উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২ – উপবৃত্তি সংক্রান্ত নোটিশ- প্রাথমিক উপবৃত্তি সংক্রান্ত নোটিশ

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২ প্রকাশিত হয়েছে। আপনি যদি উপবৃত্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি খুঁজে থাকেন? তাহলে ঠিক জায়গাতেই এসেছেন। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি খুব সহজেই উপবৃত্তি সংক্রান্ত সকল তথ্য জানতে পারবেন। উপবৃত্তির আবেদন ২০২২: HSP- MIS ওয়েবসাইট অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হয় । নিয়ম ও সময় সূচি 2022 সালের সম্মানিত উপবৃত্তি কর্মসূচির আওতায় স্কুল-কলেজের ভর্তিকৃত ষষ্ঠ একাদশ শ্রেণির শিক্ষার্থী নির্বাচন পদ্ধতি নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। ষষ্ঠ ও একাদশ শ্রেণীর ভর্তি কৃত সকল ছাত্র ছাত্রীরা তাদের যোগ্যতা অনুযায়ী উপবৃত্তি জন্য নির্ধারণ করা হয়।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২

উপবৃত্তির জন্য অনলাইন আবেদন ফরম পূরণ  নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর। অনলাইনে আবেদন করতে কি কি কাগজপত্র সংযুক্ত করতে হবে এবং কি কি কাগজপত্র প্রয়োজন হবে সকল তথ্য প্রকাশ করা হয়েছে। উপবৃত্তি যোগ্য শিক্ষা প্রতিষ্ঠানকে কিভাবে HSP- MIS ওয়েবসাইটে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করবেন তার নির্দেশনা বলী ও মডিউল দেওয়া হয়েছে।

মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত নোটিশ অনুযায়ী আগামী 10 মার্চ 2022 তারিখ থেকে 13 এপ্রিল 2020 তারিখের মধ্যে সকল উপবৃত্তি সংক্রান্ত তথ্য অনলাইনে এন্ট্রি করতে হবে। এবং শিক্ষা প্রতিষ্ঠান স্কুল কলেজে অনলাইনে ভর্তির আবেদন এন্ট্রি শুরু হয় 10 2022 থেকে এবং 10 এপ্রিল পর্যন্ত উপজেলায় প্রেরণের প্রয়োজনের সময় নির্ধারিত ছিল।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ

উপজেলা পর্যায়ে এন্ট্রিকৃত তথ্য প্রেরণের পর উপজেলা পর্যায়ে সকল তথ্য যাচাই বাছাই করা হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা  কর্মকর্তা বৃন্দ ও কমিটি মাধ্যমে তথ্য যাচাই বাছাই পূর্বক নির্বাচিত তথ্য অনলাইনে এন্ট্রি করতে হবে। 21 এপ্রিল 2012 তারিখের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নির্ধারিত অপশন ব্যবহার করে HSP-PMEAT তে প্রেরণ করতে হবে।

বিজ্ঞপ্তি নোটিশ- প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট

শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের অধীনে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তির কর্মসূচির আওতায় 2022 সালের ষষ্ঠ এবং 2021 শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের তথ্য শিক্ষাপ্রতিষ্ঠান করতে HSP- MIS এ এন্ট্রি এবং উপজেলায় সময়সীমা 14/04/ 22 তারিখ পর্যন্ত নির্ধারিত ছিল। বিশেষ বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানে পর্যায় থেকে HSP- MIS শিক্ষার্থীর তথ্য এবং উপজেলায় প্রেরণ করার সময়সীমা আগামী 13 এপ্রিল 2020 তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হলো। শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক HSP- MIS এ তথ্য এন্ট্রি এবং পেরন অপশন 13 এপ্রিল 2022 তারিখ রাত 12 টায় সংক্রিয় ভাবে বন্ধ হয়ে যাবে। সকল উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক HSP- MIS এ উপজেলায় তথ্য যাচাই-বাছাই করে চূড়ান্ত অনুমোদনের জন্য HSP-PMEAT প্রেরণ করার সময়সীমা 21 এপ্রিল 2022 তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হলো।

