এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২- এসএসসি পরীক্ষার রুটিন

আজ এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ প্রকাশিত হয়েছে। সকল শিক্ষার্থী জানেন যে গত এপ্রিল মাসের ২৭ তারিখে এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছিল। পরীক্ষার রুটিন অনুযায়ী ১৯ জুন ২০২২ তারিখ তারিখ এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল । কিন্তু ১৯ তারিখে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়। এতে শিক্ষার্থীরা তাদের পরীক্ষার জন্য যে প্রস্তুতি গ্রহণ করেছিলেন তার থেকে এখন একটু বেশি সময় পাবেন। আমরা সকলেই জানি যে, সিলেটে বন্যার কারণে দেশে একটি অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। যার ফলে এসএসসি ২০২২ পরীক্ষার তারিখ পিছিয়ে দেওয়া হয়। কিন্তু স্থগিত পরীক্ষার নতুন রুটিন এখনো প্রকাশিত হয়নি। তবে আশা করা যায় খুব শীঘ্রই নতুন রুটিন প্রকাশ হবে।

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ প্রকাশ

নতুন রুটিন নিয়ে মাধ্যমিক শিক্ষা বোর্ড বিভিন্ন আলোচনা করছেন। কিন্তু এ নিয়েও এখন কোন নিশ্চয়তা প্রদান করা হয়নি। পরীক্ষা স্থগিত হওয়ার পরে নতুন রুটিন কবে প্রকাশিত হবে তার কোন নিশ্চয়তা দিচ্ছেন না মাধ্যমিক শিক্ষা বোর্ড। তবে জানা যায় যে, দেশের পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই পরীক্ষার নতুন রুটিন প্রকাশিত হবে। এবং এসএসসি পরীক্ষা পরবর্তী প্রকাশিত রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে। এবং এটুকু জানা যায় যে, এসএসসি পরীক্ষা ২০২২ ঈদের ছুটি শেষে নতুন রুটিনে অনুষ্ঠিত হবে।

২০২২ এসএসসি পরীক্ষা কবে ?

শিক্ষার্থীরা তাদের এসএসসি পরীক্ষা নিয়ে অনেক চিন্তিত আছেন। সকলের মনে একটি প্রশ্ন। এসএসসি ২০২২ পরীক্ষা কবে ? শিক্ষার্থীরা তাদের পরীক্ষা নিয়ে উদ্বিগ্ন হয়ে আছেন। বারবার রুটিন প্রকাশ এবং সংশোধন তাছাড়া পরীক্ষা স্থগিত এসকল পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের পড়াশোনা এবং প্রস্তুতির জন্য অনেকটা বাধা হয়ে দাঁড়িয়েছে। শিক্ষার্থীরা তাদের প্রস্তুতি থেকে এখন রুটিন নিয়ে বেশি চিন্তিত। যার ফলে শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতির প্রতি একটি নেতিবাচক প্রভাব বিস্তার করছে।

২০২২ সালের এসএসসি পরীক্ষার নতুন রুটিন দেখে নিন

২০২২ সালের এসএসসি পরীক্ষায় প্রায় ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী অংশ নেবেন বলে জানা যায়। বাংলাদেশের মোট নয়টি বোর্ডের অধীনে প্রায় ১৫ লাখ ৯৪ হাজার ৭০০ জন পরীক্ষার্থী রয়েছে। এবং বাংলাদেশে আরেকটি বোর্ড রয়েছে দাখিল শিক্ষা বোর্ড। দাখিল শিক্ষা বোর্ডে ২ লক্ষ৪৯ হাজার জন শিক্ষার্থী রয়েছেন। অন্যদিকে এসএসসি ও দাখিল ভোকেশনাল ১ লাখ ৬৩ হাজার ৬৬২ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। সকল শিক্ষার্থীদের  পরীক্ষার অপেক্ষায় রয়েছেন।

এসএসসি ২০২২ সালের নতুন রুটিন

নতুন এসএসসি পরীক্ষার রুটিন সম্পর্কে জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক এবং ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান যে, বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে, আমরা আগামী ঈদের আগে কয়েকটি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি। তিনি আরো জানান যে, বন্যা কবলিত হওয়ার ফলে, অনেক শিক্ষা প্রতিষ্ঠান পানি বন্ধ হয়ে পড়ায় তা সম্ভব হবে কিনা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তিনি বলেন আমাদের প্রস্তুতি থাকলেও বন্যা পরিস্থিতির ওপর নির্ভর করছে পরীক্ষা কবে থেকে শুরু হবে।

নতুন রুটিন প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে এখান থেকে আপনারা ডাউনলোড করতে পারবেন।

Routine Link

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২

 

এসএসসি ২০২২ পরীক্ষার বিষয় কমানো হবে কিনা ?

বন্যার কারণে এসেছে 2022 পরীক্ষা স্থগিত করা হয়েছে, কিন্তু স্থগিত পরীক্ষার বিষয় কমানো হবে কিনা এ বিষয়ে তপন কুমার সরকার জানান যে, বন্যা কবলিত হবার কারণে এসএসসি পরীক্ষা দেরিতে হলেও, সিলেবাস সংক্ষিপ্ত করা হবে কিনা/ বিষয় কমানো হবে কিনা এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আগে যে রুটিন এবং সিডিউল প্রকাশিত হয়েছে, সেই রুটিন অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এসএসসি স্থগিত পরীক্ষার সময় পরবর্তী সময় জানিয়ে দেয়া হবে।

এসএসসি স্থগিত ২০২২ পরীক্ষা নিয়ে কিছু কথা

১৯ জুন এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত ঘোষণা করা হয়। বন্যা পরিস্থিতির কারণে ১৭ জুন মাধ্যমিক শিক্ষা বোর্ড এসএসসি জেনারেল, এসএসসি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষা স্থগিত ঘোষণা করেন। পরবর্তী নতুন রুটিন প্রকাশিত হওয়া পর্যন্ত এসএসসি পরীক্ষা কবে হবে তার নিশ্চয়তা বলা যাচ্ছে না।

যে সকল শিক্ষার্থী পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করছেন, এসএসসি পরীক্ষা সম্পর্কিত সকল নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন। এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশিত হবার সঙ্গে সঙ্গে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে আপনার উঠেনি ডাউনলোড করে নিতে পারবেন। তাছাড়া দেশের বিভিন্ন পরিস্থিতির কারণে আপনাদের রুটিন দফায় দফায় পরিবর্তন আসছে। সেজন্য এসএসসি পরীক্ষার্থীদের অবশ্যই আপডেট তথ্য পেতে হবে।

সকল নতুন তথ্য ছাড়া আপনি আপনার পরীক্ষার সময় এবং পরিবর্তন কোন কিছুই জানতে পারবেন না । তাই এসেছি পরীক্ষার সম্পর্কিত সকল নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি সকল নতুন তথ্য পেয়ে যাবেন। আশা করি পোস্টটি আপনার অনেক উপকারে আসবে

Leave a Comment

Your email address will not be published.