ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন

NU ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ www.nu.ac.bd

ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২। আজ জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী ৩য় বর্ষের রুটিন প্রকাশ করেছে। খুব শীঘ্রই ডিগ্রী পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। যে সকল শিক্ষার্থী এখনো তাদের রুটিন পাননি/ অনেক শিক্ষার্থী আছেন যারা তাদের রুটিন খোঁজ করছেন? আপনারা ঠিক জায়গাতেই এসেছেন। আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই আপনি আপনার ডিগ্রি রুটিন পেয়ে যাবেন। সকল শিক্ষার্থীর সুবিধার জন্য ছাড়াও ফলাফল পাওয়ার নিয়ম এবং মার্কশিট সহ ফলাফল, রুটিন ডাউনলোড সেবা আমাদের ওয়েবসাইট থেকে পাবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য খুব সহজে পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন

NU ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

2020 সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। সকল শিক্ষার্থী তাদের ডাউনলোড এর জন্য বিভিন্ন ওয়েবসাইটে খুঁজছেন। ২০২২ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষ পরীক্ষা আগামী ৩০/০৭/২০২২ হতে রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে। রুটিনে বর্ণিত সময় অনুযায়ী প্রতিটি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিম্নোক্ত সময় অনুযায়ী শিক্ষার্থীকে তাদের নিজ নিজ কেন্দ্রে উপস্থিত থাকতে হবে। এবং রুটিনে বর্ণিত সকল নির্দেশনা শিক্ষার্থীকে মেনে চলতে হবে।

এক নজরে দেখুন

  1. ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২
  2. জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২
  3. ডিগ্রি ফাইনাল পরীক্ষার রুটিন ২০২২ PDF download link
  4. জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী তৃতীয় বর্ষ সংশোধিত রুটিন।

nu.ac.bd/degree ডিগ্রি ফাইনাল পরীক্ষার রুটিন ২০২২

করো না পরিস্থিতির কারণে সকল বোর্ড পরীক্ষা গুলো স্থগিত ছিল। এর ফলে সকল পরীক্ষা সঠিক সময়ে অনুষ্ঠিত না হওয়ায় । পরীক্ষাগুলো কয়েক মাস পিছিয়ে যায়। এর কারণে ডিগ্রী ফাইনাল পরীক্ষা ২০২২ কয়েক মাস পর অনুষ্ঠিত হচ্ছে। অনেক শিক্ষার্থী তাদের পরীক্ষার রুটিন এর জন্য অপেক্ষা করছেন। অবশেষে তাদের অপেক্ষার প্রহর শেষ হলো। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের রুটিন প্রকাশ করেছে ।

 

ডিগ্রী পরীক্ষার রুটিন টি পিডিএফ আকারে এবং জেপিজি আকারে দেওয়া হল । আপনার সুবিধা অনুযায়ী আপনি যেকোনো একটি ডাউনলোড করে নিতে পারেন।

nu.ac.bd ডিগ্রি ফাইনাল পরীক্ষার রুটিন ডাউনলোডের  নিয়ম

আপনারা আমাদের ওয়েবসাইট থেকে সকল পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারবেন। তাছাড়া যারা জানতে চান কিভাবে আপনার রুটিন ওয়েবসাইট সাইট থেকে ডাউনলোড করবেন । তাহলে এই পদ্ধতি টি অনুসরণ করুন। প্রথমে আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এবং নোটিশ অপশনে গিয়ে প্রকাশিত নোটিশ গুলো দেখতে থাকুন। সেখানে প্রকাশিত নোটিশগুলো মধ্যে যদি আপনার প্রয়োজনীয় কোনো নোটিশ থাকে তাহলে সেটি আপনি ডাউনলোড করতে পারবেন। এভাবে আপনি আপনার রুটিন ডাউনলোড করতে পারবেন।

ডিগ্রি ফাইনাল পরীক্ষার রুটিন ২০২২ PDF download link

ডিগ্রি রুটিন

ডিগ্রী তৃতীয় বর্ষ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড

পরীক্ষার্থীদের প্রবেশপত্র অনলাইনে ডাউনলোড করা যায়। কিন্তু এর জন্য প্রয়োজন হবে কলেজ পাসওয়ার্ড। যার ফলে কোনো শিক্ষার্থী চাইলেও তার এডমিট কার্ড ডাউনলোড করতে পারেন না। এডমিট কার্ড পাওয়ার নিয়ম

