অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩- অনার্স দ্বিতীয় বর্ষের রুটিন ২০২১

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩ অবশেষে প্রকাশিত হল। আজ ২৪ নভেম্বর ২০২২ তারিখ অনার্স ২০২৩ সালের পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট আজকের এই নোটিশ প্রকাশ করা হয়েছে। উক্ত নোটিশ অনুযায়ী আগামী 2 জানুয়ারি 2023 অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু অনেকেই জানেন না দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে কিনা। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার্থীদের জন্য আজকে আমরা অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন নিয়ে হাজির হয়েছি। এখান থেকে অনার্স পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারবেন।

এক নজরে দেখুন,

  • অনার্স দ্বিতীয় বর্ষের রুটিন ২০২১
  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স পরীক্ষার রুটিন পিডিএফ
  • অনার্স রুটিন ডাউনলোড করার নিয়ম

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১ সালের অনার্স দ্বিতীয় বর্ষের নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অধ্যায়নরত অনার্স দ্বিতীয় বর্ষে যারা অধ্যায়নরত রয়েছেন তাদের পরীক্ষার রুটিন প্রকাশ করা হলো। জাতীয় বিশ্ববিদ্যালয় যে যে বর্ষের শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন 2013-2014, 2014-2015, 2015-2016, 2016-2017, 2017-2018, 2018-2019 শিক্ষা বর্ষের নিয়মিত অনিয়মিত ও উন্নয়ন পরীক্ষার্থীদের পরীক্ষার রুটিন পিডিএফ এখানে দেওয়া হলো। তাই আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে এখানে আপনার পিডিএফ রুটিনটি পাবেন। এবং খুব সহজে আপনার পিডিএফ রুটিন ডাউনলোড করতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন

সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, ২০২১ সালের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা আগামী ০২/০১/২০২৩ ইং তারিখ থেকে নিম্নলিখিত সময় অনুযায়ী অনুষ্ঠিত হবে। রুটিনে প্রকাশিত সময় অনুযায়ী নিজ নিজ কেন্দ্রে যথাসময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং সকল পরীক্ষার্থীকে উক্ত সময়ে উপস্থিত হওয়ার জন্য বিশেষভাবে জানানো যাচ্ছে।

  • এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয় কোনো কারণ দর্শানো ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সময়সূচি পরিবর্তন করতে পারবে।
  • যেকোনো জরুরি প্রয়োজনে পরীক্ষার সময় পরিবর্তন হলে তা জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ বোর্ডের মাধ্যমে প্রকাশ করা হবে। সকল শিক্ষার্থীরা নোটিশ বোর্ডের মাধ্যমে তাদের পরবর্তী সময়সূচী জেনে নিতে পারবেন।

Routine

অনার্স রুটিন ডাউনলোড করার নিয়ম

সকল শিক্ষার্থীর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট নোটিশ রেজাল্ট ওয়েবসাইটের মাধ্যমে আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য সংগ্রহ করতে পারবেন। কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট তথ্য অনুযায়ী নোটিশ রেজাল্ট ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়ে থাকে। কিভাবে অনার্স রুটিন ডাউনলোড করবেন তা দেখে নিন।

  • প্রথমে আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • অফিশিয়াল ওয়েবসাইটে যান nu.ac.bd
  • এবার আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে প্রবেশ করতে হবে
  • নোটিশ বোর্ড আপনার প্রয়োজনীয় তথ্য অনুযায়ী পিডিএফ ফাইল এ ক্লিক করুন
  • পিডিএফ ফাইল এ ক্লিক করে ডাউনলোড বাটনে ক্লিক করুন এবং আপনার রুটিন ডাউনলোড করুন।

অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার রুটিন পিডিএফ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার রুটিন সময়সূচি প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ নোটিশ। যে সকল পরীক্ষার্থী না এখনো আপনাদের দ্বিতীয় বর্ষের রুটিন ডাউনলোড করেননি তারা এখান থেকে পিডিএফ ফাইল সহ আপনার রুটিন ডাউনলোড করতে পারেন। কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের রুটিন এখানে দেওয়া হয়েছে। অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থীরা পরীক্ষার রুটিন এর মাধ্যমে তাদের সময়সূচী জেনে নিতে পারবেন। তাই আর দেরি না করে এখান থেকে আপনার অনার্স পিডিএফ ডাউনলোড করুন ।

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২৩

routine-2

PDF

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স পরীক্ষার নিয়মাবলী

তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময় যথাসময়ে জানানো হবে। সংশ্লিষ্ট পরীক্ষার্থীদেরকে শস্য কলেজে যোগাযোগ করে ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে। কারণ তত্ত্বীয় পরীক্ষা শেষে নিজ নিজ কলেজ এর মাধ্যমে উক্ত সময়সূচি জানানো হবে। শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করতে হবে।

  • রুটিনে প্রকাশিত নির্ধারিত দিন তারিখ ও সময় অনুযায়ী পরীক্ষার্থীকে কেন্দ্রে উপস্থিত থাকতে হবে
  • প্রথম দিন এক ঘন্টা পূর্বে কেন্দ্র খোলা হবে এবং পরবর্তী দিনগুলোতে 30 মিনিট পূর্বে।
  • কোন শিক্ষার্থী নিজ বিভাগের বিষয় ছাড়া অন্য কোন বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।
  • পরীক্ষার সময় কোন শিক্ষার্থী ইলেকট্রনিক ডিভাইস যেমন, মোবাইল ফোন, ঘড়ি ইত্যাদি ব্যবহার করতে পারবেন না।
  • প্রত্যেক শিক্ষার্থীকে প্রশ্নপত্র পাওয়ার সঙ্গে সঙ্গে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, কলেজ কোড, বিষয় কোড এর ঘরগুলো কাল বলপয়েন্ট দ্বারা পূরণ করতে হবে।

আশা করি অনার্স দ্বিতীয় বর্ষের অধ্যায়নরত সকল শিক্ষার্থীরা তাদের পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য এখান থেকে অবগত হয়েছেন। তাছাড়া পরীক্ষা সম্পর্কিত অন্য কোন তথ্য জানতে আমাদের ওয়েবসাইট এর সঙ্গে থাকুন। এবং নতুন কোন তথ্য জানার জন্য কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *