মেডিকেল ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ২০২৪ – এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রবেশপত্র

মেডিকেল ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ২০২৪ আজ প্রকাশিত হয়েছে। কয়েকদিন আগে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আর এবার অনলাইন থেকে অ্যাডমিট কার্ড সংগ্রহের সময়। কারণ কয়েকদিন পর পরীক্ষা শুরু হতে যাচ্ছে। পরীক্ষার আগে সবাইকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। তাই আজ আমরা আলোচনা করতে যাচ্ছি কিভাবে আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার প্রবেশপত্র সংগ্রহ করতে পারেন। কারণ আপনি যদি এই পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে আপনি আমাদের ওয়েবসাইট থেকে সহজেই আপনার প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। তাই এটি সবার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। ভর্তি বিজ্ঞপ্তি এবং প্রবেশপত্রের বিশদ ইতিমধ্যেই আমাদের ওয়েবসাইটে রয়েছে। তাই যারা মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন, এই তথ্য তাদের প্রবেশপত্র সংগ্রহ করতে সাহায্য করবে। পরীক্ষা সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিবন্ধটি সঠিকভাবে পড়ুন।

মেডিকেল ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ২০২৪

বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রাণিত মেডিকেল কলেজের ডেন্টাল কলেজ ইউনিটে এমবিবিএস এবং bds কোর্সের ভর্তি নীতিমালা ২০২৪ প্রকাশিত হয় ১০ জানুয়ারি ২০২৪ তারিখে। যেহেতু অনলাইন এর মাধ্যমে আবেদন করার সময়সূচী ও বিস্তারিত তথ্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। তাই আজকের মাধ্যমে আমরা আপনাদের জানাবো কিভাবে আপনি অনলাইনের মাধ্যমে এডমিট কার্ড সংগ্রহ করবেন। ভর্তির আবেদন কার্যক্রম শেষ হয়েছে। তাই পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করছে সকল শিক্ষার্থীরা। তাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীদের প্রবেশপত্র সংগ্রহের বিষয় সম্পর্কে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আলোচনা করা হলো। আশা করি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক প্রার্থীরা তাদের প্রবেশপত্রটি নিচের নিয়ম অনুসরণ করে সংগ্রহ করতে পারবেন।

এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রবেশপত্র

ভর্তি পরীক্ষার জন্য সকল প্রার্থীদের ইতিমধ্যেই পূর্বে জানানো হয়েছে সার্কুলারের মাধ্যমে। সার্কুলার মাধ্যমে ইতিমধ্যে বলা হয়েছে যে ৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ হতে অনলাইন এর মাধ্যমে এডমিট কার্ড সংগ্রহ করা যাবে। এবং এডমিট কার্ড পরীক্ষা শুরু ১ ঘন্টা পূর্বে পর্যন্ত সাতক্ষীরা অনলাইনের মাধ্যমে করতে পারবেন। DGME এডমিট কার্ড কিভাবে অনলাইনের মাধ্যমে সংগ্রহ করতে হয় এ বিষয়ে অনেকেই জানেন না। তাই প্রত্যেককেই বলবো প্রবেশপত্র সংগ্রহ করতে অবশ্যই পুরো আর্টিকেলটি পড়বেন। এতে পরীক্ষার সকল তথ্য সম্পর্কে জেনে নিতে পারবেন।

মেডিকেল ভর্তি এডমিট কার্ড চেক করার নিয়ম

এমবিবিএস মেডিকেল কোর্সে ভর্তির জন্য শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষার পর প্রস্তুতি গ্রহণ করেন। এবং ইতিমধ্যে ২০২৩ সালে এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। এবং ভর্তি পরীক্ষার তারিখ ও ঘনিয়ে এসেছে। তাই যারা ডাক্তার হতে চাচ্ছেন তারা মেডিকেলে ভর্তির জন্য ব্যাকুল হয়ে আছেন। কিন্তু এর জন্য একটি প্রসেসের মাধ্যমে যেতে হবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হলেই প্রার্থীরা এমবিবিএস কোর্সে ভর্তি হতে পারবেন। তাই প্রত্যেকেরই এ বিষয়ে সম্পর্কে জেনে নেওয়া জরুরি। অ্যাডমিট কার্ড সংগ্রহের বিষয়টি নিচে দেওয়া হল।

এমবিবিএস এডমিট কার্ড ২০২৪

বাংলাদেশের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম অনলাইন ভিত্তিক হয়ে থাকে। সার্কুলার প্রকাশ এবং পরীক্ষার রেজাল্ট পর্যন্ত সকল কার্যক্রম অনলাইন এর মাধ্যমে জানানো হয়। কিন্তু পরীক্ষা অনুষ্ঠিত হয় অফলাইন মোডে। তাই পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রত্যেককেই এডমিট কার্ড সংগ্রহ করতে হয়। এডমিট কার্ড সংগ্রহের বিষয়টি নিচে দেওয়া হল।

মেডিকেল ভর্তি পরীক্ষার এডমিট কার্ড

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যান
  • dgme.teletalk.com.bd এখানে ক্লিক করুন
  • আপনার কোর্স সিলেক্ট করুন
  • এবার আপনি এডমিট কার্ড অপশনে আসবেন
  • ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করুন
  • এবং সাবমিট বাটনে ক্লিক করুন

Admit Card 

আশা করি উপরের নিয়মটি অনুসরণ করে আপনি খুব সহজে আপনার এডমিট কার্ড টি সংগ্রহ করতে পেরেছেন। অ্যাডমিট কার্ড সংগ্রহের বিষয় সুন্দরভাবে আমাদের ওয়েবসাইটে দেওয়া হলো। এটি আপনি খুব সহজে এ বিষয় সম্পর্কে বুঝে নিতে পারবেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রবেশপত্র

এমবিবিএস মেডিকেল ভর্তির জন্য যারা অনলাইনে আবেদন করেছিলেন। তাদের প্রবেশপত্র সহ সকল বিস্তারিত তথ্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানানো হলো। আশা করি সকল শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে সংগ্রহ করতে পারবেন। কারণ এডমিট কার্ড সহ অন্যান্য সকল বিষয় সহ আমাদের ওয়েবসাইটে এ বিষয়ে তথ্যগুলো প্রদান করা হয়েছে।

ভর্তি পরীক্ষায় প্রবেশপত্র যারা সংগ্রহ করতে পারেনি তারা আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। এতে আমরা সর্বদা আপনাদের সহযোগিতা করার চেষ্টা করব।