রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রাথমিক নির্বাচন রেজাল্ট ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রাথমিক নির্বাচন রেজাল্ট ২০২২ – www.ru.ac.bd.result 2022

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রাথমিক নির্বাচন রেজাল্ট ২০২২ আজ প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীরা তাদের প্রাথমিক নির্বাচন ফলাফলের জন্য অনেক দিন থেকে অপেক্ষা করছেন। এই ফলাফলের মাধ্যমে শিক্ষার্থীরা জানতে পারবেন কারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন এবং কারা অংশগ্রহণ করতে পারবেন না। এটি আসলে প্রতি ইউনিট প্রতি গুচ্ছে সংখ্যক শিক্ষার্থী নির্বাচন। রেজাল্টের উপর ভিত্তি করে এই ভর্তি পরীক্ষার জন্য শিক্ষার্থী নির্বাচন করা হয়। এবং যে সকল শিক্ষার্থী প্রাথমিক নির্বাচনে উত্তীর্ণ হন তারাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন। এখানে প্রতিটি ইউনিট প্রতি ভর্তি পরীক্ষার্থী লিমিট রয়েছে। পূর্বে রাজশাহী বিশ্ববিদ্যালয় এমন কোন লিমিট ছিল না। 2018 সাল থেকে এই পদ্ধতি চালু করা হয়। তাই আর কথা না বাড়িয়ে দেখে নিন কিভাবে আপনার ফলাফল টি দেখবেন। ফলাফল টি দেখার জন্য নিবন্ধন টি ভাল করে পড়ুন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি প্রাথমিক নির্বাচন রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

2018 সালের পূর্বে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য কোন লিমিট ছিল না। সকল শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য সার্কুলারে বর্ণিত যোগ্যতা অনুযায়ী আবেদন করতে পারতেন। এবং শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারতেন। কিন্তু 2018 সালের নতুন ভিসি এই নিয়ম প্রয়োগ করেন যে কোন ইউনিটে যত সংখ্যক শিক্ষার্থী ভর্তি আবেদন করুক না কেন। ১৬০০০  এর বেশি কোন ইউনিটে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। কিন্তু অন্যদিকে সেকেন্ড টাইম চালু থাকার জন্য শিক্ষার্থীদের একটু কষ্টই হয়ে যায়। অনেক শিক্ষার্থীর যোগ্যতা থাকা সত্ত্বেও তারা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন না।

কিভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক ভর্তি নির্বাচন রেজাল্ট দেখবেন ?

বিপুল সংখ্যক শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন। এরমধ্যে ভাগ্যবান কিছু শিক্ষার্থী তারা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এবং বাকি শিক্ষার্থীদের অন্য কোন ইউনিভার্সিটির জন্য আবেদন করতে হবে। এতে মন খারাপের কিছু নেই। একটি বিশ্ববিদ্যালয়ে সবকিছু নয়। বাংলাদেশের অনেক বিশ্ববিদ্যালয় আছে। কিন্তু শিক্ষার্থীরা রাজশাহীতে ভর্তি হওয়ার জন্য অধির আগ্রহ প্রকাশ করেন। কারণ রাজশাহী একটি শিক্ষা নগরী হিসেবে পরিচিত।

ভর্তি পরীক্ষায় নির্বাচিত শিক্ষার্থীদের তিনটি পর্যায়ে আবেদন গ্রহণ করা হবে । যে পর্যায়ে নির্বাচিত প্রার্থী সেই পর্যায়ে নির্বাচিত সময়ের মধ্যে শিক্ষার্থীকে চূড়ান্ত আবেদন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে কোনো আবেদন গ্রহণ করা হবে না।

প্রথম পর্যায়: ১৫/০৬/২০২২ তারিখ দুপুর 12 টা হতে  ২১/০৬/২০২২ তারিখ বিকেল ৬ টা পর্যন্ত প্রাথমিক পর্যায়ে চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে।

