রকাশ করা হবে
এবং তারপর তৃতীয় মেরিট লিস্ট এর ফলাফল প্রকাশ করা হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় রিলিজ স্লিপ রেজাল্ট

তৃতীয় মেরিট লিস্ট এর ফলাফল প্রকাশের পর যে সকল শিক্ষার্থী কলেজে ভর্তি হতে পারবেন না। তারা পরবর্তীতে রিলিজ স্লিপের মাধ্যমে অন্য কলেজে এডমিশন এর জন্য পুনরায় এপ্লাই করতে পারবেন। যে কলেজে সিট খালি রয়েছে সেই কলেজের শিক্ষার্থীরা আবেদন করে তাদের ভর্তির জন্য এপ্লিকেশন করতে পারবেন। এভাবে দ্বিতীয় অথবা তৃতীয় বার রিলিজ স্লিপ প্রদান করা হয়। কিন্তু সব সময় তৃতীয়বার রিলিজ স্লিপ প্রদান করা হয় না এর জন্য শিক্ষার্থীদের প্রথমেই তাদের ভর্তির কার্যক্রম সম্পন্ন করা উচিত
২য় রিলিজ স্লিপের ফলাফল ২০২২

প্রথম রিলিজ স্লিপে আবেদন শেষ হওয়া দুই থেকে চার দিনের মধ্যে দ্বিতীয় রিলিজ স্লিপের ফলাফল প্রকাশিত হবে। উক্ত সময়ের মধ্যে আমি দ্বিতীয় রিলিজ স্লিপের ফলাফল দেখে নিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় রিলিজ স্লিপে ভর্তি
রিলিজ স্লিপের রেজাল্ট কিভাবে দেখবো
২য় রিলিজ স্লিপের ফলাফল ২০২২
ডিগ্রি রিলিজ স্লিপের রেজাল্ট
২য় রিলিজ স্লিপ আবেদন তারিখ ২০২২
২য় রিলিজ স্লিপ রেজাল্ট কবে দিবে
অনার্স ৩য় রিলিজ স্লিপ

Leave a Comment

Your email address will not be published.