এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪ মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান

এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪ এখানে প্রকাশ করা হলো। মেডিকেল ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ইতিমধ্যেই আমরা আপনাদের জানিয়েছিলাম। জানুয়ারি ২০২৪ তারিখ সার্কুলার প্রকাশ করা হয় এবং 11 জানুয়ারি ২০২৪ তারিখ হতে অনলাইনের মাধ্যমে আবেদন কার্যক্রম শুরু হয়। এই আবেদন কার্যক্রম চলমান ছিল ২৩ জানুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত। এবং পরীক্ষার তারিখ ঘোষণা করা হয় 9 ফেব্রুয়ারি ২০২৪ তারিখ। আজ ঢাকার বিভিন্ন কেন্দ্রে সকাল দশটা হতে ১১ টা পর্যন্ত একঘন্টা বেবি  মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

তাই উক্ত পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো নিয়ে আজকের আর্টিকেল লিখা হয়েছে। ভর্তি পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছেন তারা অনলাইন থেকে কিভাবে পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো সংগ্রহ করতে পারবেন এ বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি। তাই পরীক্ষার্থীরা খুব সহজেই তাদের পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো আমাদের ওয়েবসাইট থেকে পাবেন।

এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

বাংলাদেশ মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে ২০২৩-২৪ অর্থবছরের সার্কুলার মধ্যেই প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এবং উক্ত সময়সূচী অনুযায়ী আজ বিভিন্ন কেন্দ্রে পরীক্ষাটি ও অনুষ্ঠিত হয়েছে। তাই আপনাদের সামনে আমরা পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো নিয়ে হাজির হয়েছে। আশা করি সকল শিক্ষার্থীরা তাদের পরীক্ষার প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। কারণ ভর্তির আবেদন পত্র থেকে শুরু করে রেজাল্ট প্রকাশ হওয়া পর্যন্ত সকল তথ্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়। আশা করি সকল শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। এবং মেডিকেল ভর্তির প্রশ্ন উত্তর এখান থেকে দেখে নিতে পারবেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন উত্তর

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের পর তাদের প্রশ্নের উত্তর গুলো জানতে চান। কারণ পরীক্ষায় যে সকল প্রশ্নগুলো আসে তার সঠিক উত্তর না জানলে কেউই বুঝতে পারবেন না কতগুলো সঠিক উত্তর তিনি প্রদান করেছেন। তাই সকল পরীক্ষার্থীদের কথা ভেবে আমরা তাৎক্ষণিক পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো আমাদের ওয়েব সাইটে প্রকাশ করি। আপনারা যারা মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন কিন্তু প্রশ্নোত্তর সংগ্রহ করতে পারেননি তাদের জন্যই আজকের আর্টিকেলটি। কারন আমাদের ওয়েবসাইটের মাধ্যমে পাবেন। এবং বিগত সালের প্রশ্ন উত্তর এবং এ বছরের প্রশ্নের উত্তর গুলো আমাদের ওয়েবসাইট থেকে পাবেন। তাই প্রশ্ন উত্তর পেতে পুরো আর্টিকেলটি পড়ুন এবং দেখে নিন।

মেডিকেল এমসিকিউ পরীক্ষার প্রশ্ন সমাধান

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাগুলো এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। সেই এমসিকিউ পদ্ধতি অনুযায়ী mbbs পরীক্ষার রুটিন অনুষ্ঠিত হচ্ছে এবং ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে । তাই এমসিকিউ পরীক্ষার অংশগ্রহণ করেছেন তাদের অনেকেই প্রশ্নের উত্তর অনলাইনে খুঁজছেন। কারণ mcq পরীক্ষায় প্রত্যেক প্রশ্নের জন্য চারটি ভিন্ন উত্তর থাকে। এবং চারটি উত্তর থেকে একটি সঠিক উত্তর বেছে নিতে হয়। কেউ যদি ভুল উত্তর প্রদান করে তার জন্য মাইনাস মার্ক থাকে। তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় এই প্রশ্নের উত্তর জানা। তাই আমরা নিজে ভর্তি পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো সুন্দরভাবে আলোচনা করেছি। যারা দেখেননি তারা খুব সহজে দেখে নিতে পারেন।

Screenshot-2023-03-10-1328591

এমবিবিএস পরীক্ষার প্রশ্নের উত্তর 

ভর্তি পরীক্ষার প্রশ্নের সমাধান পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হয়। এতে আপনারা পরীক্ষায় আসা প্রত্যেকটি প্রশ্নের উত্তর সহজে সংগ্রহ করতে পারেন। এ বিষয়ে লক্ষ্য রেখে আমরা পিডিএফ ফাইলটি নিচে আপলোড করেছি। আশা করি যারা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং এমবিবিএস প্রশ্ন-উত্তর খুঁজছেন তারা নিচে দেওয়া পিডিএফ ফাইল থেকে সংগ্রহ করতে পারবেন। তাই প্রশ্নের উত্তর গুলো পেতে নিচে দেওয়া লিংকে ক্লিক করে আপনার পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো দেখে নিন। কারণ আপনি যদি প্রশ্নের উত্তর গুলো পেতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করলেই এক ক্লিকেই আপনার প্রয়োজনীয় তথ্যগুলো পাবেন।

এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান

Question Answer

আশা করি আজকের আর্টিকেলটি থেকে আপনি ভর্তি পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো সংগ্রহ করতে পেরেছেন। আপনি যদি ভর্তি পরীক্ষার প্রশ্নের উত্তর সংগ্রহ করে থাকেন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করুন।