প্রাইমারি ২য় ধাপ পরীক্ষার রেজাল্ট ২০২৪ – প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল

প্রাইমারি ২য় ধাপ পরীক্ষার রেজাল্ট ২০২৪ এখন এখানে ডাউনলোড করুন. ডিপিই পরীক্ষা ইতিমধ্যে 2 ফেব্রুয়ারি 2024 এ সম্পন্ন হয়েছে। এবং আজ প্রাথমিক পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ। তাই আমি এই পরীক্ষায় অংশগ্রহণ করেছি এবং অনলাইনে ফলাফল সংগ্রহ করতে চাই এই নিবন্ধটি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল সংগ্রহ করতে সহায়তা করবে। তাই এটি সবার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ লিখিত পরীক্ষায় নিজের জন্য আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি এটি সংগ্রহ করতে চান তবে এটি নিজের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। এবং অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল সংগ্রহ করুন। কারণ সমস্ত ফলাফলের তথ্য সর্বদা অফিসিয়াল ওয়েবসাইটের নোটিশ বোর্ডে সরবরাহ করে। তাই এই পরীক্ষায় উচ্চতর প্রার্থীরা অংশগ্রহণ করে এবং ফলাফলের তথ্য সংগ্রহ করতে চায় এটি তাদের অনলাইনে ডিপিই ফলাফল সংগ্রহ করতে সহায়তা করবে।

প্রাইমারি ২য় ধাপ পরীক্ষার রেজাল্ট ২০২৪

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ২ই ফেব্রুয়ারি ২০২৪ তারিখ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষাটি ইতিমধ্যে সমাপ্ত হয়েছে। নিয়োগ পরীক্ষার প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সব সময় আপডেট করা হয় । তাই যারা আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে তাদের রেজাল্ট সংগ্রহ করার জন্য চেষ্টা করছেন তারা সঠিক জায়গাতেই এসেছেন। কারণ আপনি যদি লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন এবং লিখিত পরীক্ষার প্রয়োজনীয় তথ্যগুলো খুঁজে থাকেন তাহলে খুব সহজে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করুন। আপনি যদি বিষয় সম্পর্কিত বিস্তারিত তথ্য না জেনে থাকেন তাহলে চিন্তার কোন কারণ নেই।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

নিয়োগ পরীক্ষা হওয়ার পরে প্রার্থীরা পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো অনলাইনে খুঁজেন। আজকের আর্টিকেল এর মাধ্যমে আমরা যে বিষয় নিয়ে আলোচনা করব তার সংক্ষিপ্ত বিস্তারিত এখানে দেওয়া হল। প্রথমে আমরা পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো আপলোড করব। এবং তারপর পরীক্ষার রেজাল্ট সংগ্রহ বিষয়ে সম্পর্কে আপনাদের জানাবো। কিভাবে প্রাথমিক নিয়োগ পরীক্ষার ফলাফল  সংগ্রহ করবেন এ বিষয় নিয়ে বিস্তারিত তথ্য। কারণ অনলাইনে রেজাল্ট সংগ্রহ তেমন কঠিন বিষয় নয়। রেজাল্ট সংগ্রহের সঠিক বিষয়ে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপলোড করব। এবং এ বিষয়ে সম্পর্কিত তথ্য গুলো খুব সুন্দরভাবে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরব। এতে আপনারা খুব সহজে আপনাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন।

প্রাইমারি ২য় ধাপ পরীক্ষার প্রশ্নের উত্তর এবং ফলাফল দেখার নিয়ম

এবারের প্রাইমারি পরীক্ষায় প্রশ্ন ছিল লিখিত পদ্ধতিতে। এবং পরীক্ষায় ৭৫ টি প্রশ্ন ছিল। অচিরা ৭৫ টি প্রশ্নের উত্তর প্রদান করেছেন। কিন্তু এর মধ্যে অনেকেই আছেন যারা ভুল উত্তর প্রদান করেছেন। তাই যারা পরীক্ষায় অংশগ্রহণ করেন তারা অনেকেই জানতে চান কোনটি সঠিক উত্তর। কিন্তু এ বিষয়ে সম্পর্কিত তথ্য না জানার কারণে তারা সঠিক তথ্যগুলো অনলাইন থেকে সংগ্রহ করতে পারেন না। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট সংগ্রহের এবং প্রশ্ন সমাধান সংগ্রহের বিষয় সম্পর্কিত তথ্য গুলো সুন্দর ভাবে দেওয়া হয়। এতে সকল প্রার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন। যারা রেজাল্ট সংগ্রহ করতে পারেনি তারা আমাদের ওয়েবসাইটটি ভিজিট করে খুব সহজে আপনাদের প্রয়োজনীয় তথ্য দেখে নিন। প্রশ্ন সমাধান পেতে নিচের লিংকে ক্লিক করুন এবং আপনার প্রয়োজনে তথ্য সংগ্রহ করুন।

প্রাথমিক নিয়োগ লিখিত পরীক্ষার রেজাল্ট

অনলাইনে কিভাবে রেজাল্ট চেক করতে হয়। প্রাথমিক পরীক্ষার ফলাফল দেখার নিয়ম? এবং অফিসিয়াল ওয়েবসাইট এর লিংক। এ সকল তথ্যগুলো সুন্দরভাবে আমাদের এই ওয়েবসাইটে সাজানো হলো। আশা করি যারা প্রাইমারি লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা পরীক্ষার রেজাল্টের সংগ্রহ করতে পারবেন। কারণ পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বিস্তারিত তথ্য ও সুন্দরভাবে আপলোড করা হয়েছে। এতে প্রার্থীরা খুব সহজে তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে পাবেন।

প্রাইমারি ২য় ধাপ পরীক্ষার রেজাল্ট

  • প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে যান
  •  dpe.gov.bd
  • এবার রেজাল্ট পিডিএফ খুঁজুন
  • Pdf লিংক এ ক্লিক করুন
  • এবং রেজাল্ট ডাউনলোড করুন

আশা করি উপরে নিউটি অনুসরণ করে খুব সহজে আপনারা আপনাদের পরীক্ষার রেজাল্টটি সংগ্রহ করতে পেরেছেন। তাই আপনি যদি ওকে পরীক্ষার রেজাল্টটি সংগ্রহ করে থাকেন তাহলে অবশ্যই পরবর্তী ধাপের জন্য প্রস্তুতি গ্রহণ করবেন।

পরীক্ষা লিখিত পরীক্ষার রেজাল্ট ভাইভা রেজাল্ট
১ম ধাপ ফলাফল ফলাফল
২য় ধাপ ফলাফল PDF
ফলাফল
৩য় ধাপ  ফলাফল ফলাফল

প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার সময়সূচী

আশা করি প্রার্থীরা যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা অনেকে আছেন লিখিত পরীক্ষার পর ভাইভা পরীক্ষার সময়সূচি অন্যান্য তথ্য জানতে চাচ্ছেন। এবং অনেকে জানতে চান ভাইভা পরীক্ষা কবে হবে। লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের পর ভাইভা পরীক্ষার জন্য নির্ধারিত তারিখ ও সময়সূচী অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে নোটিশ বিজ্ঞপ্তিতে জানানো হবে। নোটিশ বিজ্ঞপ্তি প্রকাশের সঙ্গে সঙ্গে আপনারা আমাদের ওয়েব সাইটে প্রবেশ করে এই বিষয়ে তথ্য গুলো দেখে নিতে পারবেন। যারা উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং পরবর্তী তথ্যগুলো জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকবেন। এবং আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে দ্রুত সংগ্রহ করবেন। আশা করি আপনারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই প্রয়োজনীয় তথ্যগুলো তৎক্ষণাৎ সংগ্রহ করতে পারবেন। এবং প্রয়োজনীয় তথ্য যদি আপনি সংগ্রহ করে থাকেন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সঙ্গে আমাদের আর্টিকেল শেয়ার করবেন।