টিকিট কালেক্টর পরীক্ষার আসন বিন্যাস ও সময়সূচি ২০২৪

টিকিট কালেক্টর পরীক্ষার আসন বিন্যাস ও সময়সূচি ২০২৪ আজ প্রকাশ করা হয়েছে। টিকিট কালেক্টর পরীক্ষায় যারা অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের জন্য সুখবর। কারণ বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কর্তৃক রাজস্ব খাদ্যভুক্ত স্থায়ী শূন্য পদের বিপরীতে নিয়োগের নিয়োগ বিজ্ঞপ্তি কিছুদিন পূর্বে প্রকাশ করেছিল। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে পরীক্ষায় যারা অংশগ্রহণ করতে যাচ্ছেন তারা তাদের সময়সূচী ও পরীক্ষার তারিখ ইত্যাদি সংগ্রহ করতে পারবেন। কারণ আজ অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে সকল তথ্যগুলো প্রকাশ করা হলো। বাংলাদেশের স্থায়ী নাগরিক যারা তারা এই সার্কুলার অনুযায়ী অনলাইনে আবেদন করেছেন। তাই অনলাইনে আবেদনকৃত প্রার্থী যারা পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রস্তুতি গ্রহণ করছেন তারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে তাদের প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন। তাই পরীক্ষার সময়সূচি ও বিস্তারিত তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং আপনার এডমিট কার্ড সংগ্রহ করুন।

টিকিট কালেক্টর পরীক্ষার আসন বিন্যাস ও সময়সূচি ২০২৪

বাংলাদেশ রেলওয়ে আবেদন ফরম এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নলিখিত শর্তাবলী অনুসরণ করে আবেদন করতে হবে এমন বিজ্ঞপ্তিতে বলা হয়। ১৩ ফেব্রুয়ারি  ২০২৩ তারিখে অবশ্যই ১৮ থেকে ত্রিশ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা শহীদ বীর মুক্তিযুদ্ধের সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে শারীরিকভাবে অনুযায়ী সর্বোচ্চ 32 বছর শিথিলযজ্ঞ। উল্লেখ্য যে বীর মুক্তিযোদ্ধা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র কন্যা সন্তানদের ক্ষেত্রে ৩০ বছর বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডে গ্রহণযোগ্য হবে না। এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় 31 জানুয়ারি ২০২৩ তারিখে। এবং আজকে তার পরীক্ষার প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন।

রেলওয়ে টিকিট কালেক্টর পরীক্ষার তারিখ

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিধিবিধান ও কোটা পদ্ধতিতে যে সংক্রান্ত বিধি বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণযোগ্য হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি  এবং সত্যায়িত কপি জমা দিতে হবে। এবং আবেদন ফরম পূরণ সহ সত্য ফটোকপি দাখিল করতে হবে। জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পৌরসভা মেয়র সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ জাতীয় পরিচয়পত্রের মূল কপি এবং আবেদনকারী মুক্তিযোদ্ধার পুত্র সন্তান প্রমাণও প্রদান করতে হবে। যে পরীক্ষার তারিখ ও সময়সূচি প্রকাশ করা হয়েছে তা সম্পর্কে আমরা এখানে বিস্তারিত আলোচনা করেছি। আশা করি প্রার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন।

রেলওয়ে নিয়োগ পরীক্ষার তারিখ ও সময়সূচী

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদের পরীক্ষাটি আগামী ২৪ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। পরীক্ষাটি তিনটা থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১ লক্ষ ৬৮ হাজার ৭৫৮ জন প্রার্থী। যারা পরীক্ষায় অংশগ্রহণ করবেন তাদের পরীক্ষার কেন্দ্র ও সময়সূচী অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রদান করা হয়েছে। তাই পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক প্রার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করুন। এবং আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

রেলওয়ে টিকিট কালেক্টর পরীক্ষার এডমিট কার্ড ও সময়সূচী সংগ্রহের নিয়ম

যারা টিকিট কালেক্টর পরীক্ষার অংশগ্রহণ করবেন তাদের অবশ্যই পরীক্ষার পূর্বে এডমিট কার্ড সংগ্রহ করতে হবে। কিন্তু এডমিট কার্ড কিভাবে সংগ্রহ করতে হয় এ বিষয়ে তথ্য অনেকেই জানেন না বিধায় অনেকেই তাদের প্রয়োজনীয় সময় নষ্ট করেন। তাই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষার সময়সূচি ও তারিখ সংগ্রহের বিষয় যেখানে জানানো হলো। খুব সহজে দেখে নিন আপনি কিভাবে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করবেন।

Admit Card

  1. প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যাবেন
  2. অফিশিয়াল ওয়েবসাইটে যেতে এই লিংকটি ব্যবহার করুন
  3. railway.gov.bd
  4. এবার নোটিশ বোর্ডে যান
  5. পরীক্ষার নোটিশ এ ক্লিক করুন
  6. এবং নোটিশটি ডাউনলোড করুন

seat-plan-Ticket-Collector-gr-2

ডাউনলোড করার পরে আপনি আপনার পরীক্ষার সময়সূচি ও তারিখ সেখানে দেখতে পারবেন। যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য। তাই আপনি যদি উক্ত পরীক্ষার একজন পার্টি হয়ে থাকেন এবং পরীক্ষার সময়সূচি ও অন্যান্য তথ্য সংগ্রহ করতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনাকে সহায়তা করবে। রেলওয়ে পরীক্ষার বিভিন্ন সময়সূচি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সংগ্রহ করতে পারবেন।