প্রাথমিক উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২

অনেক শিক্ষা প্রতিষ্ঠান HSP- MIS ও শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করার পর উপজেলায় প্রেরণ করেননি। শিক্ষার্থীর তথ্য এন্ট্রির পর HSP- MIS প্রাথমিক নির্বাচন মেনু থেকে উপজেলার তালিকা জমা দেন অপশন ব্যবহার করে নির্দিষ্ট তারিখের মধ্যে উপজেলাতেই প্রেরণ নিশ্চিত করার অনুরোধ করা হয়েছে।

সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে বিষয়টি অবহিত করবেন। নির্ধারিত সময়ের মধ্যে কার্যক্রম সম্পন্ন করতে ব্যর্থ হলে সৃষ্ট যে কোন সমস্যার জন্য সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং উপজেলা থানা/মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দায়ী থাকবেন।

উপজেলা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বা শিক্ষা প্রতিষ্ঠানের ইউজার আইডি পাসওয়ার্ড ভুলে গেলে বা অন্য কারণে HSP- MIS এ লগইন করতে না পারলে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে [email protected] ঠিকানায় ইমেইল আবেদন করা হলে রিপ্লাই ফিফটি ইমেইলের পাসওয়ার্ড প্রেরণ করা হবে।

উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২

 

তাছাড়া অফিস চলাকালীন সময় সকাল 9 টা থেকে বিকাল 3 টা পর্যন্ত কোন সমস্যা হলে হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করা যাবে। হেল্পলাইন নম্বর: 01316 658230, 01316 658529 ।

উপবৃত্তি সংক্রান্ত কথা

যে সকল শিক্ষার্থীর যোগ্য তারা উপবৃত্তি জন্য আবেদন করতে পারবেন। উপবৃত্তির আবেদনের জন্য আপনাকে কোথাও যেতে হবে না। অধ্যায়নরত শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষকরা রেজাল্টের ভিত্তিতে এবং শিক্ষার্থীর পারিবারিক অবস্থার ভিত্তিতে যোগ্য প্রার্থী নির্বাচন করবেন। যে সকল শিক্ষার্থী উপবৃত্তি পাওয়ার যোগ্য তারা শিক্ষকের সঙ্গে যোগাযোগ করুন। মাধ্যমিক বিদ্যালয় ষষ্ঠ শ্রেণীতে ভর্তি কৃত শিক্ষার্থীরা উপবৃত্তির জন্য আবেদন করতে পারবেন। এবং একাদশ শ্রেণীর শিক্ষার্থীরা উপবৃত্তির জন্য আবেদন করতে পারবেন। ষষ্ঠ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ভর্তির আবেদনের জন্য বলা হয়েছে।

আশা করি এই পোস্টটি থেকে আপনি অনেক উপকৃত হয়েছেন। এই নিবন্ধটির থেকে আপনি উপবৃত্তি সংক্রান্ত সকল তথ্য পাবেন। উপবৃত্তি সংক্রান্ত তথ্য জানার থাকলে আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আমরা সর্বদা আপডেট তথ্য প্রদান করতে চেষ্টা করব।

4 thoughts on “উপবৃত্তি সংক্রান্ত নোটিশ ২০২২ – উপবৃত্তি সংক্রান্ত নোটিশ- প্রাথমিক উপবৃত্তি সংক্রান্ত নোটিশ”

  1. রঞ্জু

    উপবৃত্তি র চাহিদা পত্র সংরক্ষণ করেছি কিন্তু উপজেলা শিক্ষা অফিসে সেন্ড করেছি কিনা স্মরনে নেই,ক্লাস্টারে জমাদান পেইজে কোনো তালিকা নেই কেন?তাহলে কি আমি সেন্ড করেছি?নাকি পেজ থেকে তালিকা সরানো হয়েছে?

    1. আপনি রিফ্রেস করে আবার নতুন করে দেখুন । যদি কোন সমাধান না পান তাহলে উপজেলা শিক্ষা আফিস থেকে আপনার বিষয়টি সমাধান করে নিতে পারবেন।

      1. আমি চট্টগ্রাম মাঝির ঘাট থেকে বোলছি ওফিসটি কোথায়

        1. আপনার নিকটস্থ অফিস বলতে, উপজেলা শিক্ষা অফিস, যেটি আপনার নিজ উপজেলায় অবস্থিত।

Leave a Comment

Your email address will not be published.