পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি

পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি আবারো প্রকাশিত হলো। বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট মেন্ট কনস্টেবল(টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের অনলাইনে মাধ্যমে আবেদন করার জন্য আহবান করা যাচ্ছে। ট্রেইনি রিক্রুটমেন্ট কনস্টেবল পদের প্রার্থীদের আবেদনের জন্য বিস্তারিত তথ্যাবলী নিম্নরূপ বিস্তারিত দেওয়া হল।

পুলিশ কনস্টেবল পদে চাকরি করতে আগ্রহী প্রার্থীগণ আজকের এই আর্টিকেল থেকে আবেদনের নিয়ম ও যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জেনে নিবেন। কারণ পুলিশ কনস্টেবল পদে আবেদনের জন্য নির্ধারিত যোগ্যতা অনুযায়ী প্রার্থীগণ আবেদন করতে পারেন। যে সকল প্রার্থীর আবেদন করতে পারবেন এবং কারা আবেদন করতে পারবেন না সে বিষয়ে সকল তথ্য এখানে দেওয়া হয়েছে। পুলিশ কনস্টেবল পদে আগ্রহী প্রার্থীগণ আপনাদের সার্কুলার থেকে বিস্তারিত তথ্য জেনে নিন।

পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পুলিশ কনস্টেবল পদে 18 হতে 20 বছর বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবেন। যে সকল প্রার্থীর বয়স 28 ডিসেম্বর 2022 তারিখে বর্ণিত বয়সের মধ্যে থাকবে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে 25 মার্চ 2020 তারিখ যারা সর্বোচ্চ বয়স সময় পৌঁছেছেন তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। এক্ষেত্রে  মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যমান কোটা পদ্ধতি অনুসৃত হবে।

  • আবেদন শুরু: 2 ডিসেম্বর 2022 তারিখ হতে আগামী 28 ডিসেম্বর 2022 তারিখ পর্যন্ত
  • শিক্ষাগত যোগ্যতা: এসএসসি অথবা সমমান পরীক্ষায় উত্তীর্ণ কমপক্ষে জিপিএ 2.50 থাকতে হবে।
  • জাতীয়তা: বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।
  • বৈবাহিক অবস্থা: অবিবাহিত (তালাকপ্রাপ্ত বা তালাকপ্রাপ্তা নয়)
  • Apply now

শারীরিক মাপ

বিবরণ পুরুষ প্রার্থী নারী প্রার্থী
উচ্চতা সাধারণ ও অন্যান্য কবিতার ক্ষেত্রে 5 ফুট 6 ইঞ্চি ন্যূনতম ক্ষুদ্রনীগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা(মুক্তিযোদ্ধাদের সন্তানের সন্তান) কোটার ক্ষেত্রে 5 ফুট 4 ইঞ্চি সাধারণ ও অন্যান্য ক্ষেত্রে 5 ফুট 4 ইঞ্চি ক্ষুদ্র নৃগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (বীর মুক্তিযোদ্ধা সন্তানের সন্তান ব্যতীত) ক্ষেত্রে 5 ফুট 2 ইঞ্চি
বুকের মাপ সাধারণ ও অন্যান্য ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় 31 ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় 33 ইনচি

মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় 30 ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় 31 ইঞ্চি

ওজন বয়স ও উচ্চতার সাথে ওজন পরিমাপ করতে হবে বয়স ও উচ্চতার সাথে ওজন পরিমাপ করতে হবে
দৃষ্টিশক্তি 6/6

 কনস্টেবল পদে আবেদন করার নিয়ম

কনস্টেবল আবেদনের অনলাইন টেলিটক বিডির মাধ্যমে করতে হবে। আবেদনের সকল বিস্তারিত নিয়ম আমরা এখানে তুলে ধরেছি। তাছাড়া যে সকল প্রার্থীর আবেদন সম্পর্কে সঠিক ধারণা নেই তারা সার্কুলার থেকে আপনাদের সঠিক ধারণা টি পেয়ে যাবেন। তাই বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষায় যারা অংশগ্রহণ করতে চান তারা সার্কুলারটি এখনই সংগ্রহ করুন এবং আগামী 2 ডিসেম্বরতারিখ হতে শুরু হওয়া আবেদন এর সময় এবং 28 ডিসেম্বর 2022 তারিখ পর্যন্ত চলমান আবেদন প্রক্রিয়ার সময়ে আবেদন করে নিতে পারবেন।

পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *