মালয়েশিয়া ভিসা কবে খুলবে

মালয়েশিয়া ভিসা কবে খুলবে

মালয়েশিয়া ভিসা কবে খুলবে তা জানতে চান? তাহলে আপনি সঠিক জায়গাতে এসেছেন। কারণ এখান থেকে আপনি মালয়েশিয়ার ভিসা সম্পর্কে সকল বিস্তারিত তথ্য জানতে পারবেন। কিভাবে মালয়েশিয়ার ভিসা পাবেন? ভিসা আবেদন করার প্রক্রিয়া কি? এবং ভিসা পাওয়ার সময় সকল তথ্য এখানে প্রকাশ করা হয়ে থাকে। তাই আপনি যদি মালয়েশিয়ার ভিসা সম্পর্কে তথ্য জানতে চান? কিন্তু এখনো কোনো সঠিক তথ্য পাননি। তাহলে চিন্তার কোন কারণ নেই। কারণ এখান থেকে আপনি মালয়েশিয়ার ভিসা সম্পর্কিত আপডেট তথ্য গুলো ডাউনলোড করতে পারবেন। মালয়েশিয়ার ভিসা সংক্রান্ত সকল তথ্য জানতে আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। কারণ এখানে মালয়েশিয়ার ভিসা সংক্রান্ত সকল তথ্য বিস্তারিত আলোচনা করা হয়েছে।

মালয়েশিয়া ভিসা কবে খুলবে

প্রতি বছর বাংলাদেশ থেকে প্রচুর সংখ্যক শ্রমিক মালয়েশিয়ায় কাজের জন্য যান। কিন্তু দীর্ঘদিন যাবৎ মালয়েশিয়ার ভিসা বন্ধ থাকার কারণে বাংলাদেশের মানুষ মালয়েশিয়ায় যেতে পারছেন না। তাই যে সকল প্রার্থীরা মালয়েশিয়ায় যাওয়ার জন্য আবেদন করেছেন তারা তাদের ভিসা পাওয়ার অপেক্ষায় আছেন। সকালে জিজ্ঞাসা করছেন কবে তাদের ভিসা পাবেন। গত কয়েক বছর যাবৎ মালয়েশিয়া ভিসা বন্ধ থাকার কারণে প্রবাসীরা উক্ত দেশে যাবার সুযোগ পাচ্ছেন না। তাই সকলেই এ বিষয় নিয়ে চিন্তিত আছেন। যারা মালয়েশিয়া প্রবাসী তারা তাদের ভিসার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন কবে তাদের ভিসা পাবেন তা দেখে নিন।

মালয়েশিয়া ভিসা ২০২২ কবে পাওয়া যাবে

দীর্ঘদিন অপেক্ষার পর মালয়েশিয়া ভিসা আবারো খোলা হল। যে সকল প্রার্থীরা মালয়েশিয়ায় যাওয়ার জন্য অপেক্ষা করছেন তাদের জন্য একটি সুখবর। অবশেষে তিন বছর পর মালেশিয়ান ভিসা বাংলাদেশি কর্মীদের জন্য খুলে দেওয়া হলো। 19 ডিসেম্বর 2021 মালয়েশিয়া সরকারের সাথে বাংলাদেশের সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়। উক্ত চুক্তি স্বাক্ষর মোতাবেক বাংলাদেশের কর্মীদের জন্য অর্থাৎ 19 ডিসেম্বর 2021 থেকে মালয়েশিয়ার ভিসা খুলে দেওয়া হলো।

বাংলাদেশ থেকে অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে যে দীর্ঘ সময় ধরে শ্রমিক নেওয়ার কার্যক্রম ছিল এটি বন্ধ করার জন্য তৎকালীন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মাহমুদ বিগত চার বছর ধরে বাংলাদেশ থেকে লোক নেওয়া পুরোপুরি বন্ধ রেখে ছিলেন। তবে এবার তাঁরা আশার মুখ দেখতে পাচ্ছেন। কারণ উক্ত সিন্ডিকেট এর সকল কার্যক্রম অপেক্ষা করে আবার নতুনভাবে মালয়েশিয়ার ভিসা দেওয়া হলো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *