অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশ- অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২২

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ আজ প্রকাশিত হয়েছে। যে সকল পরীক্ষার্থী তৃতীয় বর্ষের পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন তারা বিভিন্ন জায়গায় তাদের ফলাফল খুঁজছেন। অনেকেই জানেন না যে আজকে অনার্স পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ইতিমধ্যে আমরা জানিয়েছিলাম যে, জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩ বর্ষের ফলাফল আগামী জুলাই মাসের শেষ সপ্তাহে অথবা আগস্ট মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করবে। উক্ত নোটিশ অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ফলাফল আগস্ট মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করেছে। আপনারা অনেকেই আপনাদের ফলাফল জন্য বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করছেন। যে সকল পরীক্ষার্থীর ফলাফল অনুসন্ধান করছেন তারা এখান থেকে খুব সহজে আপনার ফলাফল টি দেখে নিতে পারেন।

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত দুই বছর যাবত করোনাকালীন সময়ের কারণে অনার্স পরীক্ষাগুলো সহ বিভিন্ন বোর্ড পরীক্ষা স্থগিত ছিল। স্থগিত পরীক্ষা গুলো ধীরে ধীরে অনুষ্ঠিত হয়েছে। এখন তার ফলাফল প্রকাশিত হচ্ছে। ইতিমধ্যে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা প্রথম রুটিন প্রকাশিত হবার পরে সংশোধিত হয়। এবং সংশোধিত রুটিন অনুযায়ী 5 মার্চ 2022 খ্রিস্টাব্দ তারিখে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং 4 এপ্রিল 2012 খ্রিস্টাব্দ তারিখে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা শেষ হয়।

অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা গুলো অনুষ্ঠিত হবার পর পরীক্ষা শেষে ৬০ থেকে ১০০ দিনের মধ্যে ফলাফল প্রকাশিত হয়ে থাকে। উক্ত সময় অনুযায়ী বিভিন্ন বোর্ড পরীক্ষাগুলোর ফলাফল প্রকাশিত হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের ফলাফল সেই সময় অনুযায়ী প্রকাশিত হল। ইতিমধ্যে আপনারা জানেন অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়া প্রায় তিন মাস অতিবাহিত হয়েছে। আজ ৭ আগস্ট ২০২২ তারিখ অনার্স তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশিত হয়েছে। যে সকল পরীক্ষার্থীদের ফলাফল খুঁজছেন তারা এখান থেকে খুব সহজে আপনার ফলাফল টি দেখে নিতে পারবেন।

Result Check

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট দেখার পদ্ধতি

অনার্স তৃতীয় বর্ষের ফলাফল আপনি দুটি উপায় দেখতে পারবেন। অনার্স থার্ড ইয়ার রেজাল্ট দেখার জন্য আপনাকে কোথাও যেতে হবে না। বাড়িতে বসে মোবাইল অথবা কম্পিউটার এর মাধ্যমে আপনি আপনার ফলাফল পেতে পারেন। অথবা এসএমএসের মাধ্যমে আপনি আপনার ফলাফল পাবেন। এসএমএস এর মাধ্যমে খুব সহজেই আপনি আপনার ফলাফল পেতে পারেন। কিন্তু অনেকেই জানেন না কিভাবে অনলাইনের মাধ্যমে রেজাল্ট দেখবেন? তাই আজকে আমরা অনার্স রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। নিচে ফলাফল দেখার নিয়ম গুলো অনুসরন করে আপনার ফলাফল টি খুব সহজে দেখে নিতে পারেন। তাই আর দেরি না করে ফলাফল দেখে নিন।

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২

  • প্রথমে আপনার মোবাইলে গিয়ে সার্চ করে অফিশিয়াল ওয়েবসাইটে যান
  • অফিশিয়াল ওয়েবসাইটে যেতে www.nu.ac.bd/results এখানে ক্লিক করুন
  • এবার একটি পেজ আসবে
  • এ পেইজে অনার্স লেখাতে ক্লিক করুন
  • 3rd year সিলেক্ট করুন
  • আপনার রোল নম্বরটা দিন/রেজিস্ট্রেশন নাম্বার দিন
  • পরীক্ষার সন ২০২২ লিখুন
  • ক্যাপচা ঘরটি পূরন করে
  • সাবমিট বাটনে ক্লিক করে আপনার ফলাফল দেখুন

এসএমএসের মাধ্যমে অনার্স ফলাফল দেখার নিয়ম

  • মোবাইলে এসএমএস অপশনে যান
  • টাইপ করুন NU এবং একটি স্পেস দিন
  • এবার H3 লিখুন,  (H3 মানে অনার্স তৃতীয় বর্ষ)
  • স্পেস দিন রোল নম্বর লিখুন
  • সেন্ড করুন 16222 নম্বরে
  • নিচে উদাহরণ নিয়ম টি অনুসরণ করে আপনার ফলাফল টি দেখে নিন।

NU <space> H3<space> Roll No Then send to 16222

Example: NU H3 123456 and send it to 16222

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স রেজাল্ট পুনঃনিরীক্ষণ

অনার্স তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশিত হওয়ার পর অনেকেই ফলাফলের বিভিন্ন ভুল পরিলক্ষিত হয়। এর ফলে পরীক্ষার্থীরা তাদের ফলাফল সংশোধনের জন্য কিভাবে আবেদন করবেন এ নিয়ে বিভ্রান্তিতে পড়েন। চিন্তার কোন কারণ নেই আপনার ফলাফল যদি কোন ভুল পরিলক্ষিত হয় তাহলে আপনি পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন। কিভাবে পুনঃনিরীক্ষণ ফলাফল এর জন্য আবেদন করবেন তার জন্য আপনি কোথাও যেতে হবে না। ওয়েবসাইটের মাধ্যমে আপনি সকল তথ্য পাবেন। পুনঃনিরীক্ষণের আবেদন পোস্টটি দেখে আপনি সকল তথ্য পেয়ে যাবেন।

আশা করি আপনার অনেক উপকারে আসবে। আপনি যদি এই পোস্ট থেকে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই এই পোষ্টটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন।