প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাদ্যভুক্ত সহকারী শিক্ষক এর শুন্য পদ এবং জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইডিপি চারের আওতায় প্রাগ প্রাথমিক বিদ্যালয়ের জন্য রাজস্ব কাদের সৃষ্ট সরকারি শিক্ষক পদে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৩ তম গ্রেডে অস্থায়ীভাবে নিয়োগের জন্য ঢাকা এবং চট্টগ্রাম বিভাগের সকল জেলার প্রার্থীদের আবেদনের জন্য আহ্বান করা হয়। এই নোটিশ বিজ্ঞপ্তিতে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের প্রার্থী গাণ ব্যতীত অন্য সকল প্রার্থীর আবেদন করতে পারবেন। যেহেতু পরীক্ষাটি আগামী ৮ ডিসেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। পরীক্ষার প্রশ্ন সমাধান এখানে প্রকাশ করা হলো। এবং বিগত সালের প্রশ্ন উত্তর গুলো আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন। তাই আর দেরি না করে পুরো আর্টিকেলটি পড়ে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করুন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

প্রাথমিক শিক্ষক নিয়োগ এর জন্য পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে ৮ ডিসেম্বর ২০২৩ তারিখ। আজকে যেহেতু পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে তাই পরীক্ষায় যারা অংশগ্রহণ করতে চলেছেন তাদের প্রশ্ন সমাধান আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হবে। আশা করি আজকের মাধ্যমে আপনি আপনার প্রাথমিক শিক্ষক নিয়োগের বিভিন্ন পরীক্ষার প্রশ্ন উত্তর গুলো আমাদের ওয়েবসাইট থেকে পাবেন। কারণ বিগত সালের পরীক্ষার প্রশ্ন উত্তর সহ সকল পরীক্ষার প্রশ্ন সমাধান আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়। তাই যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন এবং প্রশ্ন সমাধান করছেন তারা আমাদের ওয়েবসাইট ভিজিট করে তাদের প্রয়োজনীয় প্রশ্নের উত্তরগুলো সংগ্রহ করতে পারেন।

প্রাইমারি ১ম ধাপ পরীক্ষার প্রশ্ন উত্তর

আজ প্রাইমারি প্রথম ধাপ পরীক্ষার প্রশ্ন সমাধান প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে। কারণ ঢাকা এবং চট্টগ্রাম অঞ্চলের স্থায়ী বাসিন্দারা যারা প্রাথমিক শিক্ষক নিয়োগের অনলাইনের মাধ্যমে আবেদন করেছেন তারা পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করছেন। আজকে যেহেতু পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে পরীক্ষা শেষে অনেকেই প্রশ্ন সমাধান খুঁজবেন। প্রশ্নউত্তর কিভাবে পাবেন তা জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করলে খুব সহজেই তা সংগ্রহ করতে পারবেন। পরীক্ষার্থীরা যাতে পরীক্ষা শেষ করে তাদের প্রয়োজনীয় প্রশ্ন উত্তর সমাধান গুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে পান সেজন্য পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আমরা প্রশ্ন সমাধান এর কাজে লেগে পড়ি। এবং যত দ্রুত সম্ভব প্রশ্ন সমাধানের পিডিএফ আপলোড করার চেষ্টা করি। তাই আপনি যদি পরীক্ষায় অংশগ্রহণ করেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন।

সরকারি শিক্ষক নিয়োগ প্রথম ধাপ পরীক্ষার প্রশ্ন

আবার অনেকে আছেন প্রাথমিক শিক্ষক নিয়োগে অংশগ্রহণ করবেন। তারা অনেকেই জানতে চান কেমন ধরনের প্রশ্ন পরীক্ষায় আসে। এবং এ বছর কি প্রশ্ন পরীক্ষা এসেছে তা জানার চেষ্টা করেন। যারা এই সকল বিষয় সম্পর্কে জানতে চান তারা তাদের প্রশ্ন গুলো আমাদের ওয়েবসাইট থেকেই সংগ্রহ করতে পারবেন। চাকরির প্রত্যাশী ভাইদের জন্য এই আর্টিকেলের মাধ্যমে প্রশ্নের উত্তর এবং প্রশ্ন খুব সুন্দর ভাবে আপলোড করা হয়। তাই আপনি পিডিএফ লিংকে ক্লিক করে আপনার প্রয়োজনীয় তথ্য গুলো তাৎক্ষণিক সংগ্রহ করতে পারেন। এ বিষয়ে সম্পর্কে জানতে হলে আপনাকে অবশ্যই করতে হবে। তাহলে তাৎক্ষণিক এ বিষয় সম্পর্কে তথ্যগুলো জেনে নিতে পারবেন।

PDF 

প্রাইমারি নিয়োগ পরীক্ষার প্রশ্ন ব্যাংক

বিগত সালের প্রশ্ন গুলো অনেকেই খুজে থাকেন। কারণ কোন পরীক্ষায় কি ধরনের প্রশ্ন এসেছে এ বিষয়ে সম্পর্কে জানলে আগামীতে কোন কোন বিষয় সম্পর্কে পরীক্ষার প্রশ্ন হতে পারে তার ধারণা পাওয়া সম্ভব। এজন্য যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে চান তারা পূর্বে প্রশ্ন ব্যাংক খুঁজেন। তাই প্রশ্ন ব্যাংক পাওয়ার জন্য অনেকেই বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করেন। কিন্তু কাঙ্খিত ফলাফল না পাওয়ার কারণে তারা হতাশ হয়ে পড়েন। আমাদের ওয়েব সাইটে ভিজিট করে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন। এবং এ বিষয় সম্পর্কে জেনে নিতে পারবেন। প্রশ্ন সমাধান পেতে হলে অবশ্যই আপনাকে নিচে দেওয়া লিংকে ক্লিক করতে হবে। তা না হলে কোনভাবেই আপনি আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন না। কারণ প্রশ্ন সমাধানটি পিডিএফ আকারে প্রকাশ করা হয়। তাই এ বিষয় সম্পর্কে জানতে হবে আপনাকে পুরো আর্টিকেলটি সুন্দরভাবে পড়ে নিতে হবে।

Question Solution