  1. শিক্ষার্থীদের প্রবেশপত্র কলেজের অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/degree হতে কলেজের পাসওয়ার্ড ব্যবহার করে ডাউনলোড করে প্রিন্ট করে প্রার্থীদের মধ্যে বিতরণ করবেন। তাই এই নিয়ে শিক্ষার্থীদের কোন চিন্তার কারন নেই। এডমিট কার্ড এর সমস্ত কার্যক্রম যেমন প্রবেশ পথের ওপর নির্ধারিত স্থানে শিক্ষার্থীর ছবি গাম দিয়ে লাগিয়ে ছবির ওপর অধ্যক্ষের স্বাক্ষর। এ সকল কার্যক্রম কলেজ কর্তৃপক্ষ সম্পন্ন করে। শিক্ষার্থীদের বিতরণ করবেন।
  2. শিক্ষার্থীরা তাদের প্রবেশপত্র পরীক্ষা শুরু ৭ থেকে ১০ দিন পূর্বে থেকেই পেয়ে যাবেন। কলেজ ভেদে সময় ভিন্ন হতে পারে। এ সম্পর্কে আপডেট থাকতে কলেজে যোগাযোগ রাখবেন।
পরীক্ষায় অংশগ্রহণের নিয়মাবলী ডিগ্রি পরীক্ষার নোটিশ
  1. পরীক্ষা শুরুর প্রথম দিন পরীক্ষার কেন্দ্র 1 ঘন্টা পূর্বে খোলা হবে।

  2. এবং অন্যান্য দিনগুলিতে 30 মিনিট পূর্বে পরীক্ষার রুম খোলা হবে।

  3. পরীক্ষার্থীকে অবশ্যই এডমিট কার্ড/প্রবেশপত্র সঙ্গে আনতে হবে

  4. রুটিনের উল্লেখিত সময় এবং তারিখ অনুযায়ী প্রতিদিন পরীক্ষা শুরু হবে। উক্ত তারিখ এবং সময় অনুযায়ী পরীক্ষার্থীকে তার বিষয় অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

  5. এক বিষয়ের পরীক্ষার তারিখে অন্য বিষয়ের পরীক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন না।

  6.  পরীক্ষায় অংশগ্রহণের সময় মোবাইল ফোন/ ঘড়ি/ল্যাপটপ  কোন ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবেন না।

  7. উপরিক্ত নিয়মাবলীর কোন লংঘন হলে কলেজ কর্তৃপক্ষ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন।

  8. ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময় পরে জানানো হবে।  ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় জেনে নেওয়ার দায়িত্ব সম্পূর্ণভাবে পরীক্ষার্থীদের। ব্যবহারিক পরীক্ষার্থীদের ব্যবহারের বিষয়ের কেন্দ্র সংশ্লিষ্ট ব্যবহারিক পরীক্ষা কেন্দ্রে জমা দিতে হবে।

  9.  এই www.nu.ac.bd/admin ওয়েবসাইট হতে পরীক্ষার্থীর রোল বিবরণী ডাউনলোড করে দুই কপি প্রিন্ট আউট নিয়ে এক কপি সংশ্লিষ্ট কলেজে সংরক্ষণ পূর্বক এক কপি কেন্দ্র ফি বাবদ আদায়কৃত 450 টাকার মধ্যে 300 টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা(যে কেন্দ্রে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে কেন্দ্রে) নিকট পরীক্ষা অনুষ্ঠানের তিনদিন পূর্বেই জমা দিতে হবে। অবশিষ্ট 150 টাকা দিয়ে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যয় নির্বাহ করতে হবে।

  10. পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য এবং সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রণাধীন। রুটিন পরিবর্তন/ দাপ্তরিক কর্মকাণ্ডের কারণে সময় পরিবর্তন অথবা সকল সিদ্ধান্তের অধিকারী জাতীয় বিশ্ববিদ্যালয়।

Leave a Comment

Your email address will not be published.