রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাথমিক আবেদন ফলাফল ২০২৪ রাবি প্রাথমিক ফলাফল

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাথমিক আবেদন ফলাফল ২০২৪ এখন প্রকাশিত হয়েছে। সব ভর্তি পরীক্ষা পরীক্ষার্থীর জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ খবর। কারণ আজ থেকে চূড়ান্ত আবেদন শুরু হতে যাচ্ছে। তাই এই নোটিশের অপেক্ষায় সকল শিক্ষার্থী। আর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আবেদন করার সময় এসেছে। কারণ প্রাথমিক ফলাফল আজ অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। তাই আমরা এই তথ্য নিয়ে আলোচনা করতে যাচ্ছি। 

কিভাবে সমস্ত ভর্তি প্রার্থী এই নিবন্ধ থেকে তাদের প্রাথমিক নির্বাচন তথ্য সংগ্রহ করতে পারেন। এছাড়াও কিভাবে তারা অফিসিয়াল ওয়েবসাইট থেকে সহজেই ফলাফল সংগ্রহ করতে পারে। আপনি যদি এই তথ্য জানতে চান তবে আপনাকে এই নিবন্ধটি সঠিকভাবে অনুসরণ করতে হবে। তাহলে সবাই সহজেই আমাদের ওয়েবসাইট থেকে এই তথ্য সংগ্রহ করবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাথমিক আবেদন ফলাফল ২০২৪

রাবি প্রথম বর্ষ স্নাতক/স্নাতক(সম্মান) শ্রেণীতে ভর্তির পরীক্ষা আগামী ২৩ ২৪ এর জন্য প্রাথমিক আবেদনকারীদের মধ্যে চূড়ান্ত ফলাফল আজ ঘোষণা করা হলো। এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত আবেদনকারী নির্বাচন করা হয়েছে। প্রথম পর্যায়ে তিনটি ইউনিটের বিভিন্ন শাখায় (বিজ্ঞান, মানবিক ও ব্যবসায়ী শিক্ষা) চূড়ান্ত আবেদনের জন্য প্রয়োজনীয় সংখ্যক আবেদনকারী নির্বাচনে ব্যবহৃত সর্বনিম্ন জিপিএ এইচএসসি/সমমান নিম্নে প্রদান করা হলো। একই জি পি এ প্রাপ্ত একাধিক প্রার্থীর ক্ষেত্রে এইচ এস সি/সমমান পরীক্ষায় প্রাপ্ত নম্বর বিবেচনা করা হয়েছে। উল্লেখ্য যে বি ইউনিটের বাণিজ্য ও বিজ্ঞান শাখার সকল প্রাথমিক আবেদনকারী চূড়ান্ত আবেদনের জন্য নির্বাচিত।

রাবি প্রাথমিক সিলেকশন ফলাফল

কোন প্রার্থী কত নম্বর পেয়ে নির্বাচিত হলেন। এবং প্রাথমিক পর্যায়ে কারা প্রথমে আবেদন করতে পারছেন। এ বিষয়ে অনেকের মধ্যেই দ্বিধাদ্বন্দ্ব রয়েছে। তাই কোন ইউনিটে কত পয়েন্টে আবেদন করতে পারছেন এবং প্রার্থীরা কিভাবে আবেদন করবেন এ বিষয়ে সম্পর্কিত তথ্য নিয়ে আমরা সুন্দরভাবে বিস্তারিত আলোচনা করেছি। যারা এ বিষয়ে সম্পর্কে জানতে চাচ্ছেন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক ভর্তি ফলাফলটি জানতে চাচ্ছেন তারা অবশ্যই নিজের তথ্যগুলো দেখবেন। তাহলে পুরো বিষয়টি আপনাদের পরিষ্কার মনে হবে।

Unit Science Humanities Business studies
A 4.83 4.33 4.67
B 4.58
C 4.67 5.00 5.00

উপরিউক্ত তালিকা অনুযায়ী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে চারটি পর্যায়ে আবেদন করবেন। চূড়ান্ত আবেদনকালে ওয়েব ক্যাম যুক্ত কম্পিউটার/মোবাইল ব্যবহার করে সেলফির মাধ্যমে আবেদনকারী ছবি প্রদান করতে হবে। সেলফির মাধ্যমে প্রদত্ত ছবিটি পরবর্তী আবেদনকারীর বায়োমেট্রিক ভেরিফিকেশনে ব্যবহৃত হবে। তাই অত্যন্ত সতর্কতার সাথে আবেদন কার্যক্রম সম্পন্ন করতে হব।

422247324-122114629322173336-1722047242564899789-n

রাজশাহী বিশ্ববিদ্যালয় চূড়ান্ত আবেদন রেজাল্ট

চারটি পর্যায়ে চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে চারটি তারিখ মোতাবেক। যেকোনো পর্যায়ের জন্য নির্বাচিত প্রার্থী অবশ্যই সেই পর্যায়ের নির্ধারিত সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে।পরবর্তী আবেদনের কোন সুযোগ প্রার্থীরা পাবেন না । তাই এ বিষয়ে প্রত্যেকে তথ্যটি জানা প্রয়োজন।

  • প্রথম পর্যায়েঃ ২৬/১/২০২৪ তারিখ দুপুর ১২ টা হতে ২৯/১/২৪ তারিখ রাত ১১ঃ৫৯ মিনিট পর্যন্ত।
  • দ্বিতীয় পর্যায়েঃ ১/২/২০২৪ তারিখ দুপুর ১২ টা হতে ৩/২/২০২৪ রাত ১১ঃ৫৯ মিনিট পর্যন্ত।
  • তৃতীয় পর্যায়েঃ ০৬/০২/২০২৪ তারিখ দুপুর 12 টা হতে ০৭/০২/২০২৪ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত।
  • চতুর্থ পর্যায়েঃ ১০/০২/২০২৪ তারিখ দুপুর 12 টা হতে ১১/০২/২০২৪ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত।

বিষয়টি সবাইকে মনে রাখতে হবে। এখন আমরা যে বিষয় নিয়ে আলোচনা করব তা হল কিভাবে আবেদন করবেন। আবেদন কার্যক্রম সম্পন্ন তথ্যটি নিজে দেখুন এবং ঘরে বসে আপনার আবেদনটি করে ফেলুন। তাই আর দেরি না করে চলুন আবেদন করার নিয়মটি জেনে নেওয়া যাক।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত আবেদনের নিয়ম ও তারিখ

অনেক প্রার্থীরা আছেন যারা অনলাইনে আবেদন করার নিয়মটি জানতে চান। এখানে আমরা আবেদন সংক্রান্ত তথ্যটি আলোচনা করব। যাতে সকল প্রার্থী তাদের আবেদন করার নিয়মটি বিস্তারিত জেনে নিতে পারেন। তাই আবেদন সংক্রান্ত তথ্য জানতে নিচের নিয়মটি অনুসরণ করুন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রাথমিক আবেদন ফলাফল ২০২৪

  1. প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে  নিচের লিংকটি ব্যবহার করুন
  2. https://application.ru.ac.bd/
  3. এবার চূড়ান্ত আবেদনে ক্লিক করুন
  4. আপনার এইচএসসি সকল তথ্য দিন
  5. এইচএসসির সকল তথ্য দিন
  6. ক্যাপচা কোড পূরণ করুন
  7. এবং সাবমিট বাটনে ক্লিক করুন
  8. পরবর্তী সকল তথ্যগুলো একে একে আপলোড করুন
  9. এবং ওয়েবক্যামের মাধ্যমে আপনার ছবি তুলুন
  10. শেষে সাবমিট বাটনে ক্লিক করে আপনার আবেদনটি সম্পন্ন করুন

Apply Now

অনুসরণ করে খুব সহজে আপনি আপনার আবেদনটি করতে পারেন। এছাড়াও আবেদন করার নিয়ম ও বিস্তারিত উপরে দেয়া হয়েছে তথ্যগুলো পড়ে আপনি আপনার প্রয়োজনীয় কাজগুলো করে নিতে পারেন। বিষয়ে যদি আপনার বিভ্রান্ত থাকে তাহলে অবশ্যই আপনি কমেন্টের মাধ্যমে আমাদের জানাতে পারেন।