স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ আবেদন শুরু- এলজিইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ আবেদন শুরু হলো আজ থেকে। এলজিইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ অনুযায়ী বিপুল জনবল নিয়োগ করেছে দেওয়ার লক্ষ্যে সার্কুলার প্রকাশিত হয়েছে। আবেদনের জন্য নির্ধারিত যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের কাছ থেকে আবেদন করার জন্য আহ্বান জানানো হয়েছে। যে সকল প্রার্থীরা এলজিইডি এর সার্কুলার অনুযায়ী নির্ধারিত পদের যোগ্যতা সম্পন্ন তারা উক্ত পদের জন্য আবেদন করতে পারবেন। কোন পদের জন্য কেমন যোগ্যতার প্রয়োজন এবং কত বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন সে সকল বিস্তারিত তথ্য আজকের আর্টিকেলে আমরা প্রকাশ করব। অনেকগুলো পদ অনুযায়ী বিপুল সংখ্যক পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। তাই আপনি যদি এলসিডি এর চাকরি প্রত্যাশী একজন প্রার্থী হয়ে থাকেন তাহলে সার্কুলার সম্পর্কে বিস্তারিত এখানে জানুন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2022

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর আওতাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর রাজস্ব খাতে নিম্নবর্ণিত স্থায়ী শূন্যপদে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে পূরণের লক্ষ্যে বাংলাদেশের নাগরিকের নিকট হতে অনলাইনে আবেদনের আহ্বান করা হয়েছে। উক্ত শূন্যপদ পূরণের লক্ষ্যে দুটি নিয়োগ বিজ্ঞপ্তি ইতিমধ্যে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। তাছাড়া আমাদের নোটিশ রেজাল্ট ওয়েবসাইটের মাধ্যমে আপনারা এলজিইডি নিয়োগ সার্কুলার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন। কারণ আজকের এই সার্কুলারে সম্পর্কে সকল বিস্তারিত তথ্য আমরা আপনাদের সামনে তুলে ধরেছে।

Download

এলজিইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর আওতাধীন যে সকল পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তা একনজরে নিচে দেখুন

ক্র. নং পদের নাম বয়স সংখ্যা
১. সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর অনূর্ধ্ব ৩০ বছর ১২
২. কম্পিউটার অর্গানাইজার অনূর্ধ্ব ৩০ বছর ২০৬
৩. সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর অনূর্ধ্ব ৩০ বছর ৩৯
৪. হিসাব সহকারী অনূর্ধ্ব ৩০ বছর ৩৬১
৫. সার্ভেয়ার অনূর্ধ্ব ৩০ বছর ৮৮
৬. কার্যসহকারী অনূর্ধ্ব ৩০ বছর ৭২০
৭. ইলেকট্রিশিয়ান অনূর্ধ্ব ৩০ বছর ৮৪
৮. মোয়াজ্জিন অনূর্ধ্ব ৩৫ বছর
৯. অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক অনূর্ধ্ব ৩০ বছর ২৫২
১০.      অফিস সহকারী    অনূর্ধ্ব ৩০ বছর ১৭১

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নিয়োগ সার্কুলার ২০২৩

একইসঙ্গে স্থানীয় প্রকৌশল অধিদপ্তরের দুইটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রথম নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য আমরা উপরে প্রকাশ করলাম। এবং পরবর্তী নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য এখানে প্রকাশ করা হলো। যারা উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য এখনও পাননি তারা এখান থেকে নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য গুলো ডাউনলোড করতে পারবেন।

ক্র.নং পদের নাম বয়স পদের সংখ্যা
১. অফিস সহায়ক অনূর্ধ্ব ৩০ বছর ১০৪
২. নিরাপত্তা প্রহরী অনূর্ধ্ব ৩০ বছর ১৯৪

নিয়োগ সার্কুলার সম্পর্কিত আরও বিস্তারিত তথ্য সহ সার্কুলার এর পিডিএফ ফাইল আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং নিচে দেওয়া পিডিএফ ফাইল এর লিঙ্ক থেকে আপনি নিয়োগ বিজ্ঞপ্তি সার্কুলার টি ডাউনলোড করতে পারবেন। এছাড়াও আবেদন করার সকল নিয়ম জানতে নিচের নিয়ম গুলো ভাল করে পড়ুন তাহলে খুব সহজে আপনি অনলাইনের মাধ্যমে আপনার আবেদন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

এলজিইডি নিয়োগ অনলাইনে আবেদন ও সময়সীমা

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (কর্মকর্তা এবং কর্মচারী) নিয়োগ বিধিমালা 2009 অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং বাংলাদেশের স্থানীয় অধিবাসী হতে হবে এবং 25 মার্চ 2020 তারিখে আবেদনকারীর বয়স 18 থেকে 30 বছরের মধ্যে হতে হবে।  তবে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্রকন্যা/ প্রতিবন্ধীদের ক্ষেত্রে 25-3-2020 তারিখে বয়সসীমা 32 বছর পর্যন্ত শিথিল রাখা হয়েছে।

  • অনলাইনের মাধ্যমে আবেদন শুরু হওয়ার তারিখ 4 জানুয়ারি 2023 সকাল 9 টা থেকে
  • এবং অনলাইনের মাধ্যমে আবেদন শেষ হওয়ার তারিখ 31 জানুয়ারি 2023 রাত বারোটা পর্যন্ত

আগ্রহী প্রার্থীরা http://lged.teletalk.com.bd/ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। অফিসিয়াল ওয়েবসাইটটি 4-1-2023 সকাল 9 টা হতে আগামী 31 জানুয়ারি 2023 রাত বারোটা পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে। পরবর্তী সময়ে কোনো আবেদন গ্রহণযোগ্য হবে না।

স্থানীয় সরকার প্রকৌশল সার্কুলার পিডিএফ

Circular 1

Circular 2

এখানে স্থানীয় প্রকৌশল অধিদপ্তর এর আওতাধীন অপ্রকাশিত দুটি সার্কুলার এর পিডিএফ ফাইল প্রকাশ করা হয়েছে। উক্ত পিডিএফ ফাইল 2 টি তে ক্লিক করে আপনি মুহূর্তে আপনার এলজিইডি এর সার্কুলার ডাউনলোড করতে পারবেন। সার্কুলার ডাউনলোড করার জন্য আপনাকে অন্য কোথাও যাওয়ার প্রয়োজন নেই। তাছাড়া আবেদন সংক্রান্ত সকল বিস্তারিত তথ্য আপনি সার্কুলার এর মাধ্যমে জেনে নিতে পারবেন। তাছাড়া আবেদন সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানতে আমাদের প্রকাশিত এলজিইডি আবেদন প্রক্রিয়া নিবন্ধনটি দেখে নিতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *