প্রাইমারি এডমিট কার্ড ২০২৩ -প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র

প্রাইমারি এডমিট কার্ড ২০২৩ প্রকাশ করেছে কর্তৃপক্ষ। আজকের আর্টিকেল এর মাধ্যমে আমরা এ বিষয়ে সম্পর্কিত বিস্তারিত তথ্য নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। প্রাথমিক শিক্ষক নিয়োগ এর প্রথম পর্বের পরীক্ষার তারিখ ও সময়সূচি ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। আগামী ৮ ডিসেম্বর ২০২৩ তারিখে প্রথম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের পরীক্ষাটি বাংলাদেশের সকল বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হবে। তাই যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের জন্য আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

আজকের আর্টিকেলের মাধ্যমে ১৭ তম শিক্ষক নিবন্ধনের  যারা আবেদন করেছিলেন তারা পরীক্ষার সময়সূচী এবং আসন বিন্যাস এছাড়াও সকল বিস্তারিত তথ্য আমাদের ওয়েবসাইট থেকে পেতে পারেন। কারণ আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা পরীক্ষার সময়সূচি ও প্রাথমিক শিক্ষক নিয়োগ বিষয়ক সকল বিস্তারিত তথ্য আপনাদের জন্য আপলোড করেছি। তাই আপনি যদি উক্ত পরীক্ষার একজন প্রার্থী হয়ে থাকেন তাহলে পুরো আর্টিকেলটি সুন্দরভাবে পড়ে এ বিষয়ে সম্পর্কে জানুন।

প্রাইমারি এডমিট কার্ড ২০২৩ ডাউনলোড

যেহেতু অনলাইনে প্রবেশপত্র প্রকাশিত হয়েছে। তাই আজকের আর্টিকেলে আমরা যে বিষয় সম্পর্কে আলোচনা করব তা হল প্রবেশপত্র। প্রবেশপত্র সংগ্রহের নিয়ম সহ এডমিট কার্ড ডাউনলোড এর বিস্তারিত আমাদের ওয়েবসাইট থেকে সকালে পাবেন। কারণ এখানে বিশেষ সম্পর্কিত বিস্তারিত নিয়ে হাজির হয়েছি। আজকের আর্টিকেলে আমরা শিক্ষক নিবন্ধন এর অনলাইনে আবেদন এবং সংগ্রহের নিয়ম সহ সকল তথ্য আপনাদের সামনে তুলে ধরব আশা করি খুব সহজেই আপনারা এ বিষয় সম্পর্কিত তথ্য গুলো নিতে বুঝে নিতে পারবেন। তাই এ বিষয়ে সম্পর্কিত তথ্য জানতে আপনাকে পুরো আর্টিকেলটি সুন্দরভাবে পড়তে হবে। তাহলে আপনি বুঝতে পারবেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র

পরীক্ষার প্রবেশপত্র অনলাইন এর মাধ্যমে প্রকাশ করা হয়। যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক এবং অনলাইনে আবেদন করেছেন তাদের জন্যই পরীক্ষায় অংশগ্রহণের জন্য নোটিশ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাই তারা এখন অনলাইনের মাধ্যমে তাদের প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। কিন্তু কিভাবে অনলাইন থেকে প্রবেশ করতে পারবেন এ বিষয়ে সম্পর্কে অনেকেই ধারণা নেই। এজন্য আমরা খুব সুন্দর ভাবে এখানে আলোচনা করব। এখান থেকে আপনারা অনলাইনে প্রবেশ করতে সংগ্রহের বিস্তারিত তথ্য সহ পরীক্ষার তারিখ ও সময় সুচি সংগ্রহ করতে পারবেন তাই আশা করি আজকের আর্টিকেলটি পড়ে আপনি বিষয় সম্পর্কিত বিস্তারিত সুন্দরভাবে জেনে নিতে পারবেন.

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস ও সময়সূচী এডমিট কার্ড

প্রাথমিক শিক্ষক নিয়োগ এর পরীক্ষাটি বাংলাদেশের বিভিন্ন বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হবে। তাই যে এলাকায় পরীক্ষায় অংশগ্রহণ করবেন তাদের সেই অনুযায়ী পরীক্ষার তারিখ ও সময়সূচি প্রকাশ করা হবে। সারা বাংলাদেশে একই দিনে পরীক্ষা অনুষ্ঠিত হবে না। প্রথম ধাপে যেই অঞ্চলগুলো নির্ধারণ করা হয়েছে সেই অঞ্চলে অথবা বিভাগীয় শহরে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাই শিক্ষার্থীরা খুব সহজে তাদের প্রবেশ প্রতিটি অনলাইন থেকে সংগ্রহ করতে পারবেন। এবং এখান থেকে পরীক্ষার সময়সূচি সম্পর্কিত তথ্যও জেনে নিতে পারবেন। কারণ এখানে সময়সূচী সম্পর্কিত পিডিএফ ফাইলটি আপলোড করা হলো।

প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড লিংক

অনলাইনে প্রবেশপত্র সংগ্রহ তেমন কঠিন বিষয় নয়। , প্রবেশপত্র সংগ্রহ করতে আপনাকে কয়েকটি বিষয় অনুসরণ করতে হবে। অনলাইনের মাধ্যমে যারা প্রবেশপত্র সংগ্রহ করতে চাচ্ছেন তাদের নিচে নিয়মটি অনুসরণ করলেই যথেষ্ট। কারণ আজকের এই আর্টিকেলে তবে প্রবেশপত্র সম্পর্কিত তথ্য সুন্দর ভাবে আলোচনা করা হয়েছে। তাই আর দেরি না করে পুরো আর্টিকেলটি পড়ে আপনার ফটোটি দেখে নিন।

primary-admit-card

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে
  • অফিসিয়াল ওয়েবসাইটে যেতে নিচের লিংকটিতে ক্লিক করুন
  • http://dpe.teletalk.com.bd/
  • এবার এডমিট কার্ড অপশনে ক্লিক করুন
  • আপনার ইউজার আইডি দিন
  • পাসওয়ার্ড প্রদান করুন
  • এবং সাবমিট বাটনে ক্লিক করুন

Admit Card

সাবমিট বাটনে ক্লিকের পর আপনি আপনার প্রবেশপত্রটি সামনে দেখতে পাবেন।  এখন আপনাকে রঙিন প্রিন্টারের মাধ্যমে কালার প্রিন্ট করে নিতে হবে। এবং যখন আপনি পরীক্ষায় অংশগ্রহণ করবেন এই প্রবেশপত্রটি সঙ্গে রাখতে হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ও পরীক্ষার সময়সূচি

আজকের আর্টিকেল এর মাধ্যমে প্রাথমিক শিক্ষক নিয়োগ এর প্রবেশপত্র এবং পরীক্ষার সময়সূচি সংক্রান্ত তথ্য আমাদের আর্টিকেলের উপরে আলোচনা করা হয়েছে। আশাকরি সকল বন্ধুরা আজকের আর্টিকেলটি অনুসরণ করে খুব সহজে অনলাইনে প্রবেশপত্রটি সংগ্রহ করে থাকেন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে আমাদের এই আর্টিকেলটি শেয়ার করবেন। এবং তাদের প্রবেশপত্র সংগ্রহ করতে সহযোগিতা করবেন। এছাড়াও পরীক্ষার প্রশ্ন এবং প্রশ্ন সমাধান পেতে আমাদের ওয়েব সাইটে ভিজিট করতে পারেন। কারণ এ বিষয়ে সম্পর্কিত সকল তথ্য আমাদের ওয়েবসাইটে আপলোড করা হয়ে থাকে। তাই আপনি খুব সহজেই এ বিষয়ে তথ্য গুলো সংগ্রহ করতে পারেন।