NTRCA শূন্য পদের তালিকা ২০২২

NTRCA শূন্য পদের তালিকা ২০২২-বেসরকারি শিক্ষক নিবন্ধন শূন্য পদের তালিকা

NTRCA শূন্য পদের তালিকা ২০২২ সম্পর্কিত বিস্তারিত তথ্য আলোচনা করা হলো। আপনারা সকলেই জানেন এন টি আর সি এ অর্থাৎ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ গত 21 ডিসেম্বর 2022 তারিখে শিক্ষক নিবন্ধন এর নতুন নিয়োগ প্রকাশ করেছে। নতুন নিয়োগ অনুযায়ী যে পরিমাণ শূন্যপদের অধীনে জনবল নিয়োগ করা হবে সে বিষয়ে বিস্তারিত তথ্য নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। যারা জানেন না কোন জেলা এবং বিভাগে ও উপজেলা পর্যায়ে কতটি শূন্য পদ রয়েছে। এবং কোন উপজেলায় কতজন শিক্ষক নিবন্ধন অনুযায়ী নিয়োগ প্রদান করা হবে সে বিষয়টি এখানে তুলে ধরা হল। তাই আপনি যদি শিক্ষক নিবন্ধন এর প্রার্থী হয়ে থাকেন তাহলে জেনে নিন জেলা উপজেলা এবং বিভাগ অনুযায়ী শূন্য পদ সংখ্যা।

NTRCA শূন্য পদের তালিকা ২০২২

আবেদনপত্র গ্রহণ শুরু হয়েছে গত 29 ডিসেম্বর 2022 তারিখ হতে । বাংলাদেশের 64 টি জেলা থেকে সার্কুলারে বর্ণিত যোগ্যতা অনুযায়ী প্রার্থীরা আবেদন করতে পারবেন। যে প্রার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে তারাই নিবন্ধনের জন্য আবেদন করতে পারবেন। তাছাড়া সার্কুলার মোতাবেক যেসকল প্রার্থীরা পূর্বে নিবন্ধনে নিয়োগ প্রাপ্ত হয়েছেন তারা নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। সার্কুলার মতে সকল পরীক্ষার্থীদের সার্কুলারে বর্ণিত বিধি মোতাবেক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং সকল নিয়ম অনুসরণ করতে হবে। কোন প্রার্থী যদি যোগ্যতাসম্পন্ন না হয় এবং ভুল তথ্য প্রদান করে নির্বাচিত হন পরবর্তীতে তা প্রমাণিত হলে তার নিয়োগ পত্র বাতিল করা হবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন শূন্য পদের তালিকা ২০২২

গত 21 ডিসেম্বর 2022 তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী এ বছর বিপুলসংখ্যক শিক্ষক নিয়োগ প্রদান করা হবে। শূন্যপদে স্কুল ও কলেজ এমপিও 31 হাজার 508 জন এবং মাদ্রাসা ব্যবসা ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠান এমপিও 36882 জন শিক্ষক নিয়োগ প্রদান করা হবে। সর্বমোট 68 হাজার 390 বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি অনুযায়ী এবছর নিয়োগ প্রদান করা হবে বলে জানা যায়। কোন জেলায় এবং কোন উপজেলায় কতটি প্রার্থীর প্রয়োজন এবং কতজন নিয়োগ প্রাপ্ত হবেন সে বিষয়টি প্রত্যেকেরই জানা অত্যন্ত জরুরী। সকল প্রার্থীরা যাতে খুব সহজে তাদের তথ্যগুলো জানতে পারেন সেজন্য আপনাদের সুবিধার্থে আমরা সকল আপডেট তথ্য নিয়ে হাজির হয়েছি। তথ্যগুলো পেতে আজকে আর্টিকেলটি পুরোটা পড়ুন।

এনটিআরসিএ উপজেলা ভিত্তিক শূন্য পদের তালিকা ২০২২

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী বাংলাদেশে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ ওয়েবসাইটে 29 ডিসেম্বর 2022 তারিখে শূন্যপদের পিডিএফ ফাইল আপলোড করা হয়েছে। কিন্তু এখনো অনেক প্রার্থী আছেন যারা তাদের শূন্যপদের পিডিএফ ফাইলটি সংগ্রহ করতে পারেনি। কিন্তু শূন্যপদের তালিকাটি কেন আপনার প্রয়োজন সে বিষয়টি অবশ্যই জানাবো প্রয়োজন। আপনি যদি আপনার উপজেলার শূন্য পদের তালিকা টি পেয়ে থাকেন তাহলে পরীক্ষার সম্পর্কে ধারণা টি পরিষ্কার হবে।  এবং কত নম্বর সিরিয়াল বা কত দিনের মধ্যে টিকতে পারলে আপনার চাকরি হতে পারে সে বিষয়টি সঠিকভাবে জানতে পারবেন। তাই প্রত্যেকেরই নিজ নিজ উপজেলা শূন্য পদের তালিকা জানা উচিত।

PDF

NTRCA উপজেলা ভিত্তিক শূন্য পদের তালিকা পিডিএফ

বাংলাদেশ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ ইতিমধ্যে উপজেলা ভিত্তিক শূন্য পদের তালিকা সহ পিডিএফ ফাইলটি নোটিশ বোর্ডে প্রকাশ করেছেন। আবেদন করতে আগ্রহী প্রার্থীরা অনেকেই জানতে চান তাদের নিজ উপজেলায় কতটি শূন্য পদে রয়েছে। তাই যে সকল প্রার্থীরা বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করছেন এবং উপজেলাভিত্তিক তাদের শূন্য পদ সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকের এই পিডিএফ ফাইলটি অনেক উপকারে আসবে। পিডিএফ ফাইল ডাউনলোড করার জন্য কোথাও যাওয়ার প্রয়োজন নেই। নিচের দেওয়া পিডিএফ লিংকটিতে ক্লিক করতে পারেন অথবা নিচে দেওয়া পিডিএফ ফাইল টি তে ক্লিক করে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন।

শূন্য পদের তালিকা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ

এখানে বাংলাদেশের 64 টি জেলার প্রতিটি উপজেলা ভিত্তিক যে পদ শূন্য রয়েছে সেই অনুযায়ী সার্কুলার প্রকাশ করা হয়েছে। তাই উক্ত সার্কুলার অনুযায়ী এবছর নিয়ম বিজ্ঞপ্তি ঘোষণা করা হয়। তার পরিপ্রেক্ষিতেই কোন উপজেলায় এবং কোন বিভাগে কতটি প্রার্থীর প্রয়োজন সেই বিষয়ে সঠিক তথ্য এখানে দেওয়া হয়েছে। আশা করি আজকের আর্টিকেলটি থেকে বেসরকারি শিক্ষক নিবন্ধনের জন্য আবেদন করতে আগ্রহী প্রার্থীরা তাদের সঠিক তথ্যগুলো সংগ্রহ করতে পেরেছেন। তাই আপনি যদি বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করতে চান এবং এখনো শূন্য পদের তালিকা টি ডাউনলোড করতে পারেননি তাহলে এখান থেকে পিডিএফ ফাইল টি তে ক্লিক করে উক্ত তালিকা টি সংগ্রহ করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *