জাবি এ ইউনিট পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন উত্তর

জাবি এ ইউনিট পরীক্ষার প্রশ্ন সমাধান এখন এখানে প্রকাশিত হয়েছে। আজ আমরা এই প্রবন্ধে প্রশ্নের সমাধান নিয়ে আলোচনা করতে যাচ্ছি। কারণ সবাই পরীক্ষায় অংশগ্রহণের পর তথ্যের জন্য অপেক্ষা করছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কেন্দ্রে আজ ক ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তাই পরীক্ষার বিস্তারিত জানার অপেক্ষায় সবাই। সবাই জানে ৬ষ্ঠ শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাই সব প্রশ্ন একে অপরের থেকে ভিন্ন হবে। সুতরাং আপনি যদি সমস্ত শিফট পরীক্ষার প্রশ্নগুলি সংগ্রহ করতে চান তবে সেগুলি সমাধান করতে এই নিবন্ধটি আমাদের নিবন্ধ থেকে সংগ্রহ করতে সহায়তা করবে। শুধু নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং এখানে আপনার সমস্ত বিবরণ পান।

জাবি এ ইউনিট পরীক্ষার প্রশ্ন সমাধান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষার সময়সূচি ইতিমধ্যে জানানো হয়েছে। সময়সূচী অনুযায়ী আগামী ২২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ বৃহস্পতিবার এ ইউনিটের পরীক্ষাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। পরীক্ষাটি ছয়টি শিফটে অনুষ্ঠিত হবে। ছয়টি শিফটে এক ঘন্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি শিফটের জন্য এক ঘন্টা করে সময় দেওয়া হবে। শিফট অনুযায়ী পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবেন। প্রথম শিফট অনুষ্ঠিত হবে সকাল 9 টা থেকে ১০ টা পর্যন্ত, দ্বিতীয় শিফট অনুষ্ঠিত হবে দশটা ২৫ থেকে ১১:২৫ পর্যন্ত অনুষ্ঠিত হবে ১১:৫০ থেকে ১২:৫০ পর্যন্ত। অনুষ্ঠিত হবে ১.৫০ থেকে ২:৫০ পর্যন্ত, পঞ্চম শিফট অনুষ্ঠিত হবে তিনটা পনেরো থেকে ৪:১৫ মিনিট পর্যন্ত, এবং ষষ্ঠ শিফট অনুষ্ঠিত হবে চারটা চল্লিশ মিনিট থেকে ৫ টা ৪০ মিনিট পর্যন্ত। আজকে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো এখানে আলোচনা করা হলো।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান এ ইউনিট

বাংলাদেশের অন্যতম একটি বিশ্ববিদ্যালয় হল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়ের অধীনে আজ পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজকের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের প্রত্যেকটি শিফটের পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে পাবেন। তাই প্রতিটি শিক্ষার পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো কিভাবে পাবেন এবং প্রশ্নের উত্তরগুলো পিডিএফ আমাদের ওয়েবসাইট থেকে পেতে পারেন। প্রশ্নের উত্তর গুলো দেখতে অবশ্যই আমাদের নিজে দেওয়া পিডিএফ ক্লিক করে সংগ্রহ করতে পারবেন। তাই আর দেরি না করে পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো সংগ্রহ করুন।

এ ইউনিট প্রথম শিফট পরীক্ষার প্রশ্ন উত্তর

প্রথম শিফটের ভর্তি পরীক্ষাটি সকাল 9 টা থেকে অনুষ্ঠিত হয়েছে। প্রথম শিফট এর পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছেন তাদের পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হবে। কিভাবে পরীক্ষার প্রশ্নের উত্তর পাবেন তা নিচে দেওয়া পিডিএফ লিংকে ক্লিক করলেই পেয়ে যাবেন। কারণ পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এখানে আপলোড করা হয়। তাই আর দেরি না করে পরীক্ষার প্রশ্নের উত্তর দেখুন।

দ্বিতীয় শিফট পরীক্ষার প্রশ্নের উত্তর জাবি

দ্বিতীয় সেক্টরে পরীক্ষা অনুষ্ঠিত হবে দশটা ২৫ থেকে ১১ঃ২৫ মিনিট পর্যন্ত। উক্ত পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছেন তাদের অনেকে আছেন যারা প্রশ্নের উত্তরগুলো খুঁজবেন। পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। তাই আর দেরি না করে পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছেন কিন্তু এখনো প্রশ্নের উত্তর গুলো সংগ্রহ করতে পারেনি তারা নিচের নিয়ম গুলো দেখে নিতে পারেন এবং পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো সংগ্রহ করতে পারেন। আশা করি আজকের আর্টিকেল এর মাধ্যমে আপনি পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো সংগ্রহ করতে পারবেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তৃতীয় শিফট পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৪

এ ইউনিট তৃতীয় শিফটের পরীক্ষার সমাধান এখানে সুন্দরভাবে আপলোড করা হয়েছে। তৃতীয় শিফটে অংশগ্রহণকারী প্রার্থীরা তাদের পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে নিচে দেওয়া লিংকে ক্লিক করে দেখে নিতে পারেন। তাই পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছেন কিন্তু প্রশ্নের উত্তর এখনো দেখেননি তাদের প্রশ্ন উত্তর দেখার জন্য আর কোথাও যাওয়ার প্রয়োজন নেই।

জাবি এ ইউনিট সকল শিফটের প্রশ্ন সমাধান

যারা সকল শিফট এর পরীক্ষার প্রশ্নের উত্তর খুঁজছেন তারা নিচে দেওয়া একটি লিঙ্কে ক্লিক করে আপনাদের সকল শিফটের প্রশ্নের উত্তর সংগ্রহ করতে পারবেন। আশা করি আজকের আর্টিকেলটি আপনাদের অনেক উপকারে আসবে। কারণ আজকের আর্টিকেল এর মাধ্যমে আমরা যে বিষয় সম্পর্কে আলোচনা করব তা অত্যন্ত গুরুত্বপূর্ণ সম্পত্তির জন্য। তাই যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন এবং পরীক্ষা বিষয়ক তথ্য জানতে চাচ্ছেন তাদের প্রত্যেকের এ বিষয়গুলো জানা অত্যন্ত জরুরী। তাই আর দেরি না করে নিচে দেওয়া লিংকে ক্লিক করে আপনার ২০২৪ সালের প্রশ্নের উত্তরগুলো সংগ্রহ করে নিন।

PDF

আশা করি উপরের নিয়মটি পড়ে খুব সহজে আপনি প্রত্যেকটি শিফটের পরীক্ষার উত্তর গুলো সংগ্রহ করতে পেরেছেন। তাই আপনি যদি প্রতিটি শিফট এর পরীক্ষার প্রশ্নের উত্তর এখান থেকে পান তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সঙ্গে সকল প্রশ্নের উত্তর শেয়ার করুন এবং প্রত্যেকে প্রশ্নের সমাধান পেতে সহায়তা করুন।

জাবি এ ইউনিট পরীক্ষার প্রশ্ন সমাধান


ju

ju-en