অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২

অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২- nu.ac.bd result

অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয় প্রকাশ করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয় দ্বিতীয় বর্ষের ফলাফল আজ প্রকাশ করেছে। শিক্ষার্থীরা তাদের ফলাফল নিয়ে অনেক চিন্তিত ছিলেন। কবে তাদের ফলাফল প্রকাশিত হবে। আজ শিক্ষার্থীদের সকল চিন্তার অবসান হলো ফলাফল প্রকাশের মধ্য দিয়ে।

আপনি যদি অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল খুঁজেন তাহলে আপনি ঠিক জায়গাতে এসেছেন। আপনি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে অনার্স ফলাফল সম্পর্কে সকল তথ্য পাবেন। আজকে আমরা এই নিবন্ধনের মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করেছি কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখবেন। রেজাল্ট দেখার নিয়ম সহ কিভাবে আপনারা আপনার মার্কশিট ডাউনলোড করতে পারবেন সে বিষয়ে সকল তথ্য এখানে পাবেন। তাই আপনার রেজাল্টটি দেখতে নিবন্ধনটি মনোযোগ সহকারে পড়ুন।

অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে যে সকল শিক্ষার্থী ২০২০ সালের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন অর্থাৎ অনুষ্ঠিত ২০২২ পরীক্ষার রেজাল্ট আজ প্রকাশিত হলো। শিক্ষার্থীরা অনেকদিন থেকেই তাদের এই ফলাফলের জন্য অপেক্ষা করছেন। আজ তাদের কাঙ্খিত ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এবং আমাদের ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষ ২০২০ পরীক্ষা অনুষ্ঠিত হয় ১৬/০২/২০২২ তারিখ হতে। পরীক্ষার রুটিন অনুযায়ী প্রতিটি পরীক্ষা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়। এবং পরীক্ষা শেষ হয় ০৪/০৪/২০২২ তারিখে। অত সময় থেকে শিক্ষার্থীরা তাদের কাঙ্খিত ফলাফল পাওয়ার জন্য

অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২২

করোনা কালীন সময়ের কারণে কোন বোর্ড পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। শিক্ষার্থীরা ২০২০ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত কোন পরীক্ষায় অংশগ্রহণ করেননি। ২০২০ সালের অনার্স পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০২২ সালে। করোনা কালীন সময়ের কারণে শিক্ষার্থীদের দুটি বছর কোন পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ২০২০ সালের পরীক্ষা ২০২২ সালে অনুষ্ঠিত হয়। উক্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল আজ প্রকাশিত হয়েছে।

অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম

অনার্স ফলাফল দুইটি উপায়ে আপনি দেখতে পারবেন। অনলাইনের মাধ্যমে আপনার ফলাফল দেখতে পারবেন এবং মোবাইলের এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখে নিতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল সকল শিক্ষার্থী খুঁজছেন। কিন্তু অনেকেই জানিনা কিভাবে তাদের ফলাফল অনলাইনে পাবেন। ফলাফল দেখার নিয়ম  অনেক শিক্ষার্থী আছেন যারা খুঁজছেন। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে ফলাফল দেখার নিয়ম পাবেন

অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২

 

  • প্রথমে আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটি প্রবেশ করতে হবে
  • অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে এই লিংকে যান nu.ac.bd result
  • অপরের মতো পেজ আসবে এখন আপনি Honours সিলেক্ট করুন।
  • এবার আপনার রোল নম্বরটি প্রবেশ করেন
  • রেজিস্ট্রেশন নাম্বারটি প্রবেশ করুন
  • পরীক্ষার বর্ষ সিলেক্ট করুন
  • নিচের ক্যাপচা কোটি পূরণ করুন
  • এবার সকল তথ্য সঠিকভাবে পূরণ করা হলে সাবমিট বাটনে ক্লিক করুন।।

এখন রেজাল্টটি আপনার সামনে প্রদর্শিত হবে । নিয়ম অনুসারে অনুসরণ করে সহজে আপনি অনলাইনের মাধ্যমে আপনার ফলাফল দেখে নিতে পারেন।

ফলাফল প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট অনেক ব্যস্ত হয়ে পড়ে। তাই অনেকে ফলাফল দেখার চেষ্টা করেও রেজাল্ট দেখতে পারেন না। আপনার জন্য রয়েছে এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখার পদ্ধতি।

এসএমএসে অনার্স ২য় বর্ষ রেজাল্ট দেখার নিয়ম

এসএমএসের মাধ্যমে অনার্স ফলাফল পাওয়া খুবই সহজ।  যারা অনলাইনে ফলাফল দেখতে পারেনি। তারা অনেক দুশ্চিন্তায় রয়েছেন। কারন অনেকেই জানেন না কিভাবে এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে হয়। যে সকল শিক্ষার্থী এসএমএসের মাধ্যমে ফলাফল খুঁজছেন । এসএমএসের মাধ্যমে কিভাবে ফলাফল দেখতে হয় কিভাবে ফলাফল দেখবেন তার সকল নিয়ম আমাদের সাইটে প্রকাশ করা হয়েছে। নিচের নিয়মগুলো অনুসরণ করে ফলাফল দেখে নিন।

  • প্রথমে মোবাইলের এসএমএস অপশনে যান

  • এবার টাইপ করুন nu

  • একটি স্পেস দিনএবং লিখুন h2

  • আবার স্পেস দিন Registration No লিখুন

  • এবার পাঠিয়ে দিন 16222 নাম্বারে

পাঠানোর পর ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার ফলাফল টি জানানো হবে । ফিরতি এসএমএসে আপনার ফলাফল সম্পূর্ণ দেওয়া থাকবে।

উদাহরণ: nu<space>h2<space>Registration No এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

: nu h2 123546 এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

nu.ac.bd result

nu.ac.bd result জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিস ওয়েবসাইট। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রবেশ করে দেখে নিতে পারেন। তাছাড়া আমাদের ওয়েবসাইটের নিয়ম অনুসরণ করে ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে আপনার রেজাল্ট পেয়ে যাবেন।

অনার্স ২য় বর্ষ পুনঃনিরীক্ষণের ফলাফল

যে সকল পরীক্ষার্থীর ফলাফলে কোনো ভুল পরিলক্ষিত হলে সেই সকল শিক্ষার্থীর পুনঃনিরীক্ষণের আবেদন সুযোগ থাকবে। পুনঃনিরীক্ষণের আবেদন শুরু হবে আগামী কাল থেকে। এবং সময় থাকবে এক সপ্তাহ মধ্যে আবেদন করতে হবে।

আশা করি আজকের এই নিবন্ধটির আপনাদের অনেক উপকারে আসবে। আপনি যদি নিবন্ধন থেকে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করবেন। তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Leave a Comment

Your email address will not be published.