এসএসসি দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২

এসএসসি দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২ দেখে নিন – এসএসসি ২০২২ দাখিল পরীক্ষার রুটিন

এসএসসি দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২ প্রকাশিত হয় 12 জুন 2022 তারিখে। 27 এপ্রিল 2012 তারিখে দাখিল পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছিল। উক্ত রুটিন অনুযায়ী আগামী 19 জুন পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু দেশের কিছু বিশেষ অনুষ্ঠানের জন্য এসএসসি পরীক্ষার রুটিন কিছু পরিবর্তন আনা হয়। আগামী 25 মে 2022 তারিখে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান হবে। উক্ত অনুষ্ঠানের জন্য ঐদিনের পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। অন্য সকল তারিখের পরীক্ষা একই দিনে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা তাদের সংশোধিত রুটিন খুঁজছেন। আমাদের ওয়েবসাইট থেকে তাদের খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন।

এসএসসি দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২ দেখে নিন

বাংলাদেশ মাদ্রাসা বোর্ড দাখিল  নতুন রুটিন প্রকাশিত হয়েছে। পুরো বাংলাদেশে এসেছি দাখিল পরীক্ষা একই সঙ্গে অনুষ্ঠিত হয়। যেহেতু আগামী 19 তারিখ হতে এসএসসি দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সেই লক্ষ্যে শিক্ষার্থীরা তাদের সংশোধিত রুটিন খুঁজছেন। শিক্ষার্থীরা তাদের সংশোধিত রুটিন আমাদের ওয়েবসাইট থেকে অথবা মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনারা আপনাদের রুটিনটি দেখে নিতে পারবেন।

আমাদের সকল অফিশিয়াল ওয়েবসাইট হতে দাখিল পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আপনারা খুব সহজেই তা দেখে নিতে পারেন । দাখিল পরীক্ষা আগামী 19 জন 2022 হতে শুরু হবে। অন্যান্য তারিখের সকল পরীক্ষা একই সময় ও তারিখ অনুষ্ঠিত হবে। কিন্তু 25 তারিখের বাংলা দ্বিতীয় পত্র(অবশ্যই) পরীক্ষা 25/6/2022 তারিখে অনুষ্ঠিত হয়ে 24/6/2022 তারিখে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের অবশ্যই এই বিষয়টি মাথায় রাখতে হবে যে তাদের 25 তারিখের পরীক্ষার দিন একদিন এগিয়ে আনা হয়েছে।

2022 সালের দাখিল পরীক্ষার রুটিন সম্পর্কে বিস্তারিত

26 এপ্রিল 2012 তারিখে দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়। উপরে উল্লেখিত সময় অনুযায়ী 19-6-2022  তারিখে হতে মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হবে। 6 জুলাই  2022 হতে পরীক্ষা শেষ হবে। এবং 22 জুলাই 2000 22 তারিখ হতে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। 28 জুলাই 2000 22 তারিখ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা চলবে। পরীক্ষা শুরু প্রতিদিন সকাল 10 টায়।

দাখিল মাদ্রাসা এসএসসি পরীক্ষাকেন্দ্রে পালনীয় সকল নিয়মাবলী

নিচের নিয়মগুলো মেনে অবশ্যই শিক্ষার্থীরা তাদের এসেছে পরীক্ষা 2022 এ অংশগ্রহণ করবেন।

