অনার্স ২য় বর্ষ ৩য় সেমিস্টার পরীক্ষার রুটিন

অনার্স ২য় বর্ষ ৩য় সেমিস্টার পরীক্ষার রুটিন ২০২৩

অনার্স ২য় বর্ষ ৩য় সেমিস্টার পরীক্ষার রুটিন ২০২৩ জাতীয় বিশ্ববিদ্যালয় প্রকাশ করেছে। আগামী ১৮ ই জানুয়ারি ২০২৩ তারিখে তৃতীয় সেমিস্টার পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হয়েছে। বি.এড ২০২১ পরীক্ষায় যারা অংশগ্রহণ করবেন তাদের জন্য আজকের রুটিন. কারণ আগামী ৬ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ হতে বিএড পরীক্ষা শুরু হতে চলেছে. তাই যে সকল পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবেন তারা তাদের রুটিনটি অবশ্যই সংগ্রহ করবেন. কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের রুটিন অনুযায়ী আপনাদের পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে. রুটিন এর প্রকাশিত তারিখ ও নির্ধারিত সময় অনুযায়ী নিজ নিজ কলেজ এর পরীক্ষা কেন্দ্র অনুযায়ী পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে. তাহলে চলুন দেখে নেওয়া যাক পরীক্ষার সম্পর্কিত বিস্তারিত তথ্য.

অনার্স ২য় বর্ষ ৩য় সেমিস্টার পরীক্ষার রুটিন ২০২৩

২০২১ বি.এড ৩য় সেমিস্টার পরীক্ষার সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয় ঘোষণা করেছে।  তাই আগামী ৬ ফেব্রুয়ারি ২০২৩ সোমবার হতে বিএড পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে। যে সকল পরীক্ষার্থীরা এখনো তাদের রুটিন সংগ্রহ করতে পারেননি। তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের এনইউ নোটিশ থেকে আপনাদের বি এড দ্বিতীয় বর্ষ তৃতীয় সেমিস্টার এর রুটিন সংগ্রহ করে নিতে পারবেন। তাছাড়া নোটিশ রেজাল্ট ওয়েবসাইট এর এনইউ নোটিশ ক্যাটাগরি থেকে রুটিন সংগ্রহ করতে পারবেন. তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট তথ্য আমাদের নোটিশ রেজাল্ট ওয়েবসাইট থেকে সংগ্রহ করে নিতে পারেন. কারণ শিক্ষার্থীদের সুবিধার জন্য আমরা সকল তথ্য তৎক্ষণাৎ আপলোড করে থাকি।

বিএড ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩

বিএড এর তৃতীয় সেমিস্টার পরীক্ষা 6 ফেব্রুয়ারি হতে শুরু হবে এবং ২২ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত চলমান থাকবে. রুটিনে বর্ণিত তারিখ এবং সময় অনুযায়ী নির্ধারিত কেন্দ্রগুলোতে পরীক্ষা অনুষ্ঠিত হবে. সকল পরীক্ষার্থীদের নিজ নিজ কেন্দ্রে পরীক্ষার তারিখ অনুযায়ী পরীক্ষা শুরু হওয়ার আধাঘন্টা পূর্বে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে. যে সকল শিক্ষার্থীরা এখনো রুটিন সংগ্রহ করতে পারেননি তারা আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অথবা নোটিশ রেজাল্ট ওয়েবসাইট থেকে রুটিন সংগ্রহ করে নিতে পারবেন. তাহলে চলুন জেনে নেওয়া যাক রুটিন সংগ্রহ করার নিয়ম।

জাতীয় বিশ্ববিদ্যালয় বিএড ২য় বর্ষ পরীক্ষার রুটিন ডাউনলোড

রুটিন সংগ্রহ করার জন্য আপনাকে অন্য কোথাও যাওয়ার প্রয়োজন নেই. কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অথবা নোটিশ রেজাল্ট ওয়েবসাইটেই আপনি রুটিন পেয়ে যাবেন. কারণ রুটিন পিডিএফ এখানে আপলোড করা হয়েছে. তাই রুটিন পাওয়ার জন্য আপনাকে অন্য কোথাও যাবার প্রয়োজন নেই। তবুও আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইট থেকে রুটিন সংগ্রহ করতে চান তাহলে নিচে নিয়মগুলো অবশ্যই অনুসরণ করতে হবে।

  • প্রথমে আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইট লিংকে যান
  • www.nu.ac.bd
  • এবার আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের হোম পেজে আসবেন
  • এবার নোটিশ বোর্ডে ক্লিক করুন
  • এখানে অনেক নোটিশ রয়েছে প্রত্যেকটি নোটিশ পড়ুন এবং আপনার রুটিন টি খুঁজুন
  • আপনার রুটিন এর ওপরে ক্লিক করুন এবং ডাউনলোড বাটনে ক্লিক করুন

অনার্স ২য় বর্ষ ৩য় সেমিস্টার পরীক্ষার রুটিন

অনার্স বিএড পরীক্ষার রুটিন এবং এডমিট কার্ড

যে সকল পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের অবশ্যই এডমিট কার্ড সংগ্রহ করতে হবে। কারণ এডমিট কার্ড সংগ্রহ ব্যতীত শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না. তাই প্রতিটি পরীক্ষার থেকে অবশ্যই এডমিট কার্ড সংগ্রহ করা অত্যন্ত জরুরি। কিন্তু অনেকেই জানিনা কিভাবে এডমিট কার্ড পাবেন। admit card জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়ে থাকে। কিন্তু এটি শিক্ষার্থীরা বাইরে থেকে সংগ্রহ করতে পারবেন না। কলেজ কর্তৃক আইডি পাসওয়ার্ড প্রদান করে কলেজ কর্তৃপক্ষ এডমিট কার্ডটি ডাউনলোড করবেন। এবং এডমিট কার্ড ডাউনলোড করার পর নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর পাসপোর্ট সাইজের ছবি লাগিয়ে ছবির উপরে অধ্যক্ষ স্বাক্ষর ও ছিল দিয়ে প্রবেশপত্র বিতরণ করবেন।

তাই শিক্ষার্থীরা এডমিট কার্ড নিজ নিজ কলেজ থেকে পরীক্ষা শুরু হওয়ার ৩ থেকে ৪ দিন পূর্ব হতে সংগ্রহ করতে পারবেন। তাই পরীক্ষা শুরু হওয়ার আগেই এডমিট কার্ডটি সংগ্রহ করে নিন।

  • প্রবেশপত্রে উল্লেখিত ও নির্দেশনা বলে শিক্ষার্থীদের অবশ্যই অনুসরণ করতে হবে।
  • কোন শিক্ষার্থী পরীক্ষায় অনুমতি কোন জিনিস ব্যবহার করতে পারবেন না।
  • শিক্ষার্থীরা পরীক্ষা চলাকালীন সময়ে কোন ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করতে পারবেন না।
  • এবং সকল শিক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার আধা ঘন্টা পূর্বে কেন্দ্রীয় উপস্থিত হতে হবে।
  • কোন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ না করলে উক্ত পরীক্ষায় তাকে অনুপস্থিত বলে গণ্য হবে।
  • শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন নম্বর, রোল নম্বর এবং বিষয় কোড অত্যন্ত সূক্ষ্মতার সাথে পূরণের জন্য বলা যাচ্ছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *