অনার্স ৩য় বর্ষের রুটিন ২০২৪ – অনার্স পরীক্ষার রুটিন

অনার্স ৩য় বর্ষের রুটিন ২০২৪ এখানে প্রকাশিত হয়েছে। আজ আমরা সম্মানের রুটিন সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। কারণ প্রথম বর্ষ ও ২য় বর্ষের পরীক্ষা কয়েকদিন আগেই হয়ে গেছে। এবং পরীক্ষা শুরু হতে যাচ্ছে 24 এপ্রিল 2024 এ। সকল প্রার্থী যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তারা আমাদের নিবন্ধ থেকে রুটিন সংগ্রহ করতে পারেন। তাই এটা সব প্রার্থীর জন্য সহায়ক হবে। কারণ আমরা পরীক্ষার রুটিনের সমস্ত বিবরণ এবং অন্যান্য তথ্য সরবরাহ করি। জাতীয় বিশ্ববিদ্যালয় কয়েক ঘন্টা আগে এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে তাই যদি কেউ এটি খুঁজে না পান তবে তারা অনলাইন থেকে তাদের রুটিন ডাউনলোড করতে আমাদের নিবন্ধটি দেখতে পারেন।

অনার্স ৩য় বর্ষের রুটিন ২০২৪

এত দ্বারা সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালে অনার্স তৃতীয় বর্ষ(২০১৩-২০১৪ শিক্ষাবর্ষ হতে কার্যকর সিলেবাস অনুযায়ী) পরীক্ষার্থীদের নিম্নোক্ত সময়সূচী অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। কোন কারণ দর্শানো ব্যতীত শিক্ষার্থীদের নিম্নোক্ত সময়সূচী অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষাটি আগামী ২৩ এপ্রিল 2024 তারিখ হতে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে অনলাইনে সংগ্রহ করতে পারবেন। পরীক্ষায় যারা অংশগ্রহণ করবেন তাদের রুটিনসহ বিস্তারিত তথ্য এখানে প্রকাশ করা হলো।  তাই তাই আপনি যদি অনার্স পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার প্রয়োজনীয় তথ্যগুলো এখান থেকে দেখুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স পরীক্ষার রুটিন ২০২৩

২০২২ সালে অনার্স দ্বিতীয় বর্ষ নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার সময়সূচি ইতিমধ্যে প্রকাশ করা হলো। পরীক্ষায় যারা অংশগ্রহণ করবেন তাদের অবশ্যই রুটিন পিডিএফ টি সংগ্রহ করতে হবে। ২০২২ সালের অনার্স পরীক্ষা ইতিমধ্যেই শুরুর তারিখ ঘোষণা করা হয়েছে। পরীক্ষাটি আগামী ২৩ এপ্রিল ২০২৪ তারিখ হতে অনুষ্ঠিত হবে। এবং ১৪ মে ২০২৪ তারিখ পরীক্ষা শেষ হবে। তাই পরীক্ষায় যারা অংশগ্রহণ করবেন তারা তাদের প্রয়োজনীয় তথ্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করতে পারেন। তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি অনার্স পরীক্ষার রুটিন সংগ্রহ করবেন। তাই সুন্দরভাবে পুরো আর্টিকেলটি পড়ে আপনার প্রয়োজনীয় তথ্য অনলাইন থেকে সংগ্রহ করুন।

অনার্স পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড

পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য অনলাইনে অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়ে থাকে। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ইতিমধ্যে আমরা এখানে আপলোড করেছি। যেহেতু আপনি রুটিন ডাউনলোড করার বিষয়টি জানতে চাচ্ছেন তাই রুটিন কিভাবে ডাউনলোড করতে হয় এ বিষয় সম্পর্কে আলোচনা করব। কারণ অনলাইনে রুটিন সংগ্রহ করা তেমন কঠিন বিষয় নয়। আশা করি সকল শিক্ষার্থীরা এই নিয়মটি অনুসরণ করে তাদের রুটিনটি অনলাইন থেকে সংগ্রহ করতে পারবেন। তাই আর দেরি না করে অনার্স পরীক্ষার্থীরা তাদের রুটিন গুলো এখান থেকে দেখে নিন। অনার্স রুটিন ডাউনলোড করার নিয়ম সংক্রান্ত তথ্যগুলো একে একে এখানে আপলোড করা হয়েছে।

অনার্স ৩য় বর্ষ রুটিন ২০২২ ডাউনলোড করার নিয়ম

অনার্স পরীক্ষার রুটিন অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশিত হয়ে  থাকে । অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার তারিখ ইটের মধ্যেই ঘোষণা করা হয়েছে তাই পরীক্ষার রুটিনটি অনলাইনের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। অফিসিয়াল ওয়েবসাইটিক কিভাবে প্রবেশ করবেন এবং নোটিশ বোর্ডে প্রবেশ করে কিভাবে রুটিন পিডিএফ সংগ্রহ করবেন এ বিষয়ে আপনারা অনেকেই প্রশ্ন করেন। অনার্স পরীক্ষার্থীরা তাদের রুটিন সংগ্রহের বিষয়টি  নিম্নত নিয়ম অনুযায়ী সংগ্রহ করতে পারেন।

nu

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • অফিসিয়াল ওয়েবসাইটে যেতে নিচের লিংকে যান
  • nu.ac.bd
  • এবার অফিসিয়াল ওয়েবসাইট এর হোমপেজে আসবেন
  • নোটিশ বোর্ডে যান
  • এবং ২০২২ পরীক্ষার রুটিন দেখুন
  • পিডিএফ ফাইল ডাউনলোড করুন

Routine PDF

আশা করি উপরে নিয়মটি অনুসরণ করে খুব সহজে আপনি আপনার রুটিনটি সংগ্রহ করতে পেরেছেন। তাই আর দেরি না করে রুটিন বিষয়ক তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিন।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন  

অনার্স ৩য় বর্ষের রুটিন ২০২৪

২০২৪ সালের অনার্স পরীক্ষার রুটিন এখানে প্রকাশিত হয়েছে। ২০২২ সালের পরীক্ষাটি ২০২৪ সালে অনুষ্ঠিত হচ্ছে। অনার্স পরীক্ষার রুটিনটি সংগ্রহের বিষয় এবং রুটিন পিডিএফ আমাদের ওয়েবসাইট আপলোড করেছি। আমাদের ওয়েবসাইটে রুটিন পিডিএফ আকারে আপলোড করেছি। আশা করি সকল শিক্ষার্থীরা তাদের রুটিনটি আমাদের ওয়েব সাইটে প্রবেশ করে এক মুহূর্তের সংগ্রহ করতে পারবেন। তাই আর দেরি না করে রুটিন সংগ্রহ করতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

notice-1769-pub-date-04032024-2