  • পরীক্ষা শুরুর 30 মিনিট পূর্বে অবশ্যই শিক্ষার্থীদের পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে।
  • প্রশ্নপত্র উল্লেখিত সময় অনুযায়ী পরীক্ষা গ্রহণ করতে হবে।
  • প্রথমে বহুনির্বাচনি ওপারে সৃজনশীল/রচনামূলক(তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং উভয় পরীক্ষার মধ্যে কোন বিরতি থাকবে না। বহুনির্বাচনী পরীক্ষার ক্ষেত্রে সময় 20 মিনিট এবং সৃজনশীল/ রচনামূলক পরীক্ষার ক্ষেত্রে সময় 1 ঘন্টা 40 মিনিট।
  • শিক্ষার্থীদের অবশ্যই তাদের প্রবেশপত্র সঙ্গে থাকতে হবে।
  • শিক্ষার্থীরা তাদের ও এম আর এ নির্দিষ্ট স্থানে তাদের রোল নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার এবং বিষয় কোড সঠিকভাবে পূরণ করবেন।
  • পরীক্ষার্থীগণ তাদের নিজ নিজ উত্তরপত্রের পরীক্ষার রোল নম্বর কাল বল পয়েন্ট দিয়ে বৃত্ত ভরাট করবেন
  • শিক্ষার্থীদের সৃজনশীল রচনামূলক বহুনির্বাচনি ও ব্যবহারিক অংশে পৃথকভাবে পাস করতে হবে
  • প্রত্যেক শিক্ষার্থী কেবল নিবন্ধনপত্র বর্ণিত বিষয়ে সময়ের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোন অবস্থাতেই ভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।
  • শিক্ষার্থীরা কোনো ইলেকট্রনিক ডিভাইস  ব্যবহার করতে পারবেন না।
  • কেন্দ্র সচিব ছাড়া কোন ব্যক্তি/পরীক্ষার্থী মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না
  • পরীক্ষার্থীগণ পরীক্ষায় নন প্রোগ্রামেবল সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবেন

মাদ্রাসা দাখিল পরীক্ষার পিডিএফ রুটিন ডাউনলোড

শিক্ষার্থীরাও তাদের মাদ্রাসা পরীক্ষার রুটিন খুঁজছেন। কিন্তু এখনো সংশোধিত  রুটিন তারা ডাউনলোড করতে পারেনি। তারা এখান থেকে আপনাদের মাদ্রাসা দাখিল পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। উক্ত রুটিন পরিবর্তনের জন্য নতুন করে কোনো রুটিন প্রকাশ করা হয়নি। একটি নোটিশের মাধ্যমে তা জানানো হয়েছে। আমরা আমাদের ওয়েবসাইটে আপলোড করেছি। উপরের নোটিশটি দেখে নেবেন এবং নিচে আপনাদের দিনটি দেওয়া হল । শিক্ষার্থীদের অবশ্যই মনে রাখতে হবে যে তাদের 25 তারিখের বাংলা দ্বিতীয় পত্র(অবশ্যই) পরীক্ষা 25/6/2022 তারিখে অনুষ্ঠিত হয়ে 24/6/2022 তারিখে অনুষ্ঠিত হবে।

Routine

এসএসসি দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২

 

এসএসসি পরীক্ষা সম্পর্কিত কিছু তথ্য

শিক্ষার্থীরা তাদের এডমিট কার্ড নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করতে পারবেন। সকল শিক্ষার্থী তাদের অ্যাডমিড কার্ড পরীক্ষা শুরুর 7 দিন পূর্ব হতে এডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন। তবে প্রতিষ্ঠানভেদে সময়টি ভিন্ন হতে পারে। উক্ত সময়ে এটি অবশ্যই আপনাদের শিক্ষকদের থেকে জেনে নিবেন। মনে রাখবেন পরীক্ষায় অংশগ্রহণের জন্য এডমিট কার্ড আবশ্যক। এডমিট কার্ড ছাড়া কোন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

এডমিট কার্ড প্রাপ্তির পরে অবশ্যই আপনার এডমিট কার্ড এর সকল তথ্য সঠিক আছে কিনা সে বিষয়ে নিশ্চিত হয়ে নিবেন। এডমিট কার্ডের কোন তথ্য ভুল পরিলক্ষিত হলে অবশ্যই আপনার শিক্ষকদের শরণাপন্ন হবেন।

Leave a Comment

Your email address will not be published.