প্রাইমারি নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

প্রাইমারি নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ এখন অনলাইনে রয়েছে। আজ বিভিন্ন জেলায় প্রাথমিক পরীক্ষার আয়োজন করা হয়েছে। পরীক্ষার মোড লেখা ছিল। আজ 2 ফেব্রুয়ারী 2024 এখানে পরীক্ষার আয়োজন করা হয়েছে। যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ নিবন্ধ। তাই সব প্রাথমিক পরীক্ষার জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আজ আমরা এই পোস্টে পরীক্ষার রেজাল্ট এবং অন্যান্য বিবরণ সম্পর্কে আলোচনা করব।

এখন সবাই আমাদের নিবন্ধ থেকে প্রাথমিক ফলাফল ডাউনলোড করতে পারেন. কারণ ফলাফল যাচাইয়ের তথ্য এবং অন্যান্য বিবরণ এখানে প্রকাশিত হয়েছে। স্যার যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন, তাদের এই নিবন্ধটি সঠিকভাবে পড়তে হবে এবং সবাই অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল সংগ্রহ করবে।

প্রাইমারি নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

ডিপিই পরীক্ষার ফলাফল অনলাইনে প্রকাশ করা হবে। তাই সবাইকে অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে হবে। সুতরাং আপনি যদি এই তথ্য সম্পর্কে না জানেন তবে এটি সবার জন্য খুব সহায়ক হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তিটি ২০২৩ সালের মার্চ মাসের প্রকাশিত হয়। এবং এক মাস ব্যাপী অনলাইন এর মাধ্যমে আবেদন গ্রহণ করা হয়। আবেদন গ্রহণ করার পর যে সকল প্রার্থীরা অনলাইনে আবেদন করেছিলেন তাদের পরীক্ষার তারিখ ও সময়সূচি ঘোষণা করা হয়েছে। আবেদন কিভাবে করবেন এ সকল বিষয় সম্পর্কিত তথ্য এবং পরীক্ষার অন্যান্য বিষয়ে জানানো হয়েছে। তাই রেজাল্ট সংগ্রহের বিষয় সম্পর্কিত তথ্য নিয়ে আপনাদের তথ্য জানাবো।

প্রাথমিক নিয়োগ পরীক্ষার রেজাল্ট

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার নোটিশ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এবং পরীক্ষাটি অনুষ্ঠিত হবে ২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে। তাই যে সকল শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের প্রয়োজনীয় তথ্য অনলাইনে অনেকেই খোঁজেন। কিভাবে অনলাইনের মাধ্যমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করবেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পরীক্ষার রেজাল্ট সংগ্রহের নিয়ম। এবং রেজাল্ট সংগ্রহের জন্য যে বিস্তারিত তথ্য জানা প্রয়োজন সে সকল তথ্যসহ আমাদের ওয়েবসাইটে লিংক প্রকাশ করা হয়েছে। আপনি যদি রেজাল্ট পেতে চান তাহলে অবশ্যই এই নিয়মগুলো অনুসরণ করে খুব সহজেই রেজাল্টটি পেতে পারেন। কিন্তু তারপরে আমরা প্রশ্ন সমাধান ও অন্যান্য কিছু বিষয় নিয়ে আপনাদের সামনে তুলে ধরব। তাই রেজাল্ট পেতে পুরো আর্টিকেলটি দেখুন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট

প্রাইমারি নিয়োগ পরীক্ষার আবেদন গুলো সকল অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে গ্রহণ করা হয়। এবং পরীক্ষার সকল নোটিশ সার্কুলার অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়। তবে এ বিষয় সম্পর্কে জানা অত্যন্ত জরুরী। এবং খুব সহজেই আপনারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জেনে নিতে পারবেন। পরীক্ষার এডমিট কার্ড প্রকাশিত হয় টেলিটক ওয়েবসাইটের মাধ্যমে। এবং অন্যান্য নোটিশ বিষয়ে অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জানানো হয়। তাই এ বিষয়ে সম্পর্কিত তথ্য গুলো প্রত্যেকের জানা উচিত। তা না হলে কোনভাবেই প্রার্থীরা তাদের পরীক্ষার রেজাল্ট প্রশ্ন সমাধান ও অন্যান্য বিষয় জেনে নিতে পারবেন না। তাই পুরো আর্টিকেলটি পড়ে আপনার রেজাল্ট পাওয়ার নিয়মটি জেনে নিন।

প্রাইমারি সহকারী শিক্ষক পরীক্ষার ফলাফল

ইতিমধ্যেই আমরা কয়েকবার বলেছি যে আপনি যদি চাকরির রেজাল্ট সংগ্রহ করতে চান তাহলে অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। কারণ আপনি যদি রেজাল্ট পেতে চান তাহলে এ বিষয়গুলো জানা অত্যন্ত জরুরি। তাছাড়াও আমরা বলেছি যে রেজাল্টগুলো অনলাইনের মাধ্যমে অফিশিয়াল ওয়েবসাইটে জানানো হয়। তাই রেজাল্ট চেক করার নিয়ম যদি আপনি না জেনে থাকেন তাহলে নিচে নিয়ম গুলো অনুসরণ করে আপনি জেনে নিতে পারেন।

primary-result

Result Link

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যান
  • dpe.gov.bd
  • এবার নোটিশ বোর্ডে যান
  • রেজাল্ট পিডিএফ চেক করুন
  • এবং রেজাল্ট ডাউনলোড করুন

প্রাইমারি নিয়োগ ভাইভা পরীক্ষার সময়সূচি

সকল রেজাল্ট প্রকাশের পর ভাইবা  সময়সূচী ও তারিখ অনেকে খুঁজে থাকেন। রেজাল্ট প্রকাশের পর প্রার্থীরা তাদের এই বিষয় সম্পর্কে তথ্যগুলো খোঁজেন। আশা করি যারা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছেন তারা তাদের প্রাইমারি নিয়োগ ভাইভা পরীক্ষার সময়সূচি গুলো এখান থেকে পাবেন। ভাইভা পরীক্ষার রেজাল্টের সময়সূচি পেতে নিচে দেওয়া লিখে ক্লিক করে আপনি এ বিষয়ে তথ্য গুলো দেখে নিতে পারেন। তাই আর দেরি না করে পুরো আর্টিকেলটি পড়ে আপনার প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করুন। এবং আপনার বন্ধুদের এ বিষয়ে সম্পর্কে জানতে সাহায্য করুন ।