দ্বিতীয় পর্যায়: ২২/০৬/২০২২ তারিখ দুপুর 2 টা হতে ২৫/০৬/২০২২  তারিখ বিকেল ছয়টা পর্যন্ত দ্বিতীয় পর্যায়ের চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে। (সিট খালি থাকা সাপেক্ষে)

তৃতীয় পর্যায়: ২৬/০৬/২০২২ তারিখ দুপুর ২ টা হতে ২৮/০৬/২০২২ তারিখ বিকাল রাত ১২টা পর্যন্ত তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে (সিট খালি থাকা সাপেক্ষে)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রাথমিক নির্বাচন রেজাল্ট ২০২২

অনলাইনে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাথমিক নির্বাচন ফলাফল দেখার নিয়ম

আপনি কি জানেন কিভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হয়? যদি না জেনে থাকেন তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন। আমাদের ওয়েবসাইট থেকে আপনি খুব সহজেই আপনার ফলাফল টি দেখে নিতে পারবেন। ফলাফল দেখার নিয়ম গুলো আমরা নিচে প্রদান করেছি। তাছাড়া যারা আপনার ফলাফলের পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে চান আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। নিচে রেজাল্ট দেখার নিয়ম গুলো অনুসরন করুন এবং আপনার প্রাথমিক নির্বাচন রেজাল্ট দেখে নিন।

  • প্রথমে আপনাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে
  • অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার জন্য এখানে admission.ru.ac.bd result ক্লিক করতে পারেন
  • এবার আপনাকে রেজাল্ট অপশনে যেতে হবে।
  • এবার আপনার এসএসসি ও এইচএসসি রোল রেজিস্ট্রেশন নাম্বার সহ সকল তথ্য প্রদান করুন।
  • নিচের ক্যাপচা কোড টি হুবহু পাশের ফাঁকা ঘরটিতে লিখুন।
  • এখন সাবমিট বাটনে ক্লিক করে আপনার রেজাল্ট টি দেখে নিন।

উপরের নিয়মগুলো অনুসরণ করলে আপনি খুব সহজেই আপনার ফলাফল টি দেখে নিতে পারবেন।

ফাইনাল আবেদন করার জন্য এখানে ক্লিক করুন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রাথমিক নির্বাচন রেজাল্ট ২০২২

রাবি সকল ইউনিটের ভর্তি পরীক্ষার প্রাথমিক রেজাল্ট ক, খ ও গ

যে সকল শিক্ষার্থী এখনো তাদের ফলাফল দেখেননি তারা ঘরে বসে আপনার ফলাফল টি দেখে নিতে পারেন। অথবা নোটিশ রেজাল্ট ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই আপনি আপনার ফলাফল টি দেখে নিতে পারেন। প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন       । এবং আপনি পাস করেছেন কি না এবং ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন কিনা তার ফলাফল টি দেখে নিন।

www.ru.ac.bd.result 2022

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল লিংক হল  www.ru.ac.bd.result 2022 এটি। এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনি আপনার সকল তথ্য জেনে নিতে পারবেন। এবং আমাদের ওয়েবসাইট থেকে আপনি আপনার নতুন সকল তথ্য পাবেন। আপনার রেজাল্ট দেখার জন্য এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তাছাড়া আপনি ফলাফল খুঁজে পাবেন না। তাই দেরি না করে আপনার ফলাফল টি উপরের নিয়ম অনুসরণ করে বা লিংকে ক্লিক করে আপনার রেজাল্ট দেখে নিন।

আপনি যদি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থী হন তাহলে অবশ্যই আপনার জন্য এই নিবন্ধটি । আশাকরি নিবন্ধটি আপনার অনেক উপকারে আসবে। তাছাড়া ফলাফল বিষয়ে কোন তথ্য জানতে আমাদের কমেন্টের মাধ্যমে জানাবেন।

Leave a Comment

Your email address will